পুরানো ফোন পাল্টাতে চান? নতুন বছরের শুরুতেই আসছে এই 5টি ফাটাফাটি ফিচারের Smartphone

Avatar

Published on:

top-5-smartphones-to-launch-in-january-2024-from-oneplus-samsung-to-vivo-check-list

হাতেগোনা চারটে দিন পরেই ইংরেজী নববর্ষ – আর নতুন বছর মানেই নতুন নতুন সমস্ত আশা, সংকল্প মনে নিয়ে এগিয়ে চলার পালা! এমতাবস্থায় দাঁড়িয়ে আপনার নিউ ইয়ার রেজোলিউশন যদি হয় লেটেস্ট ফিচারওয়ালা একটি নয়া স্মার্টফোন হাতের মুঠোয় রাখা, তাহলে আর কয়েকদিন অপেক্ষা করে নেওয়াটাই ভালো। আসলে আসন্ন ২০২৪ সালের গোড়াতেই ভারতের বাজারে অনেক দুর্দান্ত স্মার্টফোন লঞ্চ হতে চলেছে; তালিকায় আছে Samsung, Oneplus থেকে শুরু করে Vivo, Redmi-এর মতো নাম। তাই একটু সবুর করলে যে মেওয়া ফলবেই তাতে সন্দেহ নেই! এখন আসুন, আসন্ন কয়েকটি নতুন স্মার্টফোন সম্পর্কে বিস্তারিত জেনে নিই…

নতুন বছরে বাজারে আসবে এইসব নতুন ফোনগুলি

১. Samsung Galaxy S24: বিশ্বের অন্যতম সেরা এই মোবাইল ব্র্যান্ডটি নতুন বছরে তার পরবর্তী জেনারেশনের প্রিমিয়াম স্মার্টফোন সিরিজ ‘গ্যালাক্সি এস২৪’ সিরিজ লঞ্চ করবে, যার মধ্যে থাকবে ভ্যানিলা, প্লাস এবং আল্ট্রা ভ্যারিয়েন্ট। এই ফোনগুলি এআই (AI) প্রযুক্তি থেকে শুরু করে লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ চিপসেট, ২০০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপের মতো ফিচার দেখা যেতে পারে৷ আবার আসন্ন Samsung Galaxy S24 Ultra মডেলে ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টযুক্ত ৫,০০০ এমএএইচ ব্যাটারি ক্যাপাসিটি দিতে পারে কোম্পানি।

২. OnePlus 12: আগামী মাসে মানে জানুয়ারীতে জনপ্রিয় ফ্ল্যাগশিপ স্মার্টফোন নির্মাতা এই সংস্থাটি চীনে লঞ্চ হওয়া OnePlus 12 এবং 12R মডেলদুটি এদেশে উপলব্ধ করবে।

৩. Redmi Note 13: ভারতে আগামী ৪ঠা জানুয়ারী এই নতুন স্মার্টফোন সিরিজ লঞ্চ করবে শাওমি (Xiaomi)। সম্ভবত এই সিরিজের অধীনে তিনটি ফোন বাজারে পা রাখবে যেগুলিতে ১২০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত অ্যামোলেড ডিসপ্লে, কোয়ালকম বা মিডিয়াটেকের শক্তিশালী প্রসেসর এবং অ্যান্ড্রয়েড ১৩ ওএস ভিত্তিক সফ্টওয়্যার দেখা যাবে। এক্ষেত্রে ফোনগুলির মধ্যে সবচেয়ে বড় পার্থক্য হবে ক্যামেরাতে, যেখানে Redmi Note 13 Pro+ মডেলটি ২০০ প্রাইমারি রিয়ার ক্যামেরা বহন করবে। শুধু তাই নয়, এই মডেলটি ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে ১২০ ওয়াট ফাস্ট চার্জিং স্পিডও অফার করতে পারে।

৪. Vivo X100: এই সিরিজটিও ৪ঠা জানুয়ারী অর্থাৎ আগামী সপ্তাহে লঞ্চ হবে। এই সিরিজে দুটি ফোন থাকবে এবং উভয় মডেলই মিডিয়াটেকের লেটেস্ট ফ্ল্যাগশিপ ডাইমেনসিটি ৯৩০০ চিপসেট, ১৬ জিবি র‍্যাম, ১ টিবি ইন্টারনাল স্টোরেজের মতো কনফিগারেশন অফার করে। তবে সিরিজের ভ্যানিলা ও প্রো মডেলের মধ্যে ব্যাটারি (X100-তে ১২০ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সাথে ৫,০০০ এমএএইচ ব্যাটারি, আর X100 Pro মডেলে ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টযুক্ত ৫,৪০০ এমএএইচ ব্যাটারি) এবং ক্যামেরার পার্থক্য দেখা যাবে।

৫. iQOO Neo 9: আজ সংস্থার দেশীয় বাজারে এই নতুন সিরিজের দুটি ফোন লঞ্চ হচ্ছে। আগামী বছর জানুয়ারীতে এগুলি ভারতে আসতে পারে। সেক্ষেত্রে ইন্ডিয়ান ভার্সনে সম্ভবত স্ন্যাপড্রাগন চিপসেট থাকবে।

সঙ্গে থাকুন ➥