Vivo S16, S16 Pro ডিসেম্বরের শেষে বাজারে আসছে, লঞ্চের আগেই ফিচার ফাঁস

Avatar

Published on:

Vivo S16 Pro Launch December end

ভিভো গত মে মাসে চীন তাদের Vivo S15 সিরিজের স্মার্টফোন লঞ্চ করেছিল। সম্প্রতি একটি রিপোর্ট থেকে জানা গেছে যে, কোম্পানিটি ইতিমধ্যেই হোম মার্কেটে এর উত্তরসূরি S16 সিরিজটি লঞ্চ করার জন্য প্রস্তুতি শুরু করে দিয়েছে। আর সেই পরিপ্রেক্ষিতে এখন এক চীনা টিপস্টার দাবি করেছেন যে, Vivo S16 লাইনআপের ডিভাইসগুলি চলতি মাসের শেষের দিকে দেশীয় বাজারে উন্মোচিত হবে। এর পাশাপাশি তিনি সিরিজের উচ্চতর S16 Pro মডেলটির সম্পর্কেও কিছু গুরুত্বপূর্ণ তথ্য শেয়ার করেছেন। তাহলে আসুন ভিভোর নতুন সিরিজটির বিষয়ে এখনও পর্যন্ত কি কি তথ্য সামনে এল, জেনে নেওয়া যাক।

ফাঁস হল আগামী মাসে লঞ্চ হতে চলা Vivo S16 সিরিজের Pro মডেলটির মূল বিবরণ

ডিজিট্যাল চ্যাট স্টেশনের দাব, ভিভো এস১৬ সিরিজের হ্যান্ডসেটগুলি চীনের বাজারে ডিসেম্বর মাসের শেষের দিকে লঞ্চ হবে। এছাড়াও, টিপস্টার এস১৬ প্রো-এর কিছু মূল বিবরণও প্রকাশ করেছেন। তিনি জানান যে, ফোনটি উচ্চ রিফ্রেশ রেট যুক্ত ওলেড (OLED) ডিসপ্লে, মিডিয়াটেকের ডাইমেনসিটি ৮২০০ ফ্ল্যাগশিপ চিপসেট এবং ৮০ ওয়াট চার্জিং সাপোর্ট অফার করবে৷

জানিয়ে রাখি, পূর্বসূরি ভিভো এস১৫ এবং এস১৫ প্রো মডেলগুলি যথাক্রমে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ চিপসেট এবং মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০ প্রসেসর দ্বারা চালিত। আর সাম্প্রতিক একটি প্রতিবেদনে দাবি করা হয়েছে যে, নতুন এস১৬ হ্যান্ডসেটে স্ন্যাপড্রাগন ৮৭০ চিপটিই ব্যবহার করা হবে। আবার অনুমান করা হচ্ছে যে, এস১৬ প্রো-তে ভিভো ভি১প্লাস (Vivo V1+) আইএসপি থাকবে, কিন্তু রেগুলার মডেলে এটি পাওয়া যাবে না।

ডিজিট্যাল চ্যাট স্টেশন তার পোস্টে উল্লেখ করেছেন যে, Vivo S16 Pro-এর প্রতিদ্বন্দ্বী ডিভাইসগুলি সবই লো-ফ্রিকোয়েন্সির স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ চিপসেট দ্বারা চালিত হবে। তবে, এই কোয়ালকম চিপসেটটি শুধুমাত্র Reno 9 Pro+ মডেলে উপলব্ধ রয়েছে, যা গত নভেম্বরে চীনে লঞ্চ করা হয়েছিল। Vivo S16 Pro অবশ্য অন্যান্য ডাইমেনসিটি ৮২০০-চালিত ডিভাইস, যেমন iQOO Neo 7 SE, Realme GT Neo 5 এবং Redmi K60 সিরিজের একটি মডেলের সাথেও প্রতিদ্বন্দ্বিতা করবে বলে আশা করা হচ্ছে।

প্রসঙ্গত, গত মাসে V2244A এবং V2245A মডেল নম্বর সহ দুটি নতুন ভিভো ফোন চায়না কম্পালসারি সার্টিফিকেশন (3C) কর্তৃপক্ষ দ্বারা প্রত্যয়িত হয়েছিল। আর উভয় ডিভাইসেরই ৩সি তালিকা প্রকাশ করেছে যে, এগুলি ৮০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করবে। সম্ভবত এই ভিভো ফোনগুলিই চীনে S16 এবং S16 Pro হিসাবে লঞ্চ হবে। উল্লেখ্য, স্ট্যান্ডার্ড S16 ব্ল্যাক, ব্লু এবং পার্পল কালারে আসতে পারে, যেখানে S16 Pro মডেলটিকে ব্ল্যাক, গ্রীন এবং অরেঞ্জ গোল্ড-এর মতো কালার অপশনে বেছে নেওয়া যাবে। এই ভিভো সিরিজে স্যামসাংয়ের এক্সিনস ১০৮০-চালিত Vivo S16e মডেলটিও অন্তর্ভুক্ত থাকতে পারে।

সঙ্গে থাকুন ➥