৮ জিবি র‌্যাম ও অ্যামোলেড ডিসপ্লের সস্তা ফোন বাজারে আসছে, Tecno Spark 20C পেয়ে গেল FCC থেকে অনুমোদন

Published on:

Tecno Spark 20C Spotted FCC Certification Site

বেশ কিছুদিন ধরেই Tecno Spark 20C স্মার্টফোনটিকে নিয়ে টেক দুনিয়ায় জল্পনা চলছে। সম্প্রতি গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে ফোনটি উপস্থিত হয়েছে৷ এমনকি এটিকে ব্লুটুথ এসআইজি (Bluetooth SIG)-এর তালিকাতেও দেখা গেছে, যা এর মডেল নেম নিশ্চিত করেছে। আর এখন, Tecno Spark 20C মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC)-এর অনুমোদন লাভ করেছে, যা ফোনের কিছু স্পেসিফিকেশন এবং বিশদ বিবরণ প্রকাশ করেছে। ডিভাইসের কিছু লাইভ ইমেজও তালিকার মাধ্যমে সামনে এসেছে, যা এর ডুয়েল-রিয়ার ক্যামেরা মডিউলটি প্রদর্শন করেছে। আসুন Tecno Spark 20C সম্পর্কে কি কি নতুন তথ্য সামনে এসেছে, দেখে নেওয়া যাক।

Tecno Spark 20C পেল FCC-এর অনুমোদন

Tecno BG7 মডেল নম্বর সহ টেকনো স্পার্ক ২০সি ফোনটি মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC)-এর সাইটে তালিকাভুক্ত হয়েছে। লিস্টিংটি প্রকাশ করেছে যে, এটি একটি ৪জি এলটিই ডিভাইস হিসাবে বাজারে আসবে, যা ১৮ ওয়াট পর্যন্ত ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এটিকে Tecno U180TSA পাওয়ার অ্যাডাপ্টারের সাথে পরীক্ষা করা হয়। জানা গেছে, স্মার্টফোনটির পরিমাপ ১৬৫ x ৭৬ × ১০ মিলিমিটার। এফসিসি নথিতে প্রকাশিত লেবেল ডায়াগ্রাম থেকে বোঝা যাচ্ছে যে, ডিভাইসটি ডুয়েল-রিয়ার ক্যামেরা মডিউলের সাথে আসবে এবং ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যাবে।

এছাড়াও, লাইভ ইমেজগুলি টেকনো স্পার্ক ২০সি-এর ডিজাইন সম্পর্কে আভাস দিয়েছে। স্মার্টফোনটির নীচের দিকে ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাক, ইউএসবি টাইপ-সি পোর্ট এবং স্পিকার গ্রিল অবস্থান করবে বলে মনে করা হচ্ছে। ডুয়েল ক্যামেরা সেটআপের সাথে তৃতীয় হোলটিতে একটি এলইডি ফ্ল্যাশ থাকবে। “টেকনো স্পার্ক” ব্র্যান্ডিংটি ফোনের পিছনের দিকে দেখা যাবে। স্মার্টফোনের ডানদিকে ভলিউম রকার এবং পাওয়ার বাটনটিও থাকবে। টেকনো ক্যামন ২০ প্রো এবং ২০ প্রো প্রিমিয়ার সমন্বিত ক্যামন ২০ সিরিজ এবং আসন্ন টেকনো স্পার্ক ২০সি হ্যান্ডসেটগুলির লঞ্চের সাথে, কোম্পানিটি মিড-রেঞ্জ সেগমেন্টে তাদের পোর্টফোলিও প্রসারিত করার জন্য উদ্যোগী হয়েছে।

Tecno Spark 20C-এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

Tecno Spark 20C সম্প্রতি গিকবেঞ্চে উপস্থিত হয়েছে, যা এর কিছু স্পেসিফিকেশন প্রকাশ করেছে। ফোনটি MediaTek Helio P35 অক্ট-কোর প্রসেসর দ্বারা চালিত হবে, যার সাথে ৪ জিবি র্যামে যুক্ত থাকবে। এটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক হাইওএস ১৩ (HiOS 13) ইউজার ইন্টারফেসে রান করবে। কানেক্টিভিটির ক্ষেত্রে, Tecno Spark 20C-এ ব্লুটুথ ভি৫.০ সাপোর্ট করবে। এটি গিকবেঞ্চের সিঙ্গেল-কোর টেস্টে ১৬৮ পয়েন্ট এবং মাল্টি-কোর টেস্টে ৯২৮ পয়েন্ট অর্জন করেছে।

উল্লেখ্য, Tecno Spark 20C মডেলটি Spark 20 সিরিজের পরবর্তী মডেল হতে চলেছে। স্ট্যান্ডার্ড Tecno Spark 20 মডেলটি ইতিমধ্যেই MediaTek Dimensity 1300 প্রসেসর সহ সারা বিশ্বে বিক্রির জন্য উপলব্ধ। রেগুলার মডেলে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৬৭ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে। এছাড়াও, Spark 20 Pro এবং Spark 30 Pro 5G মডেল রয়েছে, যা উল্লেখযোগ্য স্পেসিফিকেশন সহ বাজারে আত্মপ্রকাশ করেছে। আসন্ন Tecno Spark 20C-এর ডিসপ্লের আকার, ক্যামেরা এবং ব্যাটারি সম্বন্ধে বিস্তারিত তথ্য এখনও অজানাই রয়েছে। আশা করা হচ্ছে, এমাসের শেষের দিকে ডিভাইসটি বাজারে উন্মোচিত হবে, তাই খুব শীঘ্রই ফোনটির স্পেসিফিকেশন সম্পর্কিত আরও বিবরণ অনলাইনে প্রকাশিত হতে পারে।

সঙ্গে থাকুন ➥