HomeMobilesগ্লাস-ফ্রি 3D টাচ ডিসপ্লে সহ লঞ্চ হল ZTE Yuanhang 3D স্মার্টফোন

গ্লাস-ফ্রি 3D টাচ ডিসপ্লে সহ লঞ্চ হল ZTE Yuanhang 3D স্মার্টফোন

ZTE Yuanhang 3D ফোনে ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ যুক্ত একক ভ্যারিয়েন্টের দাম ১,৪৯৯ ইউয়ান (ভারতীয় মূল্যে প্রায় ১৭,০০০ টাকা) রাখা হয়েছে।

আজ অর্থাৎ ২৭শে জুন চীনের বাজারে পা রাখলো ZTE Yuanhang 3D। ZTE ব্র্যান্ডের এই নয়া স্মার্টফোন একটি 3D টাচ-ডিসপ্লে সহ এসেছে, যা গ্লাস-ফ্রি অর্থাৎ খালি চোখে ‘আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স’ (AI) ভিত্তিক 3D এফেক্ট প্রদান করতে সক্ষম। এই ডিসপ্লে AI-ভিত্তিক 2D থেকে 3D রিয়েল-টাইম কনটেন্ট কনভার্শন অফার করে। এছাড়া বেসিক ফিচারের কথা বললে, ডিভাইসটি – LCD 3D ডিসপ্লে প্যানেল, ইউনিসক টি৭৬০ চিপসেট, ৫০ মেগাপিক্সেলের ডুয়াল রিয়ার ক্যামেরা ইউনিট, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ৪,৫০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে। চলুন ZTE Yuanhang 3D ফোনের দাম এবং স্পেসিফিকেশন বিস্তারে জেনে নেওয়া যাক।

ZTE Yuanhang 3D ফোনের স্পেসিফিকেশন

ZTE Yuanhang 3D স্মার্টফোনে আছে ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৪০১ পিপিআই পিক্সেল ডেনসিটি সমর্থিত ৬.৫৮-ইঞ্চির ফুল এইচডি (১০৮০x২৪০৮ পিক্সেল) LCD 3D ডিসপ্লে। এতে থাকা গ্লাস-ফ্রি ৩ডি ডিসপ্লে ৬০-ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ অফার করে। এই টাচ প্যানেল – AI হেড ট্র্যাকিং এবং AI ২ডি-৩ডি রিয়েল-টাইম কনভার্শন সহ লেন্টিকুলার গ্রেটিং ৩ডি ডিসপ্লে প্রযুক্তি ব্যবহার করে। সংস্থার দাবি অনুসারে, তাদের এই নয়া হ্যান্ডসেট হল বিশ্বের প্রথম স্মার্টফোন যা AI ভিত্তিক ৩ডি ইমেজ সাপোর্ট করে৷

হ্যান্ডসেটটি ইউনিসক টি৭৬০ প্রসেসর এবং মালি-জি৫৭ এমসি৪ জিপিইউ সহ এসেছে। এতে ৬ জিবি LPDDR4X র‍্যাম এবং ১২৮ EMMC ফ্ল্যাশ স্টোরেজ পাওয়া যাবে। আবার অপারেটিং সিস্টেম হিসাবে অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক মাইওএস ১৩ কাস্টম স্কিন প্রি-লোডেড থাকবে।

কানেক্টিভিটি অপশন হিসাবে এতে – ডুয়াল সিম (ন্যানো) স্লট, ৫জি, ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস, এ-জিপিএস, বেইডু, গ্যালিলিও, এবং একটি ইউএসবি টাইপ-সি পোর্ট পাওয়া যাবে৷ সেন্সর বিকল্পের মধ্যে সামিল রয়েছে – অ্যাক্সেলেরোমিটার, জাইরোস্কোপ, ইলেকট্রনিক কম্পাস এবং লাইট সেন্সর। এটি একাধিক AI-ভিত্তিক ফিচার সহ এসেছে, যেমন – AI স্মার্ট ভয়েস, AI স্মার্ট ট্রান্সলেশন এবং AI ম্যাজিক এলিমিনেশন। সিকিউরিটি ফিচার হিসাবে এই হ্যান্ডসেটে – ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ফেস রিকগনিশনের সুবিধা পাওয়া যাবে।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য ZTE Yuanhang 3D ফোনে ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। এগুলি হল – অটোফোকাস সহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + ৫ মেগাপিক্সেল সেকেন্ডারি লেন্স। এদিকে সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য এতে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। ZTE Yuanhang 3D ফোনে ৪,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৩৩ ওয়াট ওয়্যারড চার্জিং সাপোর্ট করে। এর পরিমাপ ৭৫x৬৩.৫x৮.৫ মিমি এবং ওজন ১৯০ গ্রাম।

ZTE Yuanhang 3D ফোনের দাম

ZTE Yuanhang 3D ফোনে ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ যুক্ত একক ভ্যারিয়েন্টের দাম ১,৪৯৯ ইউয়ান (ভারতীয় মূল্যে প্রায় ১৭,০০০ টাকা) রাখা হয়েছে। এটি স্টার ব্ল্যাক কালারে এসেছে। ডিভাইসটি বর্তমানে চীনে বিক্রির জন্য উপলব্ধ।

এই হ্যান্ডসেট ভারত সহ বিশ্ববাজারে কবে লঞ্চ হবে বা আদৌ হবে কিনা সেই তথ্য এখনও অজানা।

RELATED ARTICLES

Most Popular