HomeMobilesVivo X Fold 3 Pro: কথা রাখল ভিভো, 6 জুন ভারতে আসছে সংস্থার প্রথম ফোল্ডেবল ফোন

Vivo X Fold 3 Pro: কথা রাখল ভিভো, 6 জুন ভারতে আসছে সংস্থার প্রথম ফোল্ডেবল ফোন

ভিভো (Vivo) ব্র্যান্ডের পরবর্তী প্রজন্মের ফ্ল্যাগশিপ ফোল্ডেবল স্মার্টফোনটি শীঘ্রই ভারতে লঞ্চ হতে চলেছে, যার নাম Vivo X Fold 3 Pro। কোম্পানি গত মার্চ মাসে চীনে এই হ্যান্ডসেটটিকে লঞ্চ করেছে। কোম্পানি ইতিমধ্যেই নিশ্চিত করেছে যে, ডিভাইসটি ভারতীয় বাজারেও পাওয়া যাবে। আর এখন অবশেষে ভারতে Vivo X Fold 3 Pro ফোনের আনুষ্ঠানিক লঞ্চের তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী মাসের শুরুতেই এটি প্রথমবারের জন্য গ্লোবাল মার্কেটে পা রাখবে। আসুন ফোনটির সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

ভারতে ঘোষিত হল Vivo X Fold 3 Pro মডেলের লঞ্চের তারিখ

ভিভো এক্স ফোল্ড ৩ প্রো ফোনটিকে একটি ফ্লিপকার্ট (Flipkart) মাইক্রোসাইটের মাধ্যমে টিজ করা হয়েছিল, কিন্তু একটি সাম্প্রতিক টিজার এটি অ্যামাজন (Amazon)-এর প্ল্যাটফর্মেও পাওয়া যাবে বলে নিশ্চিত করা হয়েছে৷ ভিভো আসন্ন ফোল্ডেবল ফোনটি ভারতে আগামী ৬ জুন উন্মোচন করা হবে, যা আগের রিপোর্টগুলির একটির সাথে সামঞ্জস্যপূর্ণ। জানিয়ে রাখি, এটি ভিভোর প্রথম ফোল্ডেবল স্মার্টফোন, যা বিশ্ব বাজারে পা রাখতে চলেছে।

ভিভো এক্স ফোল্ড ৩ প্রো ফোনের একটি উল্লেখযোগ্য দিক হল এর স্লিম বডি। এটি সবচেয়ে পাতলা ফোল্ডেবল ফোন হিসেবে আসতে চলেছে, যা ফোল্ড করা অবস্থায় ১১.২ মিলিমিটার স্লিম। এতে লম্বা ৮.০৩ ইঞ্চির প্রধান অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে, আর কভার প্যানেলটির আকার হবে ৬.৫৩ ইঞ্চি। ভিভো এক্স ফোল্ড ৩ প্রো ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসরটি থাকবে এবং এটি শক্তিশালী ৫,৭০০ এমএএইচ ব্যাটারিতে চালিত হবে, যা ১০০ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং এবং ৫০ ওয়াট ওয়্যারলেস ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

ফটোগ্রাফির জন্য, Vivo X Fold 3 ফোল্ডিং ফোনটির ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপের মধ্যে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলর প্রাইমারি সেন্সর, একটি ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ৩x অপটিক্যাল জুম সহ ৬৪ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স উপস্থিত থাকবে৷ উল্লেখযোগ্যভাবে, Vivo X Fold 3 Pro ফোনের ক্যামেরাগুলি জেইস (ZEISS) লেন্সের সাথে আসবে এবং এর ফোল্ডিং মেকানিজমের জন্য লাইটওয়েট কার্বন ফাইবার নির্মিত হিঞ্জ বা কব্জা থাকবে।

RELATED ARTICLES

আরও পড়ুন