HomeMobilesCamera Phone: ১৫ হাজার টাকার কমে ৫০ মেগাপিক্সেল ক্যামেরার সেরা পাঁচটি ক্যামেরা...

Camera Phone: ১৫ হাজার টাকার কমে ৫০ মেগাপিক্সেল ক্যামেরার সেরা পাঁচটি ক্যামেরা ফোন দেখে নিন

এখন ফটোগ্রাফির দুনিয়া পুরোপুরি পাল্টে গেছে। বর্তমানে যার কাছে স্মার্টফোন (Smartphone) আছে সে একজন ফটোগ্রাফার। স্মার্টফোনের ক্যামেরা আজকাল ডিএসএলআর (DSLR) ক্যামেরার সাথে প্রতিযোগিতা করছে। আর আপনিও যদি মোবাইল দিয়ে ফটোগ্রাফি করতে চান, তাহলে এই প্রতিবেদন আপনার জন্য। এখানে আমরা এমন পাঁচটি স্মার্টফোনের কথা বলব, যেগুলিতে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা রয়েছে এবং এই ফোনগুলির দাম ১৫,০০০ টাকারও কম। এর মধ্যে কয়েকটি ফোনে 5G সাপোর্ট করবে। চলুন সেরা ক্যামেরা ফোনগুলি সম্পর্কে জেনে নেওয়া যাক।

১৫ হাজার টাকার কমে ভালো ক্যামেরা মোবাইল ফোন

Moto G14

মোটো জি১৪ এর ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম ৯,৯৯৯ টাকা। এই ফোনে আছে ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস এলসিডি ডিসপ্লে। ডিভাইসটি ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ সহ এসেছে, যার প্রাইমারি ক্যামেরা ৫০ মেগাপিক্সেল। সেলফি ও ভিডিও কলের জন্য এই ফোনে পাওয়া যাবে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। আর মোটো জি১৪ ফোনে দেওয়া হয়েছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি, যা ২০ ওয়াট টার্বো পাওয়ার চার্জিং সাপোর্ট করবে।

Redmi 12 5G

রেডমি ১২ ৫জি-র দাম ১০,৯৯৯ টাকা। স্ন্যাপড্রাগন ৪ জেন ২ প্রসেসরের সাথে ভারতে লঞ্চ হওয়া এটিই প্রথম ফোন। এটি গ্লাস বডি এবং ধাতব ফ্রেম সহ এসেছে। রেডমি ১২ ৫জি-তে রয়েছে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা।

Samsung Galaxy M14 5G

স্যামসাং গ্যালাক্সি এম১৪ ৫জি হল ১৫,০০০ টাকার কমে উপলব্ধ সেরা একটি ৫জি ফোন। স্যামসাং গ্যালাক্সি এম১৪ ৫জি-র প্রারম্ভিক মূল্য ১৪,৪৮০ টাকা। এতে পাওয়া যাবে ৬.৬ ইঞ্চি এলসিডি ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ৯০ হার্টজ। এছাড়া পারফরম্যান্সের জন্য এতে এক্সিনস ১৩৩০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। স্যামসাংয়ের এই ফোনটি ৬০০০ এমএএইচ ব্যাটারি এবং ৫০ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা সহ এসেছে।

Realme Narzo 50 5G

রিয়েলমি নারজো ৫০ ৫জি-তে আছে সুপার অ্যামোলেড ডিসপ্লে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৬০০ নিটস ব্রাইটনেস সহ এসেছে। রিয়েলমি নারজো ৫০ প্রো ৫জি মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০ প্রসেসর, ৬ জিবি পর্যন্ত এলপিডিডিআর৪এক্স র‌্যাম এবং ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ সহ লঞ্চ হয়েছে। এর প্রারম্ভিক মূল্য ১৩,৯৯৯ টাকা।

iQOO Z6 Lite 5G

১৫,০০০ টাকার রেঞ্জে আইকো জেড৬ লাইট ৫জি একটি ভালো ৫জি ফোন। এর দাম ১৪,৪৪৯ টাকা। এতে রয়েছে স্ন্যাপড্রাগন ৪ জেন ১ প্রসেসরসহ ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে। এছাড়া এতে পাওয়া যাবে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি। ফোনটি ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরার সাথে এসেছে।

RELATED ARTICLES

Most Popular