দেশে 200MP ক্যামেরাযুক্ত স্মার্টফোন আনছে Tecno, ফিচার কতটা সাড়া ফেলবে বাজারে

Avatar

Published on:

Tecno Phantom X2 Series officially Teased in India

Tecno Phantom X2 সিরিজ কয়েক দিন আগেই সৌদি আরবে লঞ্চ হয়েছে। এই ফোনগুলিতে বিশাল ক্যামেরা-সহ অভিনব ডিজাইনের রিয়ার প্যানেল, এবং ফ্ল্যাগশিপ MediaTek Dimensity 9000 চিপসেট আছে। বিশ্ববাজারে আসার পর থেকেই শোনা যাচ্ছিল যে, Tecno Phantom X2 ভারতও শীঘ্রই পা রাখতে পারে। সেই জল্পনা সত্যি করে ব্র্যান্ডটি এখন এদেশে Phantom X2 সিরিজের আসন্ন লঞ্চকে টিজ করে একটি পোস্ট শেয়ার করেছে৷ চলুন তাহলে এই অফিসিয়াল টিজারটি কি কি তথ্য প্রকাশ্যে এল, জেনে নেওয়া যাক।

Tecno Phantom X2-এর ভারতীয় লঞ্চের টিজার এল প্রকাশ্যে

টেকনো ইন্ডিয়া একটি টুইটে জানিয়েছে যে, নতুন টেকনো ফ্যান্টম এক্স২ বিশ্বের প্রথম ৫০ মেগাপিক্সেলের রিট্র্যাক্টেবল পোর্ট্রেট ক্যামেরা, মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ ৫জি প্রসেসর এবং ইউনিবডি ডবল-কভারড ডিজাইনের মতো একাধিক আকর্ষণীয় বৈশিষ্ট্যের সাথে ভারতে আসবে। যদিও, কোম্পানির তরফে এখনও সঠিক লঞ্চের তারিখ প্রকাশ করা হয়নি, তবে আশা করা যায় যে ফ্যান্টম এক্স ২ সিরিজটি আগামী কয়েক সপ্তাহের মধ্যেই ভারতীয় বাজারে আত্মপ্রকাশ করবে।

টেকনো ফ্যান্টম এক্স ২ সিরিজের স্পেসিফিকেশন – Tecno Phantom X2 Series Specifications

টেকনো ফ্যান্টম এক্স ২ এবং ফ্যান্টম এক্স ২ প্রো উভয় মডেলই ফুল-এইচডি+ রেজোলিউশন সহ ৬.৮ ইঞ্চির কার্ভড অ্যামোলেড (AMOLED) ডিসপ্লের সাথে এসেছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ৩৬০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট এবং ২০:৯ অ্যাসপেক্ট রেশিও অফার করে৷ এই ১০-বিট প্যানেলটির ওপরে একটি পাঞ্চ-হোল কাটআউট রয়েছে এবং এটি কর্নিং গরিলা গ্লাস ভিকটাস দ্বারা সুরক্ষিত। স্ক্রিনটি ডিসিআই-পি৩ কালার গ্যামটের ১০০% কভার করতে পারে। ডিভাইসগুলি মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ চিপসেট দ্বারা চালিত। টেকনো ফ্যান্টম এক্স ২ সিরিজের ফোনগুলিতে ভ্যাপার চেম্বার কুলিং, এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ইউএফএস ৩.১ স্টোরেজ রয়েছে। এগুলি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক হাইওএস ১২.০ (HiOS 12.0) কাস্টম স্কিনে রান করে।

আবার, ডিভাইসগুলিতে ডুয়েল সিম সাপোর্ট, ৫জি কানেক্টিভিটি, ডুয়েল-ব্যান্ড ওয়াইফাই, ব্লুটুথ ৫.৩, জিএনএসএস, এনএফসি এবং ইউএসবি ২.০ (টাইপ-সি) সহ বিভিন্ন ধরনের সংযোগ বিকল্প রয়েছে। Tecno Phantom X2 সিরিজে ডুয়েল স্টেরিও স্পিকার নেই, তবে ডিভাইসগুলি একটি ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর অফার করে।

ফটোগ্রাফির জন্য, Tecno Phantom X2 Pro-এর রিয়ার ক্যামেরা সেটআপের মধ্যে ২.৫x জুম এবং এফ/১.৪৯ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেলের স্যামসাং জেএন১ পোর্ট্রেট ক্যামেরা অন্তর্ভুক্ত রয়েছে, যা এই ফোনের ইউনিক সেলিং পয়েন্ট। কারণ পোট্রেট লেন্সটি ডিজিটাল ক্যামেরার মতো বাইরে বেরিয়ে আসবে। 

এছাড়াও, এতে ৫০ মেগাপিক্সেলের স্যামসাং জিএনভি প্রাইমারি ক্যামেরা এবং ম্যাক্রো ভিশন সাপোর্ট সহ একটি ১৩ মেগাপিক্সেলের স্যামসাং ৩এল৬ আল্ট্রা-ওয়াইড ক্যামেরা বর্তমান। তিনটি ক্যামেরাই অটোফোকাস সাপোর্ট করে। তবে এগুলিতে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) নেই।

অন্যদিকে, Tecno Phantom X2-এ অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৬৪ মেগাপিক্সেলের স্যামসাং জিডাব্লিউবি প্রাইমারি ক্যামেরা, ম্যাক্রো ভিশন সাপোর্ট সহ একটি ১৩ মেগাপিক্সলের আল্ট্রাওয়াইড ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর রয়েছে৷ উভয় ডিভাইসেই একটি ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। পরিশেষে পাওয়ার জন্য, Tecno Phantom X2 এবং Phantom X2 Pro মডেল দুটি ৫,১৬০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ৪৫ ওয়াট ফাস্ট ওয়্যারড চার্জিং সাপোর্ট করে।

সঙ্গে থাকুন ➥