HomeMobilesSony Xperia Pro C: সনি আনছে সবচেয়ে ছোট ফ্ল্যাগশিপ ফোন, ক্যামেরা হবে অনবদ্য

Sony Xperia Pro C: সনি আনছে সবচেয়ে ছোট ফ্ল্যাগশিপ ফোন, ক্যামেরা হবে অনবদ্য

সনি কয়েকদিন আগেই তাদের দুটি লেটেস্ট Xperia ব্র্যান্ডেড স্মার্টফোন লঞ্চ করেছে, এগুলি হল SonyXperia 1 VI এবং Xperia 10 VI। আর এখন এক টিপস্টার সোশ্যাল মিডিয়ায় দাবি করেছেন যে, জাপানের প্রযুক্তি সংস্থাটি বর্তমানে তাদের Sony Xperia Pro-I ফোনের উত্তরসূরি মডেলটিকে বাজারে আনার প্রস্তুতি শুরু করেছে, যা Xperia Pro C নামে আত্মপ্রকাশ করবে। বলা হচ্ছে যে, উত্তরসূরিটি একটি কমপ্যাক্ট ডিভাইস, যা সনির বিদ্যমান প্রিমিয়াম রেঞ্জের ফোনগুলির থেকে অনেক ছোট হবে। আসুন Xperia Pro C সম্পর্কে এখনও পর্যন্ত কি কি তথ্য সামনে এসেছে, জেনে নেওয়া যাক।

Sony Xperia Pro C ফোনের স্পেসিফিকেশন (সম্ভাব্য)

ইনসাইডারসনি নামে এক টিপস্টার তার এক্স (সাবেক টুইটার) হ্যান্ডেল থেকে একটি পোস্ট করে জানিয়েছেন যে, সনি এক্সপেরিয়া প্রো সি ফোনটি ৬.০০ ইঞ্চির ২কে ওলেড (OLED) প্যানেল সহ আসবে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। উল্লেখযোগ্যভাবে, স্ক্রিনের ওপর একটি অ্যান্টি-রিফ্লেক্টিভ আবরণ থাকবে বলে শোনা যাচ্ছে। জানিয়ে রাখি, এবছর লঞ্চ হওয়া ফ্ল্যাগশিপ স্যামসাং গ্যালাক্সি এস২৪ আল্ট্রা গরিলা গ্লাস আর্মারের সাথে এসেছে, যার একটি অ্যান্টি-রিফ্লেক্টিভ আবরণও রয়েছে। এটি প্রকৃতপক্ষে বাড়ির বাইরে থাকাকালীন স্মার্টফোনের স্ক্রিনের দৃশ্যমানতা বৃদ্ধি করে।

যদিও, সনি আর মূলধারার স্মার্টফোন বাজারে প্রতিদ্বন্দ্বিতা করার চেষ্টা করে না, কিন্তু এই জল্পনাগুলি সত্যি হলে সনি এক্সপেরিয়া প্রো সি অন্তত সেই সমস্ত ব্যক্তির দৃষ্টি আকর্ষণ করতে পারে, যারা কমপ্যাক্ট ফোন পছন্দ করেন, তবে ক্যামেরার ওপর জোর দেন না। প্রসঙ্গত, ২০২৩ এবং ২০২৪ সালের সবচেয়ে ছোট ফ্ল্যাগশিপের আকারও ৬ ইঞ্চির বেশি। অ্যাপল আইফোন ১৫ হ্যান্ডসেটে ৬.১ ইঞ্চির ডিসপ্লে রয়েছে, যা সনি ফোনটির আকারের সবচেয়ে কাছাকাছি। বেস গুগল পিক্সেল ৮ এবং স্যামসাং গ্যালাক্সি এস২৪ ফোনগুলি ৬.২ ইঞ্চির ডিসপ্লে অফার করে। অন্যদিকে, শাওমি ১৪ মডেলে ৬.৩৬ ইঞ্চি এবং ওয়ানপ্লাস ১২ মডেলে ৬.৮ ইঞ্চির ডিসপ্লে রয়েছে।

পারফরম্যান্সের ক্ষেত্রে, Sony Xperia Pro C মডেলটি গতবছরের ফ্ল্যাগশিপ Qualcomm Snapdragon 8 Gen প্রসেসরে চলবে বলে শোনা যাচ্ছে, আসন্ন Qualcomm Snapdragon 8 Gen 4 চিপসেটে নয়৷ এর বেস মডেলে ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ মিলতে পারে৷ ফোনটি বড় ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে বলেও শোনা যাচ্ছে, ৪৫ ওয়াট পিডি ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

ক্যামেরার ক্ষেত্রে, Sony Xperia Pro C হ্যান্ডসেটের প্রাইমারি ক্যামেরা হিসাবে সম্ভবত ৫০ মেগাপিক্সেলের ১ ইঞ্চির সেন্সর ব্যবহার করা হবে (OmniVision হতে পারে), যা ২০ মিলিমিটারের সমতুল্য ফিল্ড-অফ-ভিউ, এফ/১.৮ অ্যাপারচার এবং অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) অফার করতে পারে। এটির সাহায্যে, ফোনটি ১২ বিট আরএডাব্লিউ (RAW) এবং ১৪ বিট ডিসিজি আরএডাব্লিউ (DCG RAW) সমর্থন করতে পারে।

এছাড়া, Sony Xperia Pro C ফোনের ক্যামেরা সেটআপে প্রধান সেন্সরের পাশাপাশি সাথে আরও দুটি ১২ মেগাপিক্সেলের ক্যামেরা থাকবে – একটি ৪কে ১২০ এফপিএস ১০ বিট ৪২০ এস- এলওজি গামা কার্ভ এবং এইচএলজি-এর জন্য সাপোর্ট সহ আসবে। এটি এই/এএফ সহ জেপিজি/৬০ এফপিএস আরএডাব্লিউ এবং সনি এস-সিনে টোন এবং ক্রিয়েটিভ লুকের জন্য সাপোর্ট প্রদান করবে। আর শেষটি হবে একটি ১/২.৯ ইঞ্চির, ২০ মিমি, এফ ২.০ মডিউল। এটি ৪কে ৬০ এফপিএস এইচডিআর এবং সনি ক্রিয়েটিভ লুক সাপোর্ট করবে।

RELATED ARTICLES

আরও পড়ুন