৬৪ মেগাপিক্সেল ক্যামেরার Tecno Camon 19 Pro Mondrian Edition ভারতে লঞ্চ হল, গিরগিটির মতো রঙ বদলাবে

Avatar

Published on:

Tecno Camon 19 Pro Mondrian Edition launched in India

Tecno Camon 19 Pro Mondrian Edition কোম্পানির প্রথম কালার চেঞ্জিং রিয়ার ডিজাইন যুক্ত স্মার্টফোন হিসেবে আজ (১৫ সেপ্টেম্বর) ভারতের বাজারে লঞ্চ হয়েছে। এই নতুন হ্যান্ডসেটটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট সমৃদ্ধ ডিসপ্লে এবং MediaTek Helio G96 প্রসেসরের সাথে এসেছে। আবার সদ্য লঞ্চ হওয়া Tecno Camon 19 Pro Mondrian Edition-এ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে, যার মধ্যে ৬৪ মেগাপিক্সেলের RGBW+ (G+P) প্রাইমারি সেন্সর অবস্থান করছে। এই টেকনো হ্যান্ডসেটটি ৫ জিবি পর্যন্ত ভার্চুয়াল র‍্যাম সম্প্রসারণ সাপোর্ট করে এবং ১২৮ জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজ অফার করে। এছাড়াও, Tecno Camon 19 Pro-এর বিশেষ Mondrian Edition-এ অন্তর্ভুক্ত রয়েছে শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারি। আসুন এই নবাগত ডিভাইসটির দাম, ফিচার এবং সকল স্পেসিফিকেশনগুলি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

টেকনো ক্যামন ১৯ প্রো মন্ড্রিয়ান এডিশন-এর মূল্য এবং লভ্যতা – Tecno Camon 19 Pro Mondrian Edition Price in India and Availability

ভারতীয় বাজারে টেকনো ক্যামন ১৯ প্রো মন্ড্রিয়ান এডিশন-এর একমাত্র ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলের দাম রাখা হয়েছে ১৭,৯৯৯ টাকা। ফোনটি আগামী ২২ সেপ্টেম্বর থেকে ই-কমার্স সাইট অ্যামাজন (Amazon)-এ প্রি-বুকিংয়ের জন্য উপলব্ধ হবে। গ্রাহকরা এসবিআই (SBI) ব্যাঙ্কের কার্ডের মাধ্যমে ফোনটি কিনলে ১০ শতাংশ ইনস্ট্যান্ট ছাড়ও পেয়ে যাবেন।

টেকনো ক্যামন ১৯ প্রো মন্ড্রিয়ান এডিশন-এর স্পেসিফিকেশন – Tecno Camon 19 Pro Mondrian Edition Specifications

নতুন টেকনো ক্যামন ১৯ প্রো মন্ড্রিয়ান এডিশন-এ ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৯৪.২৬ শতাংশ স্ক্রিন-টু-বডি রেশিও সহ ৬.৮ ইঞ্চির ফুল-এইচডি+ ডিসপ্লে রয়েছে। ডিসপ্লেটি ওয়াইডভাইন এল১ (Widevine L1) সাপোর্ট অফার করে, যা ব্যবহারকারীদের ১,০৮০ পিক্সেল রেজোলিউশনের সাথে ওটিটি (OTT) কন্টেন্ট স্ট্রিম করতে সাহায্য করে এবং কম ব্লু লাইট নির্গমনের জন্য এই টেকনো ফোনের ডিসপ্লেটি টিইউভি রাইনল্যান্ড (TUV Rheinland)-এর সার্টিফিকেশন লাভ করেছে। এই ডিভাইসটি মিডিয়াটেক হেলিও জি৯৬ প্রসেসর দ্বারা চালিত, যার সাথে ৮ জিবি এলপিডিডিআর৪ এক্স র‍্যাম এবং ১২৮ জিবি ইউএফএস ২.২ স্টোরেজ যুক্ত রয়েছে। তবে, মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এই ফোনের স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত সম্প্রসারণ করা সম্ভব। আবার, টেকনো ক্যামন ১৯ প্রো মন্ড্রিয়ান এডিশন-এর মেমরি ফিউশন প্রযুক্তির সাহায্যে এর র‌্যাম ক্ষমতা ১৩ জিবি পর্যন্ত বাড়ানো যেতে পারে। হ্যান্ডসেটটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক হাইওএস ৮.৬ (HiOS 8.6) কাস্টম স্কিনে রান করে।

ফটোগ্রাফির জন্য, Tecno Camon 19 Pro Mondrian Edition-এর ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপে অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সহ ৬৪ মেগাপিক্সেলের আরজিবিডাব্লিউ+ (জি+পি) প্রাইমারি সেন্সরের পাশাপাশি ৫০ মেগাপিক্সেলের পোর্ট্রেট সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেল সেন্সরও উপস্থিত রয়েছে। রিয়ার ক্যামেরাটি চেঞ্জিং স্কাই, সাইবারপাঙ্ক এবং ড্রিমি-এর মতো বিভিন্ন ফিল্টার এবং ক্যামেরা মোড সাপোর্ট করে। আর সেলফির জন্য, ফোনটির সামনে একটি ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা বর্তমান।

উল্লেখযোগ্যভাবে, Camon 19 Pro Mondrian Edition-এর সবচেয়ে বড় আকর্ষণ হল এর কালার চেঞ্জিং ব্যাক প্যানেলটি। বিশেষ ধরনের এই প্যানেলটি অত্যাধুনিক পলিক্রোম্যাটিক ফটোইসোমার (Polychromatic Photoisomer) প্রযুক্তি দ্বারা নির্মিত, যার মাধ্যমে রিয়ার শেলে অবস্থিত আয়তক্ষেত্রকার সাদা রংয়ের ব্লকগুলি সূর্যের আলোর সংস্পর্শে এলে গোলাপী এবং নীলের মতো বিভিন্ন রঙ প্রদর্শন করে।

এছাড়া, Camon 19 Pro Mondrian Edition-এর অনবোর্ড সেন্সরগুলির মধ্যে রয়েছে, একটি অ্যাক্সিলোমিটার, অ্যাম্বিয়েন্ট লাইট, ডিস্টেন্স, ই-কম্পাস এবং জাইরো সেন্সর। নিরাপত্তার জন্য, এতে একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও মিলবে। সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য, Tecno Camon 19 Pro Mandorian Edition-এ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এই ব্যাটারিটি ১২৪ ঘন্টা পর্যন্ত মিউজিক প্লেব্যাক টাইম এবং একবার চার্জে ৩৭ দিন পর্যন্ত স্ট্যান্ডবাই টাইম প্রদান করতে সক্ষম। টেকনোর দাবি, Tecno Camon 19 Pro Mondrian Edition-এর ফাস্ট চার্জিং প্রযুক্তির সাহায্যে মাত্র ১৩ মিনিটে ফোনের ব্যাটারিটি শূন্য থেকে ৩০ শতাংশ পর্যন্ত চার্জ করা সম্ভব।

সঙ্গে থাকুন ➥