HomeMobilesহ্যাং হওয়ার সম্ভাবনা নেই, Samsung Galaxy Z Flip 5 আসছে অপ্টিমাইজ অ্যাপের...

হ্যাং হওয়ার সম্ভাবনা নেই, Samsung Galaxy Z Flip 5 আসছে অপ্টিমাইজ অ্যাপের সাথে

স্যামসাং (Samsung) বর্তমানে তাদের Z-সিরিজে অন্তর্ভুক্ত পরবর্তী প্রজন্মের Galaxy Z Flip 5 এবং Galaxy Z Fold 5 ফোল্ডেবল স্মার্টফোন দুটি জুলাই মাসের শেষের দিকে লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। পাশাপাশি এও জানা গেছে যে, কোম্পানি দক্ষিণ কোরিয়ার রাজধানী সিওলে তাদের আসন্ন ফোল্ডেবল হ্যান্ডসেটগুলির লঞ্চ ইভেন্টটির আয়োজন করবে। এছাড়া, ব্র্যান্ডটি আগামী ১১ আগস্ট মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডায় একটি পৃথক লঞ্চ ইভেন্ট হোস্ট করবে বলেও আশা করা হচ্ছে।

প্রত্যাশিতভাবে, Galaxy Z Fold 5 এবং Galaxy Z Flip 5 তাদের পূর্বসূরির তুলনায় একাধিক আপগ্রেড করা স্পেসিফিকেশন অফার করবে। আবার আজ আসন্ন লঞ্চের আগে একটি রিপোর্টের মাধ্যমে জানা গেছে যে, Galaxy Z Flip 5-এর কভার ডিসপ্লেতে অপ্টিমাইজ করা গুগল (Google) অ্যাপ্লিকেশনগুলি দেখা যাবে। কোন কোন অ্যাপ স্যামসাংয়ের আপকামিং ফ্লিপ ফোনটির আউটার ডিসপ্লে দিয়ে অ্যাক্সেস করা যাবে, আসুন জেনে নেওয়া যাক।

Samsung Galaxy Z Flip 5-এর কভার ডিসপ্লেতে একাধিক Google Apps সাপোর্ট করবে

স্যামমোবাইল-এর রিপোর্টে দাবি করা হয়েছে যে, স্যামসাংয়ের নিজস্ব অ্যাপের পাশাপাশি, গুগলের অ্যাপগুলিও গ্যালাক্সি জেড ফ্লিপ ৫-এর কভার ডিসপ্লের জন্য অপ্টিমাইজ করা হয়েছে। এর মধ্যে রয়েছে, গুগল ম্যাপস, গুগল ম্যাসেজেস এবং ইউটিউব-এর মতো একাধিক অ্যাপ। নতুন অপ্টিমাইজেশানের সাথে, ফ্লিপ ফোনের ইউজাররা প্রাইমারি ডিসপ্লে আনফোল্ড না করেই টেক্সট করতে, ভিডিও দেখতে এবং ডিরেকশন পেতে সক্ষম হবেন। নতুন গ্যালাক্সি জেড ফ্লিপ ৫-এর বাইরের দিকে একটি ৩.৪ ইঞ্চির ডিসপ্লে থাকবে বলে আশা করা হচ্ছে, যা পূর্বসূরি গ্যালাক্সি ফ্লিপ ৪-এর ১.৯ ইঞ্চির স্ক্রিনের তুলনায় অনেকটাই বড় হবে।

এছাড়া, স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ ৫ এবং গ্যালাক্সি জেড ফোল্ড ৫ উভয় ফোনই একটি নতুন কব্জা বা হিঞ্জ সিস্টেম অফার করবে বলে আশা করা হচ্ছে। এই আসন্ন ফোল্ডেবল স্মার্টফোনগুলিতে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসরটি ব্যবহার করা হবে বলে শোনা যাচ্ছে। বড় কভার স্ক্রিনের সাথে, গ্যালাক্সি জেড ফ্লিপ ৫-এ ৬.৭ ইঞ্চির প্রাইমারি অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে, যা ফুলএইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। ডিভাইসটিতে সর্বাধিক ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি/৫১২ জিবি ইন-বিল্ট স্টোরেজ পাওয়া যেতে পারে। সফ্টওয়্যারের ক্ষেত্রে, স্যামসাং ফোল্ডেবল ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ওয়ান ইউআই ৫.১.১ (One UI 5.1.1) ইউজার ইন্টারফেসে চলবে।

ফটোগ্রাফির জন্য, Samsung Galaxy Z Flip 5-এর রিয়ার ক্যামেরা সেটআপে ১২ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স উপস্থিত থাকবে। আর ফোল্ডেবল ফোনটির সামনে একটি ১২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা অবস্থান করবে। Galaxy Z Flip 5-কে একটি ৩,৭০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি শক্তি জোগাবে। আর এই ব্যাটারিটি ২৫ ওয়াট ফাস্ট চার্জিং এবং ১০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে। বর্তমানে, স্যামসাংয়ের পক্ষ থেকে Galaxy Z Fold 5 এবং Galaxy Z Flip 5-এর অফিসিয়াল লঞ্চের তারিখ প্রকাশ করা হয়নি। তবে বেশ কিছু রিপোর্টে বলা হয়েছে যে এই ডিভাইসগুলি আগামী ২৬ জুলাই বাজারে পা রাখতে পারে।

RELATED ARTICLES

Most Popular