HomeMobiles32MP সেলফি ক্যামেরার সঙ্গে নতুন ফোন আনছে Xiaomi, পিছনে 60MP টেলিফটো ক্যামেরা...

32MP সেলফি ক্যামেরার সঙ্গে নতুন ফোন আনছে Xiaomi, পিছনে 60MP টেলিফটো ক্যামেরা থাকবে

শাওমি শীঘ্রই চীনা বাজারে তাদের প্রথম ফ্লিপ-স্টাইলের হ্যান্ডসেট হিসেবে Xiaomi Mix Flip স্মার্টফোনটি লঞ্চ করবে বলে শোনা যাচ্ছে। ফোনটিকে নিয়ে ইতিমধ্যেই প্রযুক্তি মহলে জল্পনা শুরু হয়ে গেছে। আর এখন সম্ভাব্য শাওমি ক্ল্যামশেল ফোল্ডেবল স্মার্টফোনটিকে আইএমডিএ (IMDA) সার্টিফিকেশন প্ল্যাটফর্মে দেখা গেছে, যা এর গ্লোবাল লঞ্চের বিষয়ে নিশ্চিত করেছে।

Xiaomi Mix Flip পেল IMDA সার্টিফিকেশন

2405CPX3DG মডেল নম্বর সহ শাওমির আসন্ন ক্ল্যামশেল ফোনটি আইএমডিএ সার্টিফিকেশন সাইটের ডেটাবেসে তালিকাভুক্ত হয়েছে। আইএমডিএ সার্টিফিকেশন প্রকাশ করেছে যে, স্মার্টফোনটি বিশ্ববাজারে ওয়াই-ফাই, ব্লুটুথ এবং নিয়ার ফিল্ড কমিউনিকেশন (NFC) কমিউনিকেশন সাপোর্ট করবে। তবে মডেল নম্বর ছাড়া, সার্টিফিকেশনটি ডিভাইসের নাম বা অন্য কোনও স্পেসিফিকেশন প্রকাশ করেনি। তবে ব্র্যান্ডের প্রথম ফ্লিপ ফোনটি শাওমি মিক্স ফ্লিপ নামে বাজারে আসবে বলে জানা গেছে।

প্রসঙ্গত, এই শাওমি মিক্স ফ্লিপ নামটি এর আগে এরেনকান ইলমাজ নামে এক এক্স (পূর্বে টুইটার নামে পরিচিত) ইউজার আইএমইআই (IMEI) ডেটাবেসে খুঁজে পেয়েছিলেন। অন্যদিকে, মাইস্মার্টপ্রাইস প্রকাশনার টিম স্মার্টফোনটির স্যাটেলাইট কানেক্টিভিটি সংস্করণটিকে চীনের মিনিস্ট্রি অফ ইন্ডাস্ট্রি অ্যান্ড ইনফরমেশন টেকনোলজি (MIIT) সার্টিফিকেশনে স্পট করেছে। স্মার্টফোনটি চায়না কম্পালসারি (CCC) কর্তৃক অনুমোদন লাভ করেছে, যা নিশ্চিত করে যে এটি ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

এদিকে, সুপরিচিত টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন ইতিমধ্যেই প্রকাশ করেছেন যে শাওমি তাদের এই ফ্লিপ ফোনটিকে এবছরের তৃতীয় ত্রৈমাসিকে চীনে লঞ্চ করবে। টিপস্টার এরসাথেই যোগ করেছে যে Xiaomi Mix Flip হ্যান্ডসেটটি Qualcomm Snapdragon 8 Gen 3 প্রসেসর দ্বারা চালিত হবে। এতে আয়তক্ষেত্রাকার রিয়ার ক্যামেরা মডিউল এবং বড় কভার ডিসপ্লে থাকবে৷

Xiaomi Mix Flip ফোনের অভ্যন্তরীন প্রাইমারি স্ক্রিনটি ১.৫কে রেজোলিউশন অফার করবে এবং এতে Xiaomi Mix Fold 3 ফোনের অনুরূপ একটি ফোল্ডিং মেকানিজম থাকবে বলে জানা গেছে। ফোনটির আয়তক্ষেত্রাকার ক্যামেরা মডিউলটিতে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের OmniVision OV50E প্রাইমারি ক্যামেরা এবং ২x অপটিক্যাল জুম সহ ৬০ মেগাপিক্সেলের OmniVision OV60A টেলিফটো ক্যামেরা উপস্থিত থাকবে।

RELATED ARTICLES

Most Popular