HomeMobilesফেরাবে পুরনো দিনের স্মৃতি, Sony Xperia 5 V এর ফাঁস হওয়া ডিজাইনে...

ফেরাবে পুরনো দিনের স্মৃতি, Sony Xperia 5 V এর ফাঁস হওয়া ডিজাইনে একরাশ নস্টালজিয়া

সনি (Sony) প্রতি বছরের দ্বিতীয়ার্ধে তাদের Xperia 5 সিরিজে অন্তর্ভুক্ত স্মার্টফোনগুলি লঞ্চ করে থাকে। সাধারণত বার্লিনে আয়োজিত আইএফএ (IFA) ইভেন্টে এই হ্যান্ডসেটগুলির ওপর থেকে পর্দা সরানো হয়, যা সেপ্টেম্বর মাসে অনুষ্ঠিত হয়। সুতরাং, Sony Xperia 5 V ফোনটি এবছর একই সময়ে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। তবে তার আগেই এখন, ডিভাইসটির একটি প্রচারমূলক অফিসিয়াল ভিডিও ইন্টারনেটে ফাঁস হয়েছে, যা এর সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ তথ্য প্রকাশ করেছে।

Sony Xperia 5 V-এর প্রোমোশনাল ভিডিও প্রকাশ্যে

অ্যান্ড্রয়েড অথরিটির রিপোর্ট অনুযায়ী, আসন্ন সনি এক্সপেরিয়া ৫ ভি-এর প্রচারমূলক ভিডিও রেডডিটে লিক হয়েছে। ভিডিওটি পূর্ববর্তী মডেলগুলির তুলনায় সংশোধিত ডিজাইন এবং উল্লেখযোগ্য পরিবর্তন প্রদর্শন করেছে৷ ভিডিও অনুসারে, এক্সপেরিয়া ৫ ভি-তে নতুন রিয়ার ডিজাইন দেখা যাবে। পিছনের দিকে অবস্থিত ক্যামেরা আইল্যান্ডটি হ্যান্ডসেটের পূর্বসূরি মডেলগুলির থেকে আলাদা হবে।

উল্লেখযোগ্যভাবে, সনি এক্সপেরিয়া ৫ ভি-এর ক্যামেরা মডিউলটি শুধুমাত্র দেখতে ভিন্ন হবে তা নয়, এতে তিনটির পরিবর্তে দুটি ক্যামেরা সেন্সর থাকবে। তবে, ফোনটি থেকে টেলিফটো সেন্সর বাদ পড়বে নাকি আল্ট্রা-ওয়াইড ক্যামেরা, তা এখনও জানা যায়নি। যদিও, হ্যান্ডসেটটির ক্যামেরা সেটআপে আগের মডেলের মতোই জেইস টি* (Zeiss T*) কোটিং বজায় থাকবে।

বর্তমানে বাজারে উপলব্ধ বেশিরভাগ স্মার্টফোনে ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক অনুপস্থিত থাকে, কিন্তু এক্সপেরিয়া ৫ ভি-তে এই অডিওর ফিচারটি সাপোর্ট করবে, ঠিক পূর্বসূরির মতোই। এছাড়াও জানা গেছে যে, এই সনি ফোনটি তিনটি কালার অপশনে পাওয়া যাবে – হোয়াইট, ব্লু এবং ব্ল্যাক।

ঐতিহ্যগতভাবে, Sony Xperia 5 লাইনআপ সামান্য কিছু পার্থক্য সহ Xperia 1-এরই অনুরূপ। কিন্তু নিশ্চিত হওয়া যাচ্ছে না যে, একটি কম ক্যামেরা সেন্সর এবং ভিন্ন ডিজাইনের সাথে নতুন মডেলগুলি Xperia 1 V-এর সাথে সাদৃশ্যপূর্ণ হবে কিনা। তবে, আগামী দিনে সনির আসন্ন হ্যান্ডসেট সম্পর্কিত আরও তথ্য সামনে আসবে বলে আশা করা হচ্ছে। Sony Xperia 5 V-এর সম্পর্কে আরও জানতে অন্যান্য রিপোর্ট ও সার্টিফিকেশনগুলির জন্য অপেক্ষা করতেই হবে।

RELATED ARTICLES

Most Popular