HomeMobilesVivo V40 5G ও Vivo V40 Lite 5G গ্লোবাল মার্কেটে লঞ্চ হল,...

Vivo V40 5G ও Vivo V40 Lite 5G গ্লোবাল মার্কেটে লঞ্চ হল, রয়েছে অরা ক্যামেরা সহ দুর্দান্ত ফিচার

Vivo V40 5G এবং Vivo V40 Lite 5G আজ স্পেনে লঞ্চ হয়েছে, এদের দাম ও ফিচার জেনে নিন

আজ অর্থাৎ ১৭ই জুন লঞ্চ হল Vivo V40 স্মার্টফোন সিরিজ। Vivo মাদ্রিদে একটি লঞ্চ ইভেন্টের আয়োজন করে এই সিরিজের অধীনে দুটি মডেল উন্মোচন করেছে। এগুলি হল – Vivo V40 5G এবং Vivo V40 Lite 5G। বর্তমানে উভয় হ্যান্ডসেট শুধুমাত্র স্পেনের বাজারে উপলব্ধ। বিশেষত্বের কথা বললে, Vivo V40 5G হল V-সিরিজের প্রথম ফোন যাতে ZEISS অপটিক্স যুক্ত ক্যামেরা ইউনিট দেওয়া হয়েছে৷ আবার Vivo V40 Lite মডেলে কার্ভড AMOLED টাচস্ক্রিন, অরা লাইট ফ্ল্যাশ যুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট, ৪৪ ওয়াট ফ্ল্যাশচার্জ চার্জিং সমর্থিত শক্তিশালী ব্যাটারি আছে। চলুন বিস্তারে Vivo V40 5G লাইনআপের দাম ও ফিচার সম্পর্কে জেনে নেওয়া যাক।

Vivo V40 এবং Vivo V40 Lite স্মার্টফোনের দাম

ভিভো ভি৪০ ৫জি ফোনের দাম ৫৯৯ ইউরো (ভারতীয় মূল্যে প্রায় ৫৩,৬০০ টাকা) রাখা হয়েছে। এটি আগামী জুলাই মাসের প্রথম সপ্তাহ থেকে – স্টেলার সিলভার এবং নেবুলা পার্পেল কালারে পাওয়া যাবে।

ভিভো ভি৪০ লাইট ৫জি ফোনের দাম থাকছে ৩৯৯ ইউরো (প্রায় ৩৫,৭০০ টাকা) এবং এটি ইতিমধ্যেই স্পেনের বাজারে উপলব্ধ। এই ফোন – ড্রিমি হোয়াইট এবং ক্লাসি ব্রাউন কালারে এসেছে।

আশা করা হচ্ছে খুব শীঘ্রই ভিভো ভি৪০ সিরিজের দুটি ফোন ভারতে লঞ্চ হবে। তবে এখনো কোনো নির্দিষ্ট লঞ্চের তারিখ ঘোষণা করা হয়নি।

Vivo V40 Lite 5G স্পেসিফিকেশন

ভিভো ভি৪০ লাইট ৫জি ফোনে ৬.৭৮-ইঞ্চির ফুল এইচডি প্লাস (২৪০০×১০৮০ পিক্সেল) কার্ভড AMOLED টাচস্ক্রিন দেখা যাবে, যা ৩৮৮ পিপিআই পিক্সেল ডেনসিটি, ১৩০০ নিট HBM ব্রাইটনেস এবং ১০০% DCI-P3 কালার গ্যামেট সাপোর্ট করে। এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬ জেন ১ প্রসেসর এবং অ্যাড্রেন ৭১০ জিপিইউ ব্যবহার করা হয়েছে। এই ফোনে ৮ জিবি এবং ২৫৬ জিবি UFS 2.2 স্টোরেজ মিলবে। আবার অতিরিক্তভাবে আরো ৮ জিবি এক্সটেন্ডেড র‍্যাম ফিচারও সাপোর্ট করে এই ডিভাইস। মাইক্রোএসডি কার্ডের (হাইব্রিড স্লট) মাধ্যমে এর স্টোরেজ ক্যাপাসিটি বাড়ানো যাবে। অপারেটিং সিস্টেম হিসাবে অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক ফানটাচ ওএস ১৪ কাস্টম স্কিন প্রি-লোডেড থাকছে।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য ভিভো ব্র্যান্ডের এই স্মার্টফোনে অরা লাইট ফ্ল্যাশ সহ ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট দেওয়া হয়েছে। এই ক্যামেরাগুলি হল – এফ/১.৭৯ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেল Sony IMX882 প্রাইমারি সেন্সর + এফ/২.২ অ্যাপারচার যুক্ত ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স + এফ/২.৪ অ্যাপারচারের ২ মেগাপিক্সেল ম্যাক্রো শুটার। ডিভাইসের সামনে এফ/২.০ অ্যাপারচার সহ ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে।

কানেক্টিভিটি অপশন হিসাবে এতে ডুয়াল সিম স্লট, ৫জি, ওয়াই-ফাই, ব্লুটুথ ৫.১, এনএফসি, জিপিএস, গ্লোনাস, গ্যালিলিও, বেইডু এবং ইউএসবি ২.০ পোর্ট সামিল থাকছে। পাওয়ার ব্যাকআপের জন্য Vivo V40 Lite 5G ফোনে ৫,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৪৪ ওয়াট ফ্ল্যাশচার্জ চার্জিং প্রযুক্তি সাপোর্ট করে। নিরাপত্তার জন্য এতে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার মিলবে। ডিভাইসটি IP64 রেটিং প্রাপ্ত। এর পরিমাপ ১৬৪.৩৬×৭৪.৭৫×৭.৭ মিমি এবং ওজন ১৮৮ গ্রাম।

Vivo V40 5G স্পেসিফিকেশন

ভিভো ভি৪০ ৫জি ফোনে ৬.৭৮-ইঞ্চির ১.৫কে (২৮০০×১২৬০ পিক্সেল) কার্ভড AMOLED ডিসপ্লে আছে। এই ডিসপ্লে ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ৪৫২ পিপিআই পিক্সেল ডেনসিটি, ৪৫০০ নিট পিক ব্রাইটনেস এবং ১০০% DCI-P3 কালার গ্যামেট অফার করে। এটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ জেন ৩ প্রসেসর এবং অ্যাড্রেন ৭২০ জিপিইউ সহ এসেছে। এই হ্যান্ডসেটে ১২ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি UFS 2.2 স্টোরেজ পাওয়া যাবে। আবার ১২ জিবি এক্সটেন্ডেড র‍্যাম ফিচারের সাপোর্টও মিলবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক ফানটাচ ওএস ১৪ কাস্টম স্কিনে রান করে।

ক্যামেরা বিভাগের কথা বললে, Vivo V40 5G ফোনে অরা লাইট ফ্ল্যাশ সহ ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল – এফ/১.৮৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেল জেইস (ZEISS) প্রাইমারি সেন্সর + এফ/২.০ অ্যাপারচার ও OIS সমর্থিত ৫০ মেগাপিক্সেল জেইস (ZEISS) আল্ট্রা-ওয়াইড লেন্স। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে এফ/২.০ অ্যাপারচার যুক্ত ৫০ মেগাপিক্সেলের অটোফোকাস ফ্রন্ট-ফেসিং ক্যামেরা দেওয়া হয়েছে।

কানেক্টিভিটির জন্য এতে ডুয়াল সিম স্লট, ৫জি, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ৫.৪, এনএফসি, জিপিএস, গ্লোনাস, গ্যালিলিও, বেইডু এবং ইউএসবি ২.০ পোর্ট অন্তর্ভুক্ত। IP68 রেটিং প্রাপ্ত Vivo V40 5G ফোনে ৮০ ওয়াট ফ্ল্যাশচার্জ প্রযুক্তি সমর্থিত ৫,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে। সিকিউরিটি ফিচার হিসাবে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার উপলব্ধ। এর পরিমাপ ১৬৪.১৬×৭৪.৯৩×৭.৫৮ মিমি এবং ওজন ১৯০ গ্রাম।

RELATED ARTICLES

Most Popular