Samsung এর চিন্তা বাড়িয়ে সুপারফাস্ট ফোল্ডেবল স্মার্টফোন তৈরি করছে Vivo

Updated on:

Vivo X Flip launch with snapdragon 8 gen 1 plus chipset

ভিভো (Vivo) বর্তমানে একটি নতুন ফোল্ডেবল হ্যান্ডসেট লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে, যা Vivo X Flip নামে বাজারে আত্মপ্রকাশ করতে পারে। এক সুপরিচিত চীনা টিপস্টার ইঙ্গিত দিয়েছেন যে, এই আপকামিং ফোল্ডেবল ফোনটি Qualcomm-এর গত প্রজন্মের হাই-এন্ড প্রসেসর দ্বারা চালিত হতে পারে। চলুন তাহলে এসম্পর্কে বিস্তারিত ভাবে জেনে নেওয়া যাক।

Vivo X Flip আসছে Snapdragon 8+ Gen 1 প্রসেসরের সাথে

ডিজিট্যাল চ্যাট স্টেশনের রিপোর্ট থেকে জানা গিয়েছে যে, ভিভো একটি নতুন “ফ্লিপ” মডেলের ওপর কাজ করছে। প্রসঙ্গত, কোম্পানিটি গত এপ্রিলে তাদের প্রথম ফোল্ডেবল স্মার্টফোন লঞ্চ করেছে যা ভিভো এক্স ফোল্ড নামে পরিচিত। এই ডিভাইসটি আগস্ট মাসে উন্মোচিত স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৪-এর অনুরূপ, যাতে উল্লম্ব কব্জা বা হিঞ্জ সহ ভার্টিক্যাল ফোল্ডেবল ডিসপ্লে দেখা যায়।

আবার, এটিতে একটি সেকেন্ডারি ডিসপ্লেও রয়েছে যা রিয়ার প্যানেলে অবস্থিত। যখন প্রাইমারি ডিসপ্লেটি নোটবুকের মতো ভিতরের দিকে ফোল্ড করা থাকে তখন এই কভার ডিসপ্লেটি ব্যবহার করা হয়। অন্যদিকে, দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি গত আগস্টে গ্যালাক্সি জেড ফ্লিপ ৪ ফোনটিও লঞ্চ করেছে, যাতে একটি অনুভূমিক কব্জার সাথে ক্ল্যামশেল ফোল্ডিং স্ক্রিন রয়েছে। এই ডিভাইসটিতেও একটি আউটার ডিসপ্লে রয়েছে, তবে এটি অনেক ছোট, যা প্রধানত সময় ও নোটিফিকেশনগুলি প্রদর্শন করতে ব্যবহৃত হয়।

মনে করা হচ্ছে, Vivo X Flip-এ মোটোরোলার নতুন Moto Razr মডেলের অনুরূপ একই রকম ডিজাইন দেখা যেতে পারে। ভিভো তাদের এই হ্যান্ডসেটে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ ফ্ল্যাগশিপ চিপসেটটি ব্যবহার করবে, যা কোয়ালকমের ২০২২-এর ফ্ল্যাগশিপ প্রসেসর ছিল। এই নতুন ফ্লিপ ফোনটি সম্পর্কে এখনও পর্যন্ত এই তথ্যগুলি সামনে এসেছে, তবে তবে আশা করা যায় শীঘ্রই আরও বিবরণ অনলাইনে প্রকাশিত হবে।

সঙ্গে থাকুন ➥