HomeMobilesSamsung Galaxy Z Flip 5 ডুয়েল ডিসপ্লে ও 512 জিবি স্টোরেজ সহ...

Samsung Galaxy Z Flip 5 ডুয়েল ডিসপ্লে ও 512 জিবি স্টোরেজ সহ লঞ্চ হল, দাম দেখে নিন

প্রতিশ্রুতি মতো আজ অর্থাৎ ২৬শে জুলাই দক্ষিণ কোরিয়ার সিউল শহরে অনুষ্ঠিত ‘Galaxy Unpacked 2023’ ইভেন্ট চলাকালীন Samsung Galaxy Z Flip 5 এবং Galaxy Z Fold 5 ফোল্ডেবল স্মার্টফোনকে লঞ্চ করা হল। যার মধ্যে ক্ল্যামশেল ডিজাইনের নতুন ফোল্ডেবল মডেলটি গত বছর আত্মপ্রকাশ করা Galaxy Z Flip 4 -এর উত্তরসূরি হিসাবে এসেছে। তবে পূর্বসূরির তুলনায় উত্তরসূরিটি একাধিক ফিচারগত আপগ্রেডেশনের সাথে লঞ্চ হয়েছে। নয়া Samsung Galaxy Z Flip 5 ফ্লেক্স হিঞ্জ, তুলনায় বড় কভার ডিসপ্লে, এবং নতুন তথা কাস্টম Snapdragon 8 Gen 2 মোবাইল প্ল্যাটফর্ম অফার করে৷ এছাড়া অন্যান্য ফিচার হিসাবে এতে – ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ, ডুয়াল রিয়ার ক্যামেরা ইউনিট, সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং ৩,৭০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি পাওয়া যাবে। চলুন Samsung Galaxy Z Flip 5 স্মার্টফোনের যাবতীয় স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

Samsung Galaxy Z Flip 5 এর স্পেসিফিকেশন

ডুয়াল-সিমের (ন্যানো + ই-সিম) স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ ৫ স্মার্টফোনটি আর্মার অ্যালুমিনিয়াম ফ্রেম সহ এসেছে। এতে ৬.৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৬৪০ পিক্সেল) ডায়নামিক AMOLED 2X ইনফিনিটি ফ্লেক্স প্রাইমারি বা ইনার ডিসপ্লে আছে। এই ডিসপ্লে ১২০ হার্টজ অ্যাডাপ্টিভ রিফ্রেশ রেট এবং ২২:৯ এসপেক্ট রেশিও সাপোর্ট করে। অর্থাৎ উত্তরসূরিটির ডিসপ্লে ফিচার পূর্বসূরির অনুরূপই থাকছে। তবে পার্থক্য নজরে পড়বে সেকেন্ডারি ডিসপ্লের ক্ষেত্রে। এই হ্যান্ডসেটে ৩.৪-ইঞ্চির সুপার AMOLED ফোল্ডার-আকৃতির কভার ডিসপ্লে রয়েছে, যার রেজোলিউশন ৭২০x৭৪৮ পিক্সেল, রিফ্রেশ রেট ৬০ হার্টজ এবং পিক্সেল ডেনসিটি ৩০৬ পিপিআই। ডিসপ্লে এবং ব্যাক প্যানেল উভয়ই কর্নিং গরিলা গ্লাস ভিকটাস ২ দ্বারা সুরক্ষিত।

অভ্যন্তরীণ স্পেসিফিকেশনের কথা বললে, স্যামসাংয়ের এই নতুন ফোল্ডেবল ফ্ল্যাগশিপ মডেলটি কাস্টম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ মোবাইল প্ল্যাটফর্ম সহ এসেছে। জানিয়ে রাখি, আলোচ্য চিপসেটটি মূল স্ন্যাপড্রাগন ৮ জেন ২ এসওসি -এর একটি ‘এক্সক্লুসিভ’ সংস্করণ, যাতে ওভারক্লকড সিপিইউ এবং জিপিইউ কোর রয়েছে। এই ডিভাইসে ৮ জিবি র‌্যাম এবং সর্বোচ্চ ৫১২ জিবি অনবোর্ড স্টোরেজ মিলবে। আর অপারেটিং সিস্টেম হিসাবে অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ওয়ানইউআই ৫.১.১ (OneUI 5.1.1) কাস্টম স্কিন প্রি-লোডেড থাকছে।

Samsung Galaxy Z Flip 5 স্মার্টফোনে ডুয়াল রিয়ার ক্যামেরা ইউনিট বর্তমান। এই ক্যামেরাগুলি হল – এফ/২.২ অ্যাপারচার ও ১২৩-ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ সহ ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড প্রাইমারি সেন্সর এবং ডুয়াল পিক্সেল অটোফোকাস সহ, এফ/১.৮ অ্যাপারচার, ৮৩-ডিগ্রি ফিল্ড–অফ-ভিউ ও ‘অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন’ (OIS) প্রযুক্তি সমর্থিত ১২ মেগাপিক্সেলের ওয়াইড-অ্যাঙ্গেল শুটার। এদিকে ফোল্ডেবল ডিসপ্লের উপরিভাগে এফ/২.২ অ্যাপারচার এবং ৮৫-ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ সহ ১০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বিদ্যমান থাকছে৷

কানেক্টিভিটির জন্য Samsung Galaxy Z Flip 5 স্মার্টফোনে সামিল থাকছে – 5G, 4G LTE, ওয়াই-ফাই ৬ই, ব্লুটুথ ৫.৩, জিপিএস / এ-জিপিএস, এনএফসি এবং একটি ইউএসবি টাইপ-সি পোর্ট। আবার সেন্সর অপশন হিসাবে – অ্যাক্সেলেরোমিটার, ব্যারোমিটার, গাইরো সেন্সর, জিওম্যাগনেটিক সেন্সর, হল সেন্সর, প্রক্সিমিটি সেন্সর এবং লাইট সেন্সর অন্তর্ভুক্ত। এক্ষেত্রে সিকিউরিটির জন্য ডিভাইসে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও মিলবে। এটি IPX8 রেটিং প্রাপ্ত।

পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে স্যামসাংয়ের এই লেটেস্ট ফোল্ডেবল হ্যান্ডসেটে ৩,৭০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। সংস্থার দাবি অনুসারে, এই ব্যাটারি মাত্র ৩০ মিনিটের মধ্যে ৫০% পর্যন্ত ডিভাইসকে চার্জ করতে সক্ষম। এছাড়া এই ফোন ফাস্ট ওয়্যারলেস চার্জিং ২.০ এবং ওয়্যারলেস পাওয়ার-শেয়ার প্রযুক্তির সমর্থন সহও এসেছে। পরিশেষে, Samsung Galaxy Z Flip 5 ফোনের পরিমাপ ভাঁজ অবস্থায় ৭১.৯x১৬৫.১x৬.৯ মিমি ও খোলা অবস্থায় ৭১.৯x৮৫.১x১৫.১ মিমি এবং ওজন ১৮৭ গ্রাম।

Samsung Galaxy Z Flip 5 এর দাম

Samsung Galaxy Z Flip 5 এর ২৫৬ জিবি ও ৫১২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম যথাক্রমে ৯৯৯ ডলার (প্রায় ৮১,৯০০ টাকা) ও ১১৯৯ ডলার (প্রায় ৯৮,৪০০ টাকা)। ডিভাইসটি মোট ৮টি কালার বিকল্পের সাথে লঞ্চ হয়েছে, যথা – ব্লু, ক্রিম, গ্রাফাইট, গ্রে, গ্রীন, ল্যাভেন্ডার, মিন্ট এবং ইয়ালো। শুধু তাই নয় এর সাথে বিভিন্ন কেস অপশনও অফার করা হবে, যেমন – ক্লিয়ার গ্যাজেট, ফ্ল্যাপ ইকো-লেদার, ফ্লিপস্যুট এবং সিলিকন উইথ রিং।

RELATED ARTICLES

Most Popular