বড় সুখবর, এই ৮ পুরানো Samsung ফোনে পাওয়া যাবে Galaxy S24 সিরিজের ফিচার

Avatar

Published on:

samsung-rollout-slow-motion-feature-8-old-smartphones-after-s24-launch

জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড Samsung তাদের প্রত্যেক ফ্ল্যাগশিপ ডিভাইস লঞ্চ করার সময় নতুন নতুন ফিচারও তাতে যোগ করে। সম্প্রতি তারা নিয়ে এসেছে Samsung Galaxy S24 সিরিজ। আর এই সিরিজে প্রথমবার ব্যবহৃত হয়েছে AI ফিচার, যার সাহায্যে ব্যবহারকারীরা স্লো মোশন ভিডিও রেকর্ড করা থেকে শুরু করে আরো একাধিক কাজ করতে পারবেন। উল্লেখ্য, বর্তমানে ব্যবহারকারীদের মধ্যে এই স্লো মোশনে ভিডিও রেকর্ডিং করার একটি বিশেষ ট্রেন্ড লক্ষ্য করা যায়। তবে Samsung-এর বেশিরভাগ ফোনে এই ফিচারটি অনুপস্থিত থাকায় ব্যবহারকারীরা বেশ সমস্যায় পড়েন।

যদিও সংস্থাটি সম্প্রতি একটি আনুষ্ঠানিক ঘোষণা করে জানিয়েছে, Galaxy S24, Galaxy S24+ এবং Galaxy S24 Ultra ছাড়াও এখন এই ফিচারটি বেশ কিছু স্যামসাং মডেলে পাওয়া যাবে।

গত ১৩ই ফেব্রুয়ারি স্যামসাং এই ঘোষণার সময় জানিয়েছে যে, তারা তাদের আটটি পুরনো ফোনেও এই ফিচার সরবরাহ করতে চলেছে। অর্থাৎ এখন থেকে এই ডিভাইস গুলিতেও স্লো মো ফিচার পাওয়া যাবে। আর এর মধ্যে রয়েছে Samsung Galaxy S23, Galaxy S23+, Galaxy S23 Ultra, Galaxy Tab S9, Galaxy Tab S9+, Galaxy Tab S9 Ultra, Galaxy Z Flip 5 এবং Galaxy Z Fold 5।

তবে প্রশ্ন হচ্ছে শুধু এই স্মার্টফোনগুলিতেই কেন স্লো মো ফিচারটি দেওয়া হবে? এর উত্তরে বলা হয়েছে যে, স্লো মো ফিচার ব্যবহার করার জন্য একটি শক্তিশালী নিউরাল প্রসেসিং ইউনিট (NPU) প্রয়োজন হয়, যা শুধুমাত্র স্যামসাংয়ের এই ডিভাইসগুলিতেই উপলব্ধ।

সঙ্গে থাকুন ➥