সমুদ্রে পড়ে গিয়েছিল মহিলার iPhone, ১২ মাস পর খুঁজে পেলেও দিব্যি কাজ করছে

Avatar

Published on:

Uk Woman Finds iPhone 8 Plus

iPhone কে সবচেয়ে শক্তিশালী ফোন হিসেবে বিবেচনা করা হয়। এই ফোন জলের মধ্যে পড়ে গেলেও নষ্ট হয়না। যদিও এখন এমন অনেক ফোনই ওয়াটারপ্রুফ রেটিং সহ আসে। কিন্তু যদি দীর্ঘক্ষণ জলের মধ্যে কোনো ফোন থাকে তাহলে সেটি খারাপ হয়ে যাওয়া স্বাভাবিক। তবে সম্প্রতি এমন অনেক ঘটনা সামনে এসেছে, যেখানে ১২ মাস ধরে জলের নীচে থাকার পরও iPhone দিব্যি কাজ করছে বলে জানা গেছে। আসুন পুরো ঘটনাটি জেনে নেওয়া যাক।

১২ মাস পর iPhone ফিরে পেলেন মহিলা

ঘটনাটি যুক্তরাজ্যের হ্যাম্পশায়ারের। Sun UK এর প্রতিবেদন অনুযায়ী, সেখানকার বাসিন্দা ক্লেয়ার অ্যাটফিল্ড ১২ মাস পর সমুদ্র থেকে তার হারিয়ে যাওয়া iPhone 8 Plus খুঁজে পান বলে জানিয়েছে।

iPhone সমুদ্রে পড়ে গিয়েছিল

জানা গেছে, মহিলাটি একজন প্যাডেলবোর্ডার এবং প্যাডেলবোর্ডিংয়ের সময়, তিনি গলায় আইফোন ৮ প্লাস ঝুলিয়ে নেন। তবে কিছুক্ষণ পরে তিনি সমুদ্রে পড়ে যান। তিনি বলেন, ‘২০২১ সালের এপ্রিলে প্যাডেলবোর্ডিংয়ের সময় আমি প্রোটেকশন কেস সহ ফোনটি গলায় ঝুলিয়ে রেখেছিলাম। তবে কিছুপর আমি বোর্ড থেকে পড়ে যাই এবং ফিরে আসি। তবে উপরে উঠে লক্ষ করি আমার ফোন হারিয়ে গেছে।’

পুরনো ফোন পেয়ে অবাক হয়েছেন

ক্লেয়ার আরও বলেন, ‘আমি নিশ্চিত ছিলাম যে ফোনটি আর পাওয়া যাবে না। আমি ধরে নিয়েছিলাম যে ফোনটি হারিয়ে গেছে।’ তবে প্রায় ১২ মাস পরে ব্র্যাডলি কটন নামে এক ব্যক্তি পাশের বিচে গিয়ে ফোনটি খুঁজে পান। এরপর তিনি ক্লেয়ারের সাথে যোগাযোগ করেন এবং তাকে ফোনের কথা জানান, শুনে তিনি অবাক হয়ে যান। ফোনটি তার কাছে এসে পৌঁছালে তিনি দেখেন এটি কাজ করছে, যদিও কিছু স্ক্র্যাচ রয়েছে।

এই ঘটনা ফের প্রমাণ করে আইফোন বাকি ফোনগুলির চেয়ে অনেক বেশি শক্তিশালী এবং টেকসই।

সঙ্গে থাকুন ➥