Vivo V29 vs OnePlus Nord 3: ফাটাফাটি ফিচারের সাথে দুর্দান্ত ক্যামেরা, ভিভো নাকি ওয়ানপ্লাস ফোন এগিয়ে

Avatar

Published on:

Vivo V29 vs OnePlus Nord 3 Compared

দীর্ঘ অপেক্ষার পর অবশেষে গত ৪ঠা অক্টোবর ভারতে লঞ্চ হয় Vivo V29 সিরিজ। আলোচ্য মিড-রেঞ্জ লাইনআপের অধীনে মোট দুটি ডিভাইস এসেছে, যথা – Vivo V29 ও Vivo V29 Pro। যার মধ্যে বেস মডেল অর্থাৎ Vivo V29 এদেশের বাজারে বিদ্যমান OnePlus Nord 3 ফোনের সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে। উভয় হ্যান্ডসেটেই – ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে প্যানেল, অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেম, ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ এবং ৫০ মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট আছে। এমনকি দুটি ফোনেই ৮০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করে। যদিও এদের মধ্যে কিছু পার্থক্যও রয়েছে। তাই Vivo V29 নাকি OnePlus Nord 3 স্মার্টফোন কেনা লাভজনক আসুন দেখে নেওয়া যাক।

Vivo V29 vs OnePlus Nord 3 : দাম

ভিভো ভি২৯ স্মার্টফোনের ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম যথাক্রমে ৩২,৯৯৯ টাকা ও ৩৬,৯৯৯ টাকা ধার্য করা হয়েছে। এটিকে – ব্লু, ম্যাজেস্টিক রেড ও স্পেস ব্ল্যাক কালারের মধ্যে বেছে নেওয়া যাবে।

ভারতে ওয়ানপ্লাস নর্ড ৩ স্মার্টফোনকে মোট দুটি স্টোরেজ কনফিগারেশনের সাথে নিয়ে আসা হয়েছে। যার মধ্যে ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ যুক্ত বেস ভ্যারিয়েন্টের দাম থাকছে ৩৩,৯৯৯ টাকা এবং উচ্চতর ১৬ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ অপশনকে কেনা যাবে ৩৭,৯৯৯ টাকার বিনিময়ে। এটিকে – টেম্পেস্ট গ্রে এবং মিস্টি গ্রিন কালার বিকল্পে পাওয়া যাবে।

Vivo V29 vs OnePlus Nord 3 : ডিসপ্লে, সেন্সর

ভিভো ভি২৯ ফোনের সামনে ৬.৭৮-ইঞ্চির কোয়াড এইচডি প্লাস (২,৮০০x১,২৬০ পিক্সেল) কার্ভড AMOLED ডিসপ্লে দেখা যাবে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ১৩০০ নিট পিক ব্রাইটনেস, ৪৫২ পিপিআই পিক্সেল ডেনসিটি এবং এইচডিআর ১০+ প্রযুক্তি সাপোর্ট করে। এতে আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপস্থিত।

ওয়ানপ্লাস নর্ড ৩ ৫জি স্মার্টফোনে ৬.৭৩-ইঞ্চির ১.৫কে AMOLED ডিসপ্লে প্যানেল আছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট ও ১,৪৫০ নিট পিক ব্রাইটনেস সাপোর্ট করে। আবার নিরাপত্তার জন্য এতে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে।

Vivo V29 vs OnePlus Nord 3 : প্রসেসর, অপারেটিং সিস্টেম, র‍্যাম, স্টোরেজ

উন্নত পারফরম্যান্স অফারের জন্য Vivo V29 স্মার্টফোনে অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেম দ্বারা চালিত। আবার স্টোরেজ হিসাবে ১২ জিবি পর্যন্ত র‌্যাম এবং সর্বাধিক ২৫৬ জিবি রম পাওয়া যাবে।

OnePlus Nord 3 5G স্মার্টফোনে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ প্রসেসর আছে। এটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক অক্সিজেনওএস ১৩.১ (OxygenOS 13.1) কাস্টম স্কিনে রান করে। আবার স্টোরেজ হিসাবে আলোচ্য ডিভাইসে ১৬ জিবি পর্যন্ত LPDDR5 র‌্যাম এবং সর্বোচ্চ ২৫৬ জিবি রম মিলবে। এই ফোনে ভার্চুয়াল র‌্যাম ফিচার সাপোর্ট করে।

Vivo V29 vs OnePlus Nord 3 : ক্যামেরা সেটআপ

ছবি তোলার জন্য নয়া ভিভো ভি২৯ স্মার্টফোনে ট্রিপল ক্যামেরা সেটআপ মিলবে। এই ক্যামেরাগুলি হল – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল শুটার এবং ২ মেগাপিক্সেল বোকেহ লেন্স। এদিকে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য দেওয়া হয়েছে ৫০ মেগাপিক্সেল ফ্রন্ট-ফেসিং ক্যামেরা।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য ওয়ানপ্লাস নর্ড ৩ ৫জি ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল – OIS সহ ৫০ মেগাপিক্সেল Sony IMX890 প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। এই রিয়ার ক্যামেরা-ত্রয়ী ৪কে ভিডিও রেকর্ড করতে সমর্থ। আর ডিভাইসের সামনে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেখা যাবে।

Vivo V29 vs OnePlus Nord 3 : ব্যাটারি, কানেক্টিভিটি বিকল্প

ভিভো ভি২৯ স্মার্টফোনে ৮০ ওয়াট ফ্ল্যাশ চার্জ প্রযুক্তি সমর্থিত ৪,৬০০ এমএএইচ (টিওয়াইপি) ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে। ভিভোর দাবি অনুযায়ী, এই ব্যাটারি মাত্র ১৮ মিনিটের মধ্যে ডিভাইসকে ৫০% পর্যন্ত চার্জ করতে সক্ষম। এদিকে কানেক্টিভিটি বিকল্প হিসাবে এতে – ওয়াই-ফাই ৮০২.১১ এ/বি/জি/এন/এসি, ব্লুটুথ ৫.২, জিপিএস, গ্লোনাস, বিডিএস, গ্যালিলিও, এনএফসি এবং ইউএসবি টাইপ-সি ২.০ পোর্ট অন্তর্ভুক্ত থাকছে।

ওয়ানপ্লাস নর্ড ৩ স্মার্টফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এছাড়া কানেক্টিভিটির জন্য – ওয়াই-ফাই ৮০২.১১ এ/বি/জি/এন/এসি/৬, ব্লুটুথ ৫.২, জিপিএস, গ্লোনাস, গ্যালিলিও, বিডিএস এবং ইউএসবি টাইপ-সি ২.০ পোর্ট পাওয়া যাবে।

Vivo V29 vs OnePlus Nord 3 : পরিমাপ

ভিভো ভি২৯ স্মার্টফোনের পরিমাপ ১৬৪.২x৭৪.৪x৭.৫ মিমি এবং ওজন ১৮৬ গ্রাম।

ওয়ানপ্লাস নর্ড ৩ স্মার্টফোনের পরিমাপ ১৬২x৭৫.১x৮.২ মিমি এবং ওজনে এটি প্রায় ১৯৩.৫ গ্রাম।

সঙ্গে থাকুন ➥