TechGupMobilesRealme 11 Pro+ থেকে OnePlus Nord 3, আগামী মাসে বাজারে আসছে এই 5G স্মার্টফোনগুলি

Realme 11 Pro+ থেকে OnePlus Nord 3, আগামী মাসে বাজারে আসছে এই 5G স্মার্টফোনগুলি

আপনি যদি নতুন ফোন খোঁজ করেন তাহলে আর কয়েকটা দিন অপেক্ষা করুন, আগামী মাসে অর্থাৎ মে-তে লঞ্চ হতে চলেছে একাধি 5G ফোন। যার মধ্যে রয়েছে Realme 11 Pro সিরিজ, যা মে মাসে লঞ্চ হবে বলে নিশ্চিত করেছে স্বয়ং সংস্থা। অন্যদিকে Google আগামী ১০ই মে তাদের বার্ষিক I/O ডেভেলপার কনফারেন্স শো হোস্ট করার প্রস্তুতি নিচ্ছে। যেখানে টেক জায়ান্টটি তাদের প্রথম ফোল্ডেবল হ্যান্ডসেট Pixel Fold এবং Pixel 6a -এর উত্তরসূরি Pixel 7a ঘোষণা করবে বলে জানা গেছে। এছাড়া আগামী মাসের শেষের দিকে OnePlus Nord 3 মডেলটিকেও আত্মপ্রকাশ করতে পারে।

২০২৩ সালের মে মাসে লঞ্চ হতে পারে এই 5G স্মার্টফোনগুলি

Realme 11 Pro, Realme 11 Pro+

রিয়েলমি ১১ প্রো এবং রিয়েলমি ১১ প্রো+ স্মার্টফোন দুটিকে আগামী মে মাসে ঘোষণা করা হবে বলে ইতিমধ্যেই নিশ্চিত করেছে সংস্থা। এক্ষেত্রে আসন্ন মিড-রেঞ্জের ফোনগুলিতে নতুন মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০০ সিরিজের চিপসেট ব্যবহার করা হতে পারে। রিপোর্ট অনুসারে, উচ্চতর রিয়েলমি ১১ প্রো+ ফোনের পিছনে ২০০-মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর যুক্ত ক্যামেরা মডেল দেখা যাবে এবং সামনে থাকতে পারে ১৬-মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। এই হ্যান্ডসেটটি ৬.৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে সহ আসবে। আবার পাওয়ার ব্যাকআপের জন্য মিলতে পারে ৮০ ওয়াট বা ১০০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি। অন্যদিকে, রিয়েলমি ১১ প্রো মডেল সম্পূর্ণ ভিন্ন ক্যামেরা সেটআপের সাথে আসবে বলে দাবি করা হচ্ছে। এক্ষেত্রে এটি ১০৮-মেগাপিক্সেলের প্রাইমারি রিয়ার ক্যামেরা অফার করতে পারে। এই ফোনেও ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি থাকবে, তবে তা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে হয়তো।

Google Pixel 7a

আগামী মে মাসের ১০ তারিখ I/O ডেভেলপার ইভেন্টের আয়োজন করতে চলেছে গুগল। যেখানে পিক্সেল ৭এ স্মার্টফোনকে বিশ্বব্যাপী লঞ্চ করা হবে বলে জানা গেছে। এই মিড-রেঞ্জের ফোনটি বিদ্যমান Pixel 6a মডেলের উত্তরসূরি হিসাবে আসবে এবং একাধিক আপগ্রেডেড ফিচার অফার করবে। সম্প্রতি ফাঁস হওয়া রিপোর্ট অনুসারে, পিক্সেল ৭এ স্মার্টফোনে পূর্বসূরির তুলনায় বড় ব্যাটারি, ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে প্যানেল, গুগল বিকশিত নতুন ফ্ল্যাগশিপ চিপসেট এবং আরও উন্নত রিয়ার ক্যামেরা সেটআপ থাকতে পারে।

ফিচারের পাশাপাশি দাম সংক্রান্ত খবরও সামনে এসেছে। মনে করা হচ্ছে, আসন্ন পিক্সেল ৭এ স্মার্টফোনের দাম পূর্বসূরির থেকে অনেকটাই বেশি রাখা হবে। অন্তত ভারতীয় বাজারের ক্ষেত্রে ডিভাইসটির দাম তুলনায় বেশি ধার্য করা হবে হয়তো। এক্ষেত্রে আলোচ্য মডেলটির দাম Pixel 6a -এর তুলনায় ৫০ ডলার বা ভারতীয় মূল্যে প্রায় ৪,১০০ টাকা বেশি রাখার সিদ্ধান্ত নিতে পারে গুগল। আপনাদের অবগতের জন্য জানিয়ে রাখি, পিক্সেল ৬এ স্মার্টফোনের ভারতে দাম শুরু হয়েছিল ৪৩,৯৯৯ টাকা থেকে। যা কিনা মার্কিন বাজারের তুলনায় প্রায় ৭,০০০ টাকা বেশি।

Google Pixel Fold

বিশ্ব বাজারে ইতিমধ্যেই একাধিক ফোল্ডেবল হ্যান্ডসেট. উপস্থিত রয়েছে। তবে আগামী মাসের ১০ তারিখ পুনরায় আরেকটি উল্লেখযোগ্য ভাঁজযোগ্য ডিভাইস বাজারে পা রাখতে চলেছে। গুগল, I/O ডেভেলপার ইভেন্ট চলাকালীন তাদের প্রথম ফোল্ডেবল ফোন পিক্সেল ফোল্ড লঞ্চ করতে পারে বলে জানা গেছে। হালফিলে আলোচ্য মডেলটির সম্পর্কে বেশকয়েকটি লিক সামনে এসেছে। যেমন, পিক্সেল ফোল্ডে ৭.৬-ইঞ্চির প্রাইমারি ডিসপ্লে এবং ৫.৮-ইঞ্চির সেকেন্ডারি ডিসপ্লে থাকতে পারে। পারফরম্যান্সের জন্য এটি গুগলের লেটেস্ট ফ্ল্যাগশিপ প্রসেসর টেনসর জি২ সহ আসবে হয়তো। আর এর প্রারম্ভিক মূল্য ১,৭০০ ডলার (প্রায় ১,৩৯,৮৩০ টাকা) রাখা হতে পারে বলেও জানা যাচ্ছে।

OnePlus Nord 3

ওয়ানপ্লাস নর্ড ৩ স্মার্টফোনকে মে মাসের শেষে বা জুনের শুরুতে লঞ্চ করা হবে বলে জানা গেছে। আসন্ন এই মিড-রেঞ্জ ৫জি মডেলটিকে মূলত ২০২২ সালে লঞ্চ করার কথা ছিল। কিন্তু সেই সময় সংস্থাটি ছোটখাট আপগ্রেড সহ Nord 2T উন্মোচন করার সিদ্ধান্ত নেয়। তবে অবশেষে মনে হচ্ছে আগামী মাসে নর্ড ২ মডেলের আসল উত্তরসূরি নর্ড ৩ বাজারে আসবে। এই মিড-রেঞ্জ ফোনটির কয়েকটি কী-ফিচার সম্প্রতি অনলাইনে ফাঁস হয়েছে। জানা গেছে এতে – AMOLED স্ক্রিন থাকবে, যা সম্ভবত ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ফুল এইচডি প্লাস রেজোলিউশন সাপোর্ট করবে। ডিভাইসটির পিছনে ট্রিপল ক্যামেরা ইউনিট থাকতে পারে। এই সেটআপে OIS প্রযুক্তি এবং হাই-রেজোলিউশন সমর্থিত ওয়াইড-অ্যাঙ্গেল সেন্সর অন্তর্ভুক্ত থাকতে পারে। আর রিয়ার ক্যামেরাগুলি ৪কে (4K) ভিডিও রেকর্ডিং অফার করবে বলে জানা গেছে। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, ওয়ানপ্লাস নর্ড ৩ স্মার্টফোনে ৪,৫০০ এমএএইচ বা ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হতে পারে, যা সম্ভবত ১০০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তির সাথে আসবে।

RELATED ARTICLES

Top Stories