Samsung ব্যবহারকারীদের জন্য সুখবর, One UI 6.0 এর সাথে বদলে যাবে আপনার স্মার্টফোন

Published on:

samsung-ui-6-0-all key features you should know-is-going-to-be-available galaxy s23 many smartphones

Samsung তাদের স্মার্টফোন এবং ট্যাবলেটগুলির জন্য লেটেস্ট ফিচার সহ একটি নতুন অ্যান্ড্রয়েড ভিত্তিক কাস্টম স্কিন ডেভেলপ করছে, এর নাম One UI 6.0। সংস্থাটি গত সপ্তাহে দক্ষিণ কোরিয়া, জার্মানি এবং মার্কিন যুক্তরাষ্ট্রে তাদের ফ্ল্যাগশিপ সিরিজ Galaxy S23 এর জন্য এর বিটা ভার্সন রিলিজ করেছিল। আশা করা যায় Samsung শীঘ্রই One UI 6.0 এর স্টেবল ভার্সনও লঞ্চ করবে। নতুন এই ওএস ভার্সনের সঙ্গে পাওয়া যাবে ফ্রেশ ডিজাইন, কুইক অ্যাক্সেস প্যানেল এবং আরও ভালো পারফরম্যান্সসহ নতুন ক্যামেরা। ফলে ফোনগুলি ব্যবহারের অভিজ্ঞতা আরও উন্নত হবে। আসুন Samsung One UI 6.0 কাস্টম রমে কী কী ফিচার পাওয়া যাবে জেনে নেওয়া যাক।

Samsung One UI 6.0 এর ফিচার

  • স্যামসাং ওয়ান ইউআই ৬.০ কাস্টম স্কিনে থাকবে কুইক অ্যাক্সেস প্যানেল, যার মাধ্যমে ওয়াই-ফাই, ব্লুটুথ, ডিসপ্লে কাস্টমাইজেশন অ্যাক্সেস করা সহজ করবে। একই সঙ্গে ডার্ক মোড ও আই কমফোর্ট শিল্ডের মতো ফিচারগুলি আরও উন্নত হবে। এছাড়া মাঝখানে কাস্টমাইজেবল এরিয়াও পাবেন ব্যবহারকারীরা।
  • নতুন স্যামসাং ওয়ান ইউআই ৬.০ কাস্টম ওএস-এ ইনস্ট্যান্ট ফুল কুইক প্যানেলের অ্যাক্সেস পাওয়া যাবে, যা স্ক্রিনের উপরের-ডান দিক থেকে টেনে এনে অ্যাক্সেস করা যাবে। ব্রাইটনেস কন্ট্রোল বারটি কুইক প্যানেলে অন্তর্ভুক্ত রয়েছে।
  • নতুন ওয়ান ইউআই ভার্সনে আগের চেয়ে ভালো নোটিফিকেশন লেআউটও পাওয়া যাবে। এর মাধ্যমে ব্যবহারকারীরা প্রতিটি নোটিফিকেশনের জন্য আলাদা কার্ড পাবেন, যা সহজেই নোটিফিকেশন শনাক্ত করতে সহায়ক।

আবার Samsung One UI 6.0-এর সাথে লক স্ক্রিন রিপজিশনিংয়েরও দেখা মিলবে। ব্যবহারকারীরা তাদের পছন্দ অনুযায়ী লক স্ক্রিনে ঘড়ি সেট করতে পারেন।

  • Samsung One UI 6.0-এর অন্যান্য ফিচারের কথা বলতে গেলে, এর সঙ্গে কাস্টম ক্যামেরা উইজেটও পাওয়া যাবে। এই ফিচারের সাহায্যে ব্যবহারকারীরা হোম স্ক্রিনে কাস্টম ক্যামেরা উইজেট সেট করতে পারবেন।

আপনি যদি Samsung Galaxy S23 সিরিজের ফোন ব্যবহার করেন, তাহলে এখন স্যামসাং মেম্বার অ্যাপ থেকে One UI 6.0 এর বিটা ভার্সন ডাউনলোড করতে পারবেন। আশা করা যায়, খুব শীঘ্রই অন্যান্য ফোনের জন্যেও বিটা ভার্সন উপলব্ধ হবে।

সঙ্গে থাকুন ➥