সমস্ত ফোনকে ছাপিয়ে ক্যামেরায় এক নম্বরে OnePlus 12, বড় দাবি করলেন সংস্থার কর্তা

Published on:

OnePlus 12 Camera

ওয়ানপ্লাস বর্তমানে তাদের পরবর্তী প্রজন্মের ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটটি বাজারে আনার জন্য জোরকদমে প্রস্তুতি নিচ্ছে। ইতিমধ্যেই কোম্পানি OnePlus 12-এর গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্যগুলিকে টিজ করা শুরু করেছে। আশা করা হচ্ছে যে, এই ফোনটির অন্যতম প্রধান শক্তি হবে এর ফটোগ্রাফি দক্ষতা। আর এবার, ওয়ানপ্লাস প্রেসিডেন্ট লি জেই স্বয়ং OnePlus 12-এর প্রাইমারি ক্যামেরা সম্পর্কিত তথ্যগুলি সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করেছেন।

OnePlus 12-এ প্রধান ক্যামেরা হিসাবে Sony LYT-T808 সেন্সর থাকবে

ওয়ানপ্লাসের প্রেসিডেন্ট লি জেই জানিয়েছেন যে, ওয়ানপ্লাস ১২ নতুন সনি লাইটিয়া ক্যামেরা সেন্সর দ্বারা সজ্জিত বিশ্বের প্রথম ফ্ল্যাগশিপ স্মার্টফোন হিসেবে বাজারে পা রাখতে চলেছে। উন্নত অ্যালগরিদমগুলির সাথে মিলিত এই অত্যাধুনিক সেন্সরটি ইউজারদের এক অতুলনীয় ফটোগ্রাফির অভিজ্ঞতা অফার করবে। লি জেই দাবি করেছেন, ওয়ানপ্লাস ১২-এর প্রাইমারি ক্যামেরাটি সেগমেন্টের অন্যান্য ফোনগুলির প্রধান সেন্সরকে উৎকর্ষতায় ছাড়িয়ে গেছে।

যদিও, কোম্পানি এখনও ওয়ানপ্লাস ১২-এর প্রাইমারি ক্যামেরা সম্পর্কে বিশদে কিছু জানায়নি। তবে সাম্প্রতিক রিপোর্টে দাবি করা হয়েছে যে, এতে এলওয়াইটি-টি৮০৮ সেন্সরটি ব্যবহৃত হবে। এটি একটি ৪৮ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৫৮১ আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ৫x পর্যন্ত অপটিক্যাল জুম ক্ষমতা সহ একটি ৬৪ মেগাপিক্সেলের ওমনিভিশন ওভি৬৪বি পেরিস্কোপ টেলিফটো ক্যামেরার সাথে যুক্ত থাকবে বলে আশা করা হচ্ছে।

এছাড়াও জানা গেছে যে, OnePlus 12-এ Qualcomm Snapdragon 8 Gen 3 চিপসেট এবং ১৬ জিবি পর্যন্ত এলপিডিডিআর৫এক্স র‍্যাম থাকবে। সর্বোচ্চ ভ্যারিয়েন্টটি ১ টিবি ইউএফএস ৪.০ স্টোরেজ অফার করতে পারে। এই আসন্ন ফ্ল্যাগশিপ ফোনটি লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক কালারওএস ১৪ (ColorOS 14) সফ্টওয়্যার স্কিনে চলবে।

উল্লেখ্য, চায়না কম্পালসারি সার্টিফিকেশন (3C) ডেটাবেস সূত্রে জানা গেছে যে, OnePlus 12 ফোনটি ১০০ ওয়াট ওয়্যার্ড চার্জিং সাপোর্ট করবে। এতে শক্তিশালী ৫,৪০০ এমএএইচ ব্যাটারি থাকবে, যা ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট বহন করবে বলেও জানা গেছে। OnePlus 12-এ লেটেস্ট বিওই-নির্মিত এক্স১ (BOE X1) ওরিয়েন্টাল স্ক্রিন থাকবে, যেটিতে কেন্দ্রীভূত পাঞ্চ-হোল কাট আউট এবং কার্ভড এজ দেখা যাবে। এছাড়া, ডিসপ্লেটি ২কে রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং একটি ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অফার করবে।

সঙ্গে থাকুন ➥