Sony Xperia 5 V: সনির অনবদ্য ক্যামেরা যুক্ত ফোনের সেল শুরু হল, কিনতে খরচ কত জানুন

Avatar

Published on:

Sony Xperia 5 V Sale Europe

সেপ্টেম্বরের শুরুতে, সনি (Sony) গ্লোবাল মার্কেটে Xperia 5 V নামে একটি নতুন ক্যামেরা স্মার্টফোন লঞ্চ করেছে। ৬.১ ইঞ্চির ডিসপ্লে, শক্তিশালী প্রসেসর এবং বড় ব্যাটারি সহ এটি কমপ্যাক্ট ফ্ল্যাগশিপ হ্যান্ডসেট। উল্লেখযোগ্যভাবে, এতে সনির ফ্ল্যাগশিপ এক্সমোর টি (Exmore T) ক্যামেরা সেন্সর ব্যবহৃত হয়েছে, যা Xperia 1 V-এর সাথে আত্মপ্রকাশ করেছিল। আর এখন অপেক্ষার অবসান ঘটিয়ে Sony Xperia 5 V এর বিক্রি শুরু হয়ে গিয়েছে। চলুন ফোনটির খুঁটিনাটি দেখে নেওয়া যাক।

Sony Xperia 5 V-এর স্পেসিফিকেশন

বর্তমানে ইউরোপের বিভিন্ন অঞ্চলে কেনার জন্য উপলব্ধ সনি এক্সপেরিয়া ৫ ভি-এ ৬.১ ইঞ্চি ওলেড (OLED) ডিসপ্লে রয়েছে, যা ফুলএইচডি+ রেজোলিউশন, ২১:৯ রেশিও, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং এইচডিআর কনটেন্ট সাপোর্ট করে৷ ফোনটিতে কোয়ালকম ফ্ল্যাগশিপ স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর ব্যবহার করা হয়েছে, যা ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ অফার করে। অতিরিক্ত স্টোরেজের জন্য এতে মাইক্রোএসডি কার্ড স্লটও অন্তর্ভুক্ত রয়েছে।

ফটোগ্রাফির জন্য, সনি এক্সপেরিয়া ৫ ভি-এর রিয়ার ক্যামেরা সেটআপটি ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর দ্বারা গঠিত। কোম্পানি এতে কার্যকরী ৪৮ মেগাপিক্সেল রেজোলিউশন সহ ৫২ মেগাপিক্সেলের এক্সমোর টি (Exmore T) প্রধান সেন্সর ব্যবহার করেছে। ডিফল্ট স্বরূপ, এই ক্যামেরাটি ২৪ মিলিমিটারের সমতুল্য ফোকাল লেন্থ সহ ১২ মেগাপিক্সেলের শট ক্যাপচার করে এবং অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) এবং অটোফোকাস সাপোর্ট করে।

ক্যামেরাটি ২x অপটিক্যাল জুমও অফার করে। এছাড়াও এক্সপেরিয়া ৫ ভি-এর পিছনে ডুয়েল-পিক্সেল অটোফোকাস এবং ১৬ মিলিমিটার ফোকাল লেন্থ সহ একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য, সনি এক্সপেরিয়া ৫ ভি বড় ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ৩০ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং এবং ১৮ ওয়াট ওয়্যারলেস ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

এছাড়াও, Sony Xperia 5 V-তে জল ও ধুলো প্রতিরোধের জন্য আইপি৬৮ (IP68) রেটিং প্রাপ্ত চ্যাসিস রয়েছে। আবার, হ্যান্ডসেটটির ফ্রন্ট এবং রিয়ার – উভয় প্যানেলে সুরক্ষার জন্য কর্নিং গরিলা গ্লাস ভিকটাস ২ ব্যবহার করা হয়েছে। উন্নত অডিও অভিজ্ঞতার জন্য, Sony Xperia 5 V-তে এলডিএসি (LDAC) এবং হাই-রেস (Hi-Res) অডিও সাপোর্ট সহ পূর্ণ-পর্যায়ের স্টেরিও স্পিকার অন্তর্ভুক্ত রয়েছে। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করে।

Sony Xperia 5 V-এর মূল্য এবং লভ্যতা

Sony Xperia 5 V ফ্রান্স, জার্মানি এবং স্পেন সহ বেশ কয়েকটি দেশে পা রেখেছে। একমাত্র ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলটির মূল্য ৯৯৯ ইউরো (প্রায় ৮৮,২২৫ টাকা)। তবে সনি Xperia 5 V ভারতে লঞ্চ করবে কিনা, সেই সম্পর্কে এখনও আনুষ্ঠানিক ভাবে কিছু বলেনি।

সঙ্গে থাকুন ➥