ফোন খুললেই বদলে যাবে ট্যাবে, Samsung Galaxy Z Fold 5 দমদার পারফরম্যান্স নিয়ে আসছে

Avatar

Published on:

Samsung Galaxy Z Fold 5 Geekbench Site

স্যামসাং (Samsung) আগামী মাসে দক্ষিণ কোরিয়ায় গ্যালাক্সি আনপ্যাকড (Galaxy Unpacked) ইভেন্টে তাদের পরবর্তী প্রজন্মের ফোল্ডেবল ফোন Galaxy Z Fold 5 এবং Galaxy Z Flip 5 লঞ্চের পরিকল্পনা করছে বলে জানা গেছে। কোম্পানি বিশদে কিছু ঘোষণা না করলেও, Galaxy Z Fold 5-এর গ্লোবাল ভ্যারিয়েন্ট এখন গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং ওয়েবসাইটে তালিকাভুক্ত হয়ে কিছু স্পেসিফিকেশন সামনে এনেছে। জানা যাচ্ছে, এটি Android 14 এর পরিবর্তে Android 13 অপারেটিং সিস্টেমের সাথেই বাজারে আসবে। আসুন তাহলে বেঞ্চমার্ক প্ল্যাটফর্ম থেকে ফোনটির সম্পর্কে আর কি কি তথ্য সামনে এসেছে, জেনে নেওয়া যাক।

Samsung Galaxy Z Fold 5 দেখা গেল Geekbench সাইটে

স্যামমোবাইল-এর রিপোর্ট অনুযায়ী, স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৫-এর গ্লোবাল ভ্যারিয়েন্ট Samsung SM-F946B মডেল নম্বর সহ গিকবেঞ্চের ডেটাবেসে তালিকাভুক্ত হয়েছে। বেঞ্চমার্ক ফলাফলের ক্ষেত্রে, এই ফোল্ডেবল স্মার্টফোনটি সিঙ্গেল-কোর টেস্টে ১,৮৪৫ পয়েন্ট এবং মাল্টি-কোর টেস্টে ৫,০৮৪ পয়েন্ট স্কোর করেছে। গিকবেঞ্চ তালিকা থেকে আরও জানা গেছে যে, গ্যালাক্সি জেড ফোল্ড ৫ অ্যান্ড্রয়েড ১৩ ওএসে চলবে, যার ওপর স্যামসাংয়ের নতুন ওয়ান ইউআই ৫.১.১ (One UI 5.1.1) কাস্টম স্কিন থাকবে। ফোনে অক্টা-কোর প্রসেসর ব্যবহার হবে, যার প্রাইম কোরের ক্লক স্পিড ৩.৩৬ গিগাহার্টজ, আর বাদবাকি তিনটি কোর ২.০২ গিগাহার্টজে এবং চারটি কোর ২.৮০ গিগাহার্টজে রান করে।

স্যামমোবাইলের রিপোর্টে আরও বলা হয়েছে যে, স্যামসাং তাদের নয়া ফোল্ডেবল ফোনগুলিতে চারটি বড় অ্যান্ড্রয়েড ওএস আপগ্রেড এবং পাঁচ বছরের সিকিউরিটি আপডেট প্রদান করবে। উল্লেখযোগ্যভাবে, গিকবেঞ্চ লিস্টিংটি নির্দেশ করেছে যে গ্যালাক্সি জেড ফোল্ড ৫-এর গ্লোবাল ভ্যারিয়েন্টটির সিঙ্গেল-কোর পারফরম্যান্স স্কোর মার্কিন ভ্যারিয়েন্টের তুলনায় কম।

জানিয়ে রাখি, সম্প্রতি Samsung Galaxy Z Flip 5-এর মূল্যও ফাঁস হয়েছে। এর ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১,২৯৯ ইউরো (প্রায় ১,১৬,২৫৪ টাকা) হতে পারে বলে আশা করা হচ্ছে। তবে, গত বছর Galaxy Z Flip 4-এর একই ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলটি ১,০৯৯ ইউরো (প্রায় ৯৮,২০০ টাকা) মূল্যে ইউরোপে লঞ্চ করা হয়েছিল।

সঙ্গে থাকুন ➥