পারফরম্যান্সে সবচেয়ে শক্তিশালী Snapdragon প্রসেসরও হেরে যাবে, ভিভোর নয়া চমক Vivo X90S

Published on:

Vivo launch X90S flagship smartphone Processor

ভিভো গত নভেম্বর মাসে চীনে Vivo X90 সিরিজের অধীনে দুটি প্রিমিয়াম স্মার্টফোন লঞ্চ করেছে, এগুলি হল স্ট্যান্ডার্ড Vivo X90 এবং হাই-এন্ড Vivo X90 Pro। পরে হ্যান্ডসেটগুলি গ্লোবাল মার্কেটেও পা রেখেছে। আর এখন এক সুপরিচিত টিপস্টার দাবি করেছেন যে, কোম্পানিটি তাদের হোম মার্কেটে X90 সিরিজের অধীনে আরেকটি নতুন মডেল লঞ্চ করার জন্য প্রস্তুতি নিচ্ছে, যা Vivo X90S নামে আত্মপ্রকাশ করতে পারে। তিনি এও জানিয়েছেন যে, এই নয়া ডিভাইসটি MediaTek-এর Dimensity 9-সিরিজের একটি নতুন চিপসেট দ্বারা চালিত হবে। আসুন তাহলে এই আপকামিং ভিভো হ্যান্ডসেটটির সম্পর্কে ঠিক কি কি তথ্য সামনে এসেছে, জেনে নেওয়া যাক।

সামনে এল Vivo X90S-এর প্রসেসরের বিবরণ

চীন ও বিশ্ববাজারে উপলব্ধ ভিভো এক্স৯০ এবং এক্স৯০ প্রো উভয় মডেলই ফ্ল্যাগশিপ ডাইমেনসিটি ৯২০০ প্রসেসর দ্বারা চালিত, যা বর্তমানে সবচেয়ে শক্তিশালী মিডিয়াটেক চিপ। আর এখন টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন প্রকাশ করেছেন যে, ব্র্যান্ডের পরবর্তী এক্স-সিরিজের ফোন, ভিভো এক্স৯০এস আসন্ন ডাইমেনসিটি ৯২০০ প্লাস চিপসেটের সাথে আসবে।

সম্ভবত, মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০০প্লাস চিপটি বিদ্যমান ডাইমেনসিটি ৯২০০-এর একটি ওভারক্লকড সংস্করণ হবে। টিপস্টার দাবি করেছেন যে, এর পারফরম্যান্স স্ন্যাপড্রাগন ৮ জেন ২-এর চেয়েও ভাল হবে, যা বর্তমানে কোয়ালকমের সবচেয়ে শক্তিশালী চিপসেট। আনটুটু (AnTuTu) বেঞ্চমার্কে ডাইমেনসিটি ৯২০০ প্রায় ১২,৫০,০০০ পয়েন্ট স্কোর করেছিল। টিপস্টারের মতে, আপগ্রেড করা ডাইমেনসিটি ৯২০০ প্লাস একই বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে ১৩,৫০,০০০ পয়েন্ট পর্যন্ত পৌঁছতে সক্ষম।

যদিও, Vivo X90S-এ নতুন D9200+ চিপটি ব্যবহার করা হবে বলে শোনা যাচ্ছে, তবে এই ভিভো হ্যান্ডসেটটি উল্লেখিত প্রসেসর দ্বারা চালিত প্রথম ফোন হিসেবে বাজারে আসবে না। ডিজিট্যাল চ্যাট স্টেশন-এরই একটি পূর্ববতী ওয়েইবো পোস্ট থেকে জানা গিয়েছিল যে, আইকো চীনে মে মাসে iQOO Neo 8 এবং Neo 8 Pro লঞ্চ করবে। তার মধ্যে স্ট্যান্ডার্ড মডেলে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ চিপসেটটি ব্যবহার করা হবে। আর Neo 8 Pro মডেলটি অঘোষিত ডাইমেনসিটি ৯২০০ প্লাস প্রসেসর দ্বারা চালিত প্রথম ফোন হবে।

তাই, মনে করা হচ্ছে Vivo X90S মডেলটি চীনে মে মাসের শেষ দিকে বা জুনে লঞ্চ হবে। এই মুহূর্তে, X90 সিরিজের নতুন ভ্যারিয়েন্টটির অন্যান্য স্পেসিফিকেশন সম্পর্কে কোনও তথ্য সামনে আসেনি। তবে শীঘ্রই ভিভোর এই ফ্ল্যাগশিপ ফোনটির বিষয়ে আরও তথ্য জানা যাবে বলে আশা করা যায়।

সঙ্গে থাকুন ➥