স্মার্টফোনে বিপ্লব! 16 জিবি র‍্যাম ও 256 জিবি স্টোরেজের সবচেয়ে সস্তা ফোন আনছে Tecno

Published on:

Tecno spark 20 Amazon availability confirmed key specs revealed

গত মাসে গ্লোবাল মার্কেটে সফলভাবে লঞ্চের পর, এবার টেকনো ভারতে তাদের Spark সিরিজের নতুন স্মার্টফোন, Tecno Spark 20 ভারতে আনার প্রস্তুতি নিচ্ছে। লঞ্চের তারিখ ঘোষণা করার আগেই এখন ই-কমার্স প্ল্যাটফর্ম, অ্যামাজনে ফোনটি তালিকাভুক্ত করা হয়েছে। লিস্টিংটি Tecno Spark 20 সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ তথ্য প্রকাশ করেছে। যেমন জানা গেছে এতে ডায়নামিক পোর্ট নোটিফিকেশন এবং পাঞ্চ হোল নচ যুক্ত ডিসপ্লে থাকবে। এছাড়াও, টেকনো দাবি করেছে, ১০,৪৯৯ টাকার মধ্যে প্রথম ১৬ জিবি র‍্যাম ( ভার্চুয়াল র‍্যাম ধরে) ও ২৫৬ জিবি স্টোরেজ অফার করবে এই ফোন। চলুন জেনে নিই, Tecno Spark 20 ভারতীয় গ্রাহকদের কি কি অফার করতে চলেছে।

অ্যামাজন ইন্ডিয়া-এ প্রকাশিত টেকনো স্পার্ক ২০-এর লিস্টিং অনুযায়ী, এই হ্যান্ডসেটে ৯০ হার্টজ রিফ্রেশ রেট সমৃদ্ধ ডিসপ্লে থাকবে। স্ক্রিনটির ওপরে সেলফির ক্যামেরার জন্য একটি কেন্দ্রীভূত পাঞ্চ-হোল কাটআউট অবস্থান করবে, আর এই কাটআউটকে ঘিরে আইফোনের ডায়নামিক আইল্যান্ডের অনুরূপ ডায়নামিক পোর্ট দেখা যাবে। ফোনটি মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর দ্বারা চালিত হবে, যার সাথে গ্রাফিক্সের জন্য মালি জি৫২ জিপিইউ যুক্ত থাকবে।ডিভাইসটি ৮ জিবি র‍্যাম এবং ৮ জিবি এক্সপ্যান্ডেবল র‍্যাম সাপোর্ট করবে। এছাড়াও, টেকনো স্পার্ক ২০ ফোনটি ২৫৬ জিবি ইন-বিল্ট স্টোরেজ অফার করবে। ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ ১ টিবি পর্যন্ত প্রসারিত করা যাবে।

টেকনো স্পার্ক ২০-এ আইফোন ১৫ প্রো-এর মতো ক্যামেরা মডিউল সহ একটি ফ্ল্যাট-এজ ডিজাইন দেখা যাবে, যাতে ডুয়েল-রিয়ার ক্যামেরা সেটআপ এবং একটি এলইডি ফ্ল্যাশ থাকবে। এটি সহায়ক সেন্সর সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা অফার করবে। স্পার্ক ২০-তে সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা উপস্থিত থাকবে।

এছাড়া, Tecno Spark 20-এ আইপ৫৩ (IP53) রেটিং থাকবে, যা এটিকে ধুলো এবং জল প্রতিরোধী করে তুলবে। কোম্পানি আরও জানিয়েছে যে হ্যান্ডসেটটি ডিটিএস অডিও সাপোর্ট সহ স্টেরিও স্পিকার সেটআপ অফার করবে। এই Spark সিরিজের ফোনে প্রায় চারটি কালার অপশনে পাওয়া যাবে, এগুলি হল গ্র্যাভিটি ব্ল্যাক, সাইবার হোয়াইট, নিয়ন গোল্ড এবং ম্যাজিক স্কিন ব্লু। এর মধ্যে ম্যাজিক স্কিন ব্লু কালার ভ্যারিয়েন্টটিতে একটি ভিগান লেদার ফিনিশ রয়েছে বলে মনে করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥