GT vs KKR: টানা ৪ জয়ের পর এবার‌ শুভমানদের মুখোমুখি হবে নাইটরা, একাদশে হতে পারে একটি পরিবর্তন

Updated on:

GT vs KKR IPL 2024

আজ আমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে মুখোমুখি হতে চলেছে গুজরাট টাইটান্স এবং কলকাতা নাইট রাইডার্স (Gujarat Titans vs Kolkata Knight Riders)। এই ম্যাচটি এবছর আইপিএলের (IPL 2024) ৬৩ তম ম্যাচ। এই মরশুমে এটিই এই দুই প্রতিপক্ষের মধ্যে প্রথম ম্যাচ। এই ম্যাচ কেকেআরের জন্য তেমন গুরুত্বপূর্ণ না হলেও, গুজরাটের জন্য এই ম্যাচে জয় আবশ্যক। যদি এই ম্যাচে গুজরাট কেকেআরকে হারাতে পারে, তবেই তারা প্লে অফের দৌড়ে টিকে থাকবে। আর তা নাহলে কোয়ালিফাই স্বপ্নই থেকে যাবে তাদের জন্য। অন্যদিকে কেকেআর ১৮ পয়েন্টের সহিত ইতিমধ্যে প্লে অফের জন্য কোয়ালিফাই করে গেছে।

গুজরাট টাইটান্স এবং কলকাতা নাইট রাইডার্স উভয় দল আইপিএলের ইতিহাসে এখনো পর্যন্ত মোট ৩ বার মুখোমুখি হয়েছে। যেখানে ২ বার জিতে এগিয়ে রয়েছে গুজরাট। অন্যদিকে কলকাতা ১ টি জয় নিজেদের নাম করেছে। কিন্তু এবারে গুজরাটের বিরুদ্ধে জয়ের লক্ষ্যে থাকবে শ্রেয়াস আইয়াররা (Shreyas Iyer)। কারণ, যে কোনো মূল্যে জয়ের ধারা অব্যাহত রাখতে চাইবে তারা। যাই হোক, এই প্রতিবেদনে আমরা দেখবো দুই দলের প্রথম একাদশ কেমন হয়! তবে কেকেআর পরস্পর ৪ টি ম্যাচ জিতে আসায় আশা করা যায় গত ম্যাচের থেকে তাদের দলে কোনোরকম পরিবর্তনের সম্ভাবনা নেই।

কলকাতা নাইট রাইডার্সের সম্ভাব্য একাদশ (Probable XI Of KKR):

ফিল সল্ট (উইকেটরক্ষক), সুনীল নারিন, শ্রেয়াস আইয়ার (অধিনায়ক), নিতীশ রানা (ইম্প্যাক্ট), রিঙ্কু সিং, আন্দ্রে রাসেল, ভেঙ্কটেশ আইয়ার, রমনদীপ সিং, মিচেল স্টার্ক, হার্ষিত রানা, বরুণ চক্রবর্তী, বৈভব অ্যারোরা (ইম্প্যাক্ট)।

গুজরাট টাইটান্সের সম্ভাব্য একাদশ (Probable XI Of GT):

শুভমান গিল (অধিনায়ক), সাই সুদর্শন, ডেভিড মিলার, শাহারুখ খান, ম্যাথিউ ওয়েড (উইকেটরক্ষক), রাহুল তেওয়াটিয়া, রাশিদ খান, নুর আহমেদ, উমেশ যাদব, মোহিত শর্মা, কার্তিক ত্যাগী, সন্দীপ ওয়ারিয়র (ইম্প্যাক্ট)।

সঙ্গে থাকুন ➥