HomeMobilesএবার চার্জার ছাড়াই আসবে Vivo-র সব স্মার্টফোন? V40 Lite লঞ্চ হতেই জল্পনা

এবার চার্জার ছাড়াই আসবে Vivo-র সব স্মার্টফোন? V40 Lite লঞ্চ হতেই জল্পনা

Vivo V40 Lite 5G ফোনটি ইউরোপের বাজারে লঞ্চ হয়েছে। এই ফোনটি একাধিক উৎকৃষ্ট মানের স্পেসিফিকেশনের সাথে বাজারে এসেছে। তবে এর সাথে লঞ্চ হওয়া স্ট্যান্ডার্ড Vivo V40 5G ফোনের মতোই Vivo V40 Lite 5G ফোনটির রিটেইল প্যাকেজিং বক্সে কোনও চার্জিং অ্যাডাপ্টার অন্তর্ভুক্ত করেনি কোম্পানি।

ভিভো লেটেস্ট Vivo V40 5G ফোনের সাথে Vivo V40 Lite 5G হ্যান্ডসেটটিকে ইউরোপীয় বাজারে কার্ভড ডিসপ্লে, ৫,৫০০ এমএএইচ ব্যাটারি সহ বেশ কিছু উল্লেখযোগ্য বৈশিষ্ট্যের সাথে লঞ্চ করা হয়েছে। উভয়ই ফোনেই Qualcomm Snapdragon প্রসেসর রয়েছে এবং এগুলি জল ও ধুলোর বিরুদ্ধে প্রতিরোধের জন্য আইপি রেটিং প্রাপ্ত। তবে জানিয়ে রাখি উচ্চ চার্জিং ক্ষমতা থাকা সত্ত্বেও, রেগুলার Vivo V40 5G এবং Vivo V40 Lite 5G হ্যান্ডসেটের বক্সে চার্জিং অ্যাডাপ্টার অন্তর্ভুক্ত করা হয়নি। তাই মনে করা হচ্ছে ভিভো বিশ্ব বাজারে এন্ট্রি-লেভেল এবং মিড-রেঞ্জ ডিভাইস উভয় থেকে চার্জিং অ্যাডাপ্টার সম্পূর্ণরূপে অপসারণ করার সিদ্ধান্ত নিয়েছে। আসুন Vivo V40 Lite 5G ফোনটির সম্পূর্ণ স্পেসিফিকেশন এবং ফিচার সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Vivo V40 Lite 5G ফোনের স্পেসিফিকেশন এবং ফিচার

প্রথমেই জানাই, ভিভো ভি৪০ লাইট ৫জি ফোনটি ভারতে লঞ্চ হওয়া ভিভো ভি৩০ই হ্যান্ডসেটটির মতোই স্পেসিফিকেশন অফার করে। মূলত, ভি৪০ লাইট মডেলকে ইউরোপীয় ভ্যারিয়েন্ট এবং ভি৩০ই-কে ভারতীয় সংস্করণ হিসেবে বিবেচনা করা হচ্ছে। যদিও, ভিভো ভি৪০ লাইট ইউরোপে কোনও চার্জারের সাথে লঞ্চ হয়নি, তবে ভিভো ভি৩০ই ভারতীয় ব্যবহারকারীদের এটি অফার করে থাকে।

ভিভো ভি৪০ লাইট ৫জি ফোনের সামনে ১২০ হার্টজ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭৮ ইঞ্চির ফুলএইচডি+ (২,৪০০x ১,০৮০ রেজোলিউশন) কার্ভড অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে। পারফরম্যান্সের জন্য, হ্যান্ডসেটটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬ জেন ১ চিপসেটে চলে, যার সাথে এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ইউএফএস ২.২ স্টোরেজ যুক্ত রয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক ফানটাচওএস (FuntouchOS) কাস্টম স্কিনে রান করে।

ফটোগ্রাফির জন্য, Vivo V40 Lite 5G ফোনের রিয়ার ক্যামেরা সেটআপে ৫০ মেগাপিক্সেলের Sony IMX 882 প্রাইমারি ক্যামেরা, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা উপস্থিত রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য, Vivo V40 Lite 5G ফোনে শক্তিশালী ৫,৫০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। তবে চার্জারটি রিটেইল বক্সে অন্তর্ভুক্ত না থাকায়, ক্রেতাদের আলাদাভাবে এটি কিনতে হবে৷ এছাড়াও, ফোনটিতে ই-সিম সাপোর্ট করে।

দামের ক্ষেত্রে, Vivo V40 Lite 5G হ্যান্ডসেটের ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ মডেলটিকে ৩৯৯ ইউরো (প্রায় ৩৫,৬৭০ টাকা) মূল্যে অ্যামাজন স্পেন (Amazon Spain) শাখার ওয়েবসাইটে তালিকাভুক্ত করা হয়েছে। ফোনটি ব্রাউন এবং হোয়াইট কালার অপশনে পাওয়া যাচ্ছে।

RELATED ARTICLES

Most Popular