Apple কে টেক্কা দিতে Tesla Phone আনছে ইলন মাস্ক, মঙ্গল গ্রহেও ব্যবহার করা যাবে

Avatar

Published on:

Tesla Phone Launch Date

Tesla -এর কর্ণধার ইলন মাস্ক (Elon Musk) সম্প্রতি মাইক্রোব্লগিং প্ল্যাটফর্ম Twitter বা বর্তমানে নামফেরে X -এ একটি ছবি শেয়ার করেছিলেন। এই ছবিতে একটি স্মার্টফোনকে দেখে যায়, যার ব্যাক প্যানেল বড় বড় অক্ষরে ‘Tesla’ -এর নাম খোদাই করা ছিল। ইলন মাস্ক পূর্বেও Tesla ব্র্যান্ডিংয়ের অধীনে হ্যান্ডসেট লঞ্চ করার বিষয়ে আগ্রহ দেখিয়েছিলেন। আজ আবার নতুন একটি ছবি শেয়ার করে তিনি নিশ্চিত করলেন যে, শীঘ্রই তিনি এই স্মার্টফোন লঞ্চ করতে চলেছেন। পাশাপাশি সদ্য শেয়ার করা ছবির ক্যাপশনে ইলিন মাস্ক তার অনুগামীদের জিজ্ঞাসা করেছেন যে, তারা X প্ল্যাটফর্ম প্রি-ইনস্টলড থাকা Tesla Phone ব্যবহার করতে চান কিনা?

বাজারে আসতে চলেছে Tesla Phone, এমনই ইঙ্গিত দিলেন Elon Musk

ইলন মাস্ক দ্বারা তার X প্ল্যাটফর্মে শেয়ার করা ছবিতে – টেসলা ফোনকে রগড ডিজাইন এবং মজবুত বডি-বিল্ডের সাথে দেখা গেছে। সর্বোপরি আলোচ্য মডেলেটির সম্পূর্ণ লুক বাজারে বিদ্যমান আর পাঁচটা স্ট্যান্ডার্ড স্মার্টফোনের ডিজাইন থেকে সম্পূর্ণ স্বতন্ত্র। যদিও এটি একটি কনসেপ্ট ইমেজ বলেই আমাদের ধারণা। তবে টেসলার সিইও যদি প্রকৃতপক্ষেই স্মার্ট মোবাইল নিয়ে আসার সিদ্ধান্তে অটল থাকেন, তবে বাদবাকি ব্র্যান্ডের হ্যান্ডসেটগুলিকে কড়া প্রতিদ্বন্দ্বিতার সম্মুখীন হতে হবে বলেই আমাদের অনুমান। কেননা টেসলা ফোনের ছবি প্রকাশ্যে আসার পর থেকেই বহু মানুষ এটিকে ব্যবহার করার ইচ্ছা প্রকাশ করেছেন।

Tesla Phone -কে স্টারলিংক নেটওয়ার্কের সাথে সংযুক্ত করা হবে

X প্ল্যাটফর্ম ব্যবহারকারীদের প্রতিক্রিয়ার কথা যখন উঠলোই তখন জানিয়ে রাখি যে, মাস্কের টুইটের পরিপ্রেক্ষিতে বহু ব্যক্তি বিভিন্ন ধরণের কমেন্ট করেছেন। যেমন একজন বলেছেন, “আমি এই ফোনটি তবেই কিনবো, যদি এটি একটি স্যাটেলাইট হ্যান্ডসেট হয় এবং স্টারলিংকের সাথে সংযুক্ত থাকে।” এই কমেন্টের প্রত‍্যুত্তরে ইলন মাস্ক স্বয়ং জানিয়েছে যে, টেসলা ফোন অবশ্যই স্টারলিংকের সাথে সংযুক্ত হবে। আরেকজন X অ্যাপ ব্যবহারকারী লিখেছেন যে – এই ফোনে ‘ফ্রি স্পিচ’ (Free Speech) সার্ভারের সাথে কানেক্ট করার বিকল্প যেন বিদ্যমান থাকে।

আবার এক ব্যক্তিকে জিজ্ঞাসা করতে দেখা যায় যে, এই ফোনে এক্সওএস (xOS) প্রি-ইনস্টলড পাওয়া যাবে কিনা? অপর একজনে বলেছেন যে, টেসলা ফোনের আকার যদি iPhone 12 Mini -এর মতো হয় তবেই তিনি এটিকে কিনবেন। এই কমেন্টের জবাব দিয়ে মাস্ক জানিয়েছেন, তার সংস্থা দ্বারা নির্মিত ফোন অ্যাপলের থেকেও ভাল হবে। যার থেকে অনেকেই অনুমান করছেন যে, এই ডিভাইসের আকার কমপ্যাক্ট হতে পারে এবং ওজনেও এটিকে হালকা রাখা হবে হয়তো।

মঙ্গল গ্রহেও ব্যবহার করা যাবে Tesla Phone, দাবিদার Elon Musk এর

‘কোন কোন ফিচার থাকলে টেসলা ফোন ব্যবহার করবেন?’ ইলন মাস্কের এই প্রশ্নের জবাব দিয়ে এক X ব্যবহারকারী জানিয়েছেন যে – “যদি এটি স্টারলিংক নেটওয়ার্কের সাথে সংযুক্ত হয় এবং বিশ্বের যেকোনও অঞ্চলে ব্যবহারে উপযুক্ত হয় তবে আমি অবশ্যই এটি কিনতে চাই।” এই কমেন্টের পরিপ্রেক্ষিতে মাস্ক যে রিপ্লাই দিয়েছেন তা আমাদের যথেষ্ট অবাক করে দিয়েছে। কেননা টেসলা কর্ণধারের দাবি – এই ফোনকে সম্ভবত মঙ্গল গ্রহেও ব্যবহার করা যাবে।

সঙ্গে থাকুন ➥