HomeMobilesফোন চার্জ হবে খুব দ্রুত, রেডমি-রিয়েলমিকে টক্কর দিতে Samsung-এর মাথায় নতুন প্ল্যান

ফোন চার্জ হবে খুব দ্রুত, রেডমি-রিয়েলমিকে টক্কর দিতে Samsung-এর মাথায় নতুন প্ল্যান

Samsung-এর বর্তমান ফ্ল্যাগশিপ Galaxy S23 সিরিজ উৎকৃষ্ট স্পেসিফিকেশন অফার করলেও কিছু দুর্বল দিকও রয়েছে। যার মধ্যে একটি হল, ফোনগুলি শুধুমাত্র ৪৫ ওয়াট পর্যন্ত ফাস্ট চার্জিং সাপোর্ট করে। দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি গ্যালাক্সি স্মার্টফোনের চার্জিং স্পিডের ক্ষেত্রে প্রতিযোগীদের থেকে অনেকটাই পিছিয়ে। যেখানে শাওমি (Xiaomi) বা রিয়েলমি (Realme)-এর মতো ব্র্যান্ডগুলি তাদের ফ্ল্যাগশিপ মডেলে দ্বিগুণ বা প্রায় তিনগুণ ফাস্ট চার্জিং সিস্টেম অফার করে। তবে স্যামসাংয়ের আসন্ন প্রিমিয়াম ফোন আশার আলো দেখা যাচ্ছে। সূত্রের দাবি, কোম্পানিটি অবশেষে তাদের ভবিষ্যতের ফ্ল্যাগশিপ মডেলের চার্জিং স্পিড আপগ্রেডের কথা ভাবছে।

Samsung ফ্ল্যাগশিপের চার্জিং স্পিড বাড়তে চলেছে

টিপস্টার রিভেগনাস তার এক্স হ্যান্ডেল মারফত দাবি করেছেন যে, ৪৫ ওয়াট চার্জারের জন্য স্যামসাংকে এক্সক্লুসিভলি ফ্ল্যাট ট্রান্সফরমার সরবরাহ করে অটাম (Atum) নামে এক সংস্থা। তারা এবার পোর্টফোলিওতে ৬৫ ওয়াট এবং ১৪০ ওয়াট চার্জার যোগ করেছে। যদিও, এই চার্জারগুলি স্যামসাং-এর জন্য কিনা তা এখনও নিশ্চিতভাবে জানা যাচ্ছে না। তবে সম্ভাবনা প্রবল। উল্লেখ্য, স্যামসাং ৬৫ ওয়াটের চার্জারের ওপর কাজ করছে বলে বেশ কিছুদিন ধরেই জল্পনা চলছে। আর, ১৪০ ওয়াটের চার্জারটি স্যামসাংয়ের আসন্ন ল্যাপটপগুলির জন্য হতে পারে।

জানিয়ে রাখি, Galaxy S20 Ultra-এর সাথে স্যামসাং ২০২০ সালে সর্বপ্রথম তাদের গ্যালাক্সি স্মার্টফোনের জন্য ৪৫ ওয়াট চার্জিং সাপোর্ট চালু করেছিল। তবে, তারপর থেকে কোম্পানি তার চার্জিং স্পিড আপগ্রেড করেনি। আর, স্ট্যান্ডার্ড Samsung Galaxy S22 এবং Samsung Galaxy S23 মডেলগুলি তো শুধুমাত্র ২৫ ওয়াট চার্জিং সাপোর্ট করে।

এর আগে শোনা যাচ্ছিল যে, Samsung Galaxy S24 সিরিজটি ৬৫ ওয়াট চার্জিং সহ আসবে। তবে, দেখা যাচ্ছে যে স্যামসাং এই লাইনআপের ক্ষেত্রে তাদের চার্জিং স্ট্যান্ডার্ড আপগ্রেড করবে না, কেননা ডিভাইসগুলি লঞ্চ হতে আর খুব বেশিদিন বাকি নেই। তবে Galaxy S24 সিরিজ ৬৫ ওয়াট চার্জিং সাপোর্ট না পেলেও, স্যামসাংয়ের সাপ্লায়ার এটিতে কাজ করছে দেখে বোঝা যায় যে কোম্পানি ভবিষ্যতের স্মার্টফোনগুলিতে চার্জিং স্পিড আপগ্রেড করার পরিকল্পনা করছে।

RELATED ARTICLES

আরও পড়ুন