HomeMobilesSamsung Galaxy Y55: বারো বছর পর ফের Y সিরিজের ফোন আনছে স্যামসাং, থাকবে ফাটাফাটি ফিচার

Samsung Galaxy Y55: বারো বছর পর ফের Y সিরিজের ফোন আনছে স্যামসাং, থাকবে ফাটাফাটি ফিচার

Samsung বর্তমানে একাধিক মিড-রেঞ্জ স্মার্টফোন মডেলের উপর কাজ করছে। এই তালিকায় সামিল আছে – Samsung Galaxy A55 5G, Galaxy M55 5G ইত্যাদি। তবে হালফিলে একটি নির্দিষ্ট মিড-রেঞ্জের হ্যান্ডসেটকে আমরা একাধিক সার্টিফিকেশন সাইটে উপস্থিত হতে দেখছি। এটি হল Samsung Galaxy Y55। আসন্ন এই স্মার্টফোনটি আজ চীনের TENAA সার্টিফিকেশন প্ল্যাটফর্মেও তালিকাভুক্ত হয়েছে। যার দরুন এর মডেল নম্বর থেকে শুরু করে একাধিক কী-ফিচার ফাঁস হয়েছে। প্রসঙ্গত, Samsung Galaxy Y55 মডেলটি ২০১২ সালে লঞ্চ হওয়া Galaxy Y-সিরিজের রিভাইভাল ভ্যারিয়েন্ট হবে বলে আশা করা হচ্ছে।

TENAA সার্টিফিকেশন সাইটে দেখা গেল Samsung Galaxy Y55 স্মার্টফোনকে

TENAA সার্টিফিকেশন সাইটের লিস্টিং অনুসারে, আপকামিং স্যামসাং গ্যালাক্সি ওয়াই৫৫ একটি মিড-রেঞ্জের হ্যান্ডসেট হবে এবং SM-C5560 মডেল নম্বর বহন করবে। সাইটটির লিস্টিংয়ে এই স্যামসাং ব্র্যান্ডিং ফোনের সম্ভাব্য ফিচারও উল্লেখ আছে। জানা গেছে, এই হ্যান্ডসেটে ৬.৬৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস (২৪০০x১০৮০ পিক্সেল) OLED ডিসপ্লে প্যানেল দেওয়া হবে, যা ১৬ মিলিয়ন কালার সাপোর্ট করবে। আবার ভালো পারফরম্যান্স প্রদানের জন্য এটি ২ গিগাহার্টজ ক্লক স্পিডে রান করা একটি অক্টা-কোর চিপসেট দ্বারা চালিত হবে। স্টোরেজ হিসাবে ৮ জিবি পর্যন্ত র‍্যাম এবং ১২৮ জিবি মেমরি পাওয়া যাবে। ডিভাইসটি মাইক্রোএসডি কার্ড স্লট সমর্থন করবে।

লিস্টিং থেকে আরও জানা গেছে যে, স্যামসাং গ্যালাক্সি ওয়াই৫৫ মডেলটি সম্ভবত অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক ওয়ানইউআই ৬ (OneUI 6) কাস্টম স্কিনে রান করবে। ফোনের ব্যাক প্যানেলে ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট বিদ্যমান থাকবে। এই ক্যামেরাগুলি – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স + ২ মেগাপিক্সেল ম্যাক্রো শুটার হতে পারে। আবার ফোনের সামনে ১৩ মেগাপিক্সেলের সেলফি স্ন্যাপার দেখা যাবে বলেও জানা যাচ্ছে।

আসন্ন Samsung Galaxy Y55 স্মার্টফোনে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারের সুবিধাও পাওয়া যাবে। লিস্টিং অনুসারে, এতে ৪,৮৫৫ এএমএইচ ক্যাপাসিটির ব্যাটারি ব্যবহার করবে। যদিও ডিভাইসটির চার্জিং ক্যাপাসিটি সম্পর্কে কিছু জানা সম্ভব হয়নি। তবে মনে করা হচ্ছে, এই ফোন ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। আর এর পরিমাপ ২১০.৯৪২x১২৪.৭৪x৮ মিমি এবং ওজন ৩২২ গ্রাম হতে পারে।

RELATED ARTICLES

আরও পড়ুন