ভারতে আসছে Vivo-র প্রথম্ ফোল্ডিং ফোন? লঞ্চের জল্পনা উস্কে দিল BIS সার্টিফিকেশন

Avatar

Published on:

Vivo X Fold 3 Pro Camera

ভিভো তাদের নতুন ফোল্ডেবল ফোন, Vivo X Fold 3 Pro বিশ্ববাজারে লঞ্চের জন্য প্রস্তুত বলে মনে করা হচ্ছে। এটি প্রাথমিকভাবে গত মাসে চীনে আত্মপ্রকাশ করেছিল। আর এখন Vivo X Fold 3 Pro ব্লুটুথ এসআইজি (Bluetooth SIG), টিকেডিএন (TKDN) এবং বিআইএস (BIS)-এর প্ল্যাটফর্মে হাজির হয়েছে। বিভিন্ন রেগুলেটরি ওয়েবসাইট থেকে সার্টিফিকেশন পাওয়ার পর আন্তর্জাতিক লঞ্চ দোরগোড়ায় বলে মনে করা হচ্ছে। আপকামিং ফোল্ডেবল ফোনটির সম্পর্কে কি কি তথ্য প্রকাশ করলো এই সার্টিফিকেশনগুলি, আসুন দেখে নেওয়া যাক।

Vivo X Fold 3 Pro হাজির একাধিক পাবলিক সার্টিফিকেশন সাইটে

V2330 মডেল নম্বর সহ ভিভো এক্স ফোল্ড ৩ প্রো ফোনটি ব্লুটুথ স্পেশাল ইন্টারেস্ট গ্রুপ, ইন্দোনেশিয়ার টিকেডিএন এবং ভারতের ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস-এর ডেটাবেসে হাজির হয়েছে। ব্লুটুথ এসআইজি নিশ্চিত করেছে, এই ফোল্ডিং ফোন ব্লুটুথ ৫.৪ ভার্সন সাপোর্ট করবে। অন্যদিকে, টিকেডিএন গ্লোবাল কম্প্যাটিবিলিটির জন্য ফোনটির নেটওয়ার্ক কানেক্টিভিটি অপশনের বিবরণ প্রকাশ করেছে। আর বিআইএস লিস্টিংটি ফোনটির কোনও স্পেসিফিকেশন প্রকাশ না করলেও, ভারতীয় বাজারে আগমনের বিষয়টি নিশ্চিত করেছে।

Vivo X Fold 3 Pro-এর স্পেসিফিকেশন

চীনে লঞ্চ হওয়া ভিভো এক্স ফোল্ড ৩ প্রো-এর বাইরের দিকে ৬.৫৩ ইঞ্চির ওলেড (OLED) কভার ডিসপ্লে রয়েছে, যা ২,৪৮০ x ২,২০০ পিক্সেলের রেজোলিউশন অফার করে। অন্যদিকে, ফোনটির অভ্যন্তরীণ প্রাইমারি ডিসপ্লেটির আকার ৮.০৩ ইঞ্চি এবং এটি ২,৭৪৮ x ১,১৭২ পিক্সেল রেজোলিউশন অফার করে। উভয় ডিসপ্লেই ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৪,৫০০ নিট পিক ব্রাইটনেস সহ এলটিপিও (LTPO) প্রযুক্তি সাপোর্ট করে। নিরাপত্তার জন্য এক্স ফোল্ড ৩ প্রো আল্ট্রা-সনিক ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অফার করে।

পারফরম্যান্সের ক্ষেত্রে, Vivo X Fold 3 Pro-এ ১৬ জিবি পর্যন্ত র‍্যাম এবং সর্বোচ্চ ১ টিবি স্টোরেজ সহ Qualcomm Snapdragon 8 Gen 3 প্রসেসর রয়েছে। এতে পাওয়ার ব্যাকআপের জন্য ১০০ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ বড় ৫,৭০০ এমএএইচ ব্যাটারি বিদ্যমান।

ফটোগ্রাফির জন্য, Vivo X Fold 3 Pro-এর রিয়ার ক্যামেরা সেটআপের মধ্যে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের OV50H প্রাইমারি ক্যামেরা, একটি ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং ৩x অপটিক্যাল জুম ও ৭০ মিলিমিটার ফোকাল লেন্থ সহ একটি ৬৪ মেগাপিক্সেলের পেরিস্কোপ লেন্স উপস্থিত রয়েছে। আর ফোনের সামনে একটি ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বিদ্যমান।

ভিভো এই ডিভাইসে তাদের সেল্ফ-ডেভেলপ করা V3 ইমেজিং চিপটিও অন্তর্ভুক্ত করেছে। এছাড়া, Vivo X Fold 3 Pro স্টেরিও স্পিকার সেটআপ এবং ওয়্যারলেস লসলেস হাই-ফাই অডিও সাপোর্টও অফার করে। সংযোগের জন্য, এতে ওয়াই-ফাই ৭ এবং ডুয়েল 5G সিম সাপোর্ট এবং নিয়ার ফিল্ড কমিউনিকেশন (NFC) মিলবে৷

সঙ্গে থাকুন ➥