আলো পড়লেই রং হালকা থেকে গাঢ় নীল, Vivo-র এই স্মার্টফোনে জমজমাট রংবাজি

Published on:

Vivo S16 Spring Blue option launched

Vivo S16 সিরিজের অধীনে Vivo S16, Vivo S16 Pro এবং Vivo S16e গত বছর ডিসেম্বর মাসে চীনে লঞ্চ হয়েছিল। যার মধ্যে স্ট্যান্ডার্ড মডেলটি ব্ল্যাক, মিন্ট এবং গোল্ড – এই তিনটি রঙে উপলব্ধ। আর এখন “স্প্রিং ব্লু” নামে Vivo S16 মডেলের একটি নতুন কালার স্কিম লঞ্চ হয়েছে। যা রং পরিবর্তনকারী বৈশিষ্ট্যের সঙ্গে এসেছে।

Vivo S16 নতুন স্প্রিং ব্লু কালারে লঞ্চ হল

স্প্রিং ব্লু নামে বাজারজাত করা ভিভো এস১৬-এর নতুন নীল রঙের বিকল্পটি ফটোক্রোমিক প্রযুক্তির সাথে এসেছে, অর্থাৎ এটি রঙ পরিবর্তন করতে সক্ষম। এই ভ্যারিয়েন্টের এজি (AG) গ্লাসটি সূর্যের আলোর সংস্পর্শে এলে হালকা নীল থেকে গাঢ় নীলে পরিণত হয়।

Vivo S16-এর স্পেসিফিকেশন

ভিভো এস১৬-এ ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৩০০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট সহ ৬.৭৮ ইঞ্চির ২,৪০০×১,০৮০ ওলেড (OLED) স্ক্রিন রয়েছে, যার সর্বোচ্চ উজ্জ্বলতা ১,৩০০ নিট, এবং এটি ১০ বিট কালার ডেপ্থ সাপোর্ট করে। ভিভো এস১৬ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ চিপসেট দ্বারা চালিত, যার সাথে এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ইউএফএস ৩.১ ফ্ল্যাশ মেমরি যুক্ত রয়েছে৷ দীর্ঘ সময় গেমিংয়ের ফলে ফোনটির অতিরিক্ত গরম হওয়া রোধ করার জন্য এতে একটি বৃহৎ ৩,০০১ বর্গ মিলিমিটার গেমিং-গ্রেড ভিসি (VC) ভেপার চেম্বার এবং ৩৪,২৪৮ বর্গ মিলিমিটার গ্রাফাইট অন্তর্ভুক্ত রয়েছে।

ফটোগ্রাফির জন্য, Vivo S16-এর ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপের মধ্যে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ৮ মেগাপিক্সেলের সুপার ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স বর্তমান। আর ফোনের সামনে অটোফোকাস এবং মাইক্রো-স্লিট ফিল লাইট ২.০ সমন্বিত ৫০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান।

পাওয়ার ব্যাকআপের জন্য, Vivo S16-এ ৪,৬০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে যা ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এটি মাত্র ১৯ মিনিটে ৫০% পর্যন্ত চার্জ পূর্ণ করতে সক্ষম৷ ফোনটি ৭.৩৬ মিলিমিটার পাতলা এবং ওজন মাত্র ১৮২ গ্রাম। এই ভিভো হ্যান্ডসেটটি এনএফসি (NFC) ও ব্লুটুথ ৫.২ সাপোর্ট করে এবং অ্যান্ড্রয়েড ১৩-এর ওপর ভিত্তি করে অরিজিনওএস ৩ (OriginOS 3) কাস্টম স্কিনে রান করে।

Vivo S16 নতুন স্প্রিং ব্লু কালারের দাম

ফোনটি চীনা বাজারের জন্য তিনটি স্টোরেজ অপশনে উপলব্ধ। স্প্রিং ব্লু কালারের ভিভো এস১৬-এর ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলটির দাম রাখা হয়েছে ২,৪৯৯ ইউয়ান (প্রায় ২৯,৫৪০ টাকা)। কিন্তু প্রাথমিক সেলে এটিকে ২,২৯৯ ইউয়ান (প্রায় ২৭,১৮০ টাকা) দামে কেনা যাবে। আবার এর ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটি প্রাথমিক সেলে ২,৬৪৯ ইউয়ান (প্রায় ৩১,৩১০ টাকা) মূল্যে পাওয়া যাচ্ছে, যার আসল মূল্য ২,৬৯৯ ইউয়ান (প্রায় ৩১,৮৯০ টাকা)।

একইভাবে, ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ বিকল্পটিকে ২,৯৪৯ ইউয়ান (প্রায় ৩৪,৮৫০ টাকা)-এর প্রাথমিক বিক্রয় মূল্যে অফার করা হয়েছে, যেখানে এর আসল মূল্য হল ২,৯৯৯ ইউয়ান (প্রায় ৩৫,৪৪০ টাকা)।

সঙ্গে থাকুন ➥