HomeMobilesVivo X100 Ultra নাকি Oppo Find X7 Ultra ফোন আপনার জন্য সেরা...

Vivo X100 Ultra নাকি Oppo Find X7 Ultra ফোন আপনার জন্য সেরা হবে দেখে নিন

গত ২৩শে মে Vivo X100 Ultra স্মার্টফোন লঞ্চ হয়েছিল। এই ফ্ল্যাগশিপ মোবাইলটি ১২০ হার্টজ রিফ্রেশ রেটের AMOLED ডিসপ্লে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর, ১৬ জিবি র‍্যাম, ৫০ মেগাপিক্সেল মুখ্য রিয়ার ক্যামেরা ইউনিট, ৫০ মেগাপিক্সেলের সেলফি শুটার, এবং ওয়্যারড ও ওয়্যারলেস চার্জিং প্রযুক্তির সমর্থন সহ শক্তিশালী ব্যাটারির সাথে এসেছে। এক্ষেত্রে Vivo ব্র্যান্ডের এই লেটেস্ট হ্যান্ডসেটটির সাথে গত ৮ই জানুয়ারি আত্মপ্রকাশ করা Oppo Find X7 Ultra ফোনের অন্যতম প্রতিদ্বন্দ্বী হবে বলে মনে করা হচ্ছে। আজ আমরা নয়া Vivo X100 Ultra এবং Oppo Find X7 Ultra মডেলের দাম ও ফিচারের মধ্যে পার্থক্যগুলি নিয়ে আলোচনা করার সিদ্ধান্ত নিয়েছি।

Vivo X100 Ultra vs Oppo Find X7 Ultra : ডিসপ্লে, সেন্সর

ভিভো এক্স১০০ আল্ট্রা ফোনে রয়েছে ৬.৭৮-ইঞ্চির কার্ভড E7 AMOLED টাচস্ক্রিন, যা ৩,২০০×১,৪৪০ পিক্সেল রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ৩,০০০ নিট পিক ব্রাইটনেস এবং ডলবি ভিশন প্রযুক্তি সাপোর্ট করে। নিরাপত্তার জন্য এতে আল্ট্রাসনিক ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার মিলবে।

ওপ্পো ফাইন্ড এক্স৭ আল্ট্রা স্মার্টফোনে ৬.৮২-ইঞ্চির কোয়াড এইচডি প্লাস (৩১৬৮x১৪৪০ পিক্সেল) কার্ভড AMOLED ১০-বিট ডিসপ্লে প্যানেল আছে। এই ডিসপ্লে কর্নিং গরিলা গ্লাস ভিক্টাস ২ দ্বারা সুরক্ষিত এবং ১-১২০ হার্টজ LTPO রিফ্রেশ রেট, DCI-P3 কালার গ্যামেট, ৪৫০০ নিট পিক ব্রাইটনেস, ১৬০০ নিট পিক ব্রাইটনেস, ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, ৪৫০ পিপিআই পিক্সেল ডেনসিটি, ৯৪.২% স্ক্রিন-টু-বডি রেশিও এবং এইচডিআর প্লেব্যাকের সময় ২৫০০ নিট পিক ব্রাইটনেস সাপোর্ট করে। এতে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার ও ফেস আনলক ফিচারের সুবিধা পাওয়া যাবে।

Vivo X100 Ultra vs Oppo Find X7 Ultra : প্রসেসর, অপারেটিং সিস্টেম, র‍্যাম, স্টোরেজ

ভিভো এক্স১০০ আল্ট্রা ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর ব্যবহার করা হয়েছে, যার সাথে ১৬ জিবি র‍্যাম এবং ১ টিবি পর্যন্ত স্টোরেজ সংযুক্ত। এটি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক অরিজিনওএস ৪ কাস্টম স্কিনে রান করে।

মাল্টিটাস্কিং ও ফাস্ট পারফরম্যান্স প্রদানের জন্য ওপ্পো ফাইন্ড এক্স৭ আল্ট্রা স্মার্টফোন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর এবং অ্যাড্রেন ৭৫০ জিপিইউ সহ এসেছে। এটি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক কালার ওএস ১৪ কাস্টম স্কিন চালিত। এই হ্যান্ডসেটে ১৬ জিবি পর্যন্ত LPDDR5X র‍্যাম এবং সর্বোচ্চ ৫১২ জিবি UFS 4.0 স্টোরেজ মিলবে।

Vivo X100 Ultra vs Oppo Find X7 Ultra : ক্যামেরা সেটআপ

ফটো ও ভিডিওগ্রাফির জন্য Vivo X100 Ultra ফোনের ব্যাক প্যানেলে জেইস (Zeiss) দ্বারা কো-ইঞ্জিনিয়ার্ড ট্রিপল ক্যামেরা সেটআপ উপস্থিত। এই ক্যামেরাগুলি হল – ১-ইঞ্চি সাইজের ৫০ মেগাপিক্সেল Sony LYT-900 প্রাইমারি সেন্সর (ফোকাল লেন্থ : ২৩ মিমি) + ১১৬-ডিগ্রির ফিল্ড-অফ-ভিউ সহ ৫০ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স (ফোকাল লেন্থ : ১৪ মিমি) + ১/১.১৪ ইঞ্চি সাইজের ২০০ মেগাপিক্সেল HP9 পেরিস্কোপ টেলিফোটো শুটার (ফোকাল লেন্থ : ৮৫ মিমি)। এই সেন্সরে ফ্লোটিং ডিজাইন রয়েছে, যা ডিটেইলস সহ ম্যাক্রো শটগুলি ক্লিক করতে সক্ষম।

ক্যামেরাটি পাঁচটি ফোকাল লেন্থ নির্বাচন (২৪, ২৮, ৩৫, ৫০, ৮৫ মিমি) এবং এফ/০.৯৫ থেকে এফ/১.৬ পর্যন্ত অ্যাডজাস্টেবল অ্যাপারচার সহ বেশ কয়েকটি প্রোফেশনাল মোড সহ এসেছে। এতে একটি পোর্ট্রেট মাস্টার মোডও রয়েছে। উন্নত ইমেজিংয়ের জন্য এই ফোনে ভি৩ ইমেজিং চিপসেট ব্যবহার করা হয়েছে। এটি এইচডিআর ডলবি ভিশন এনাবল করে ১২০ ফ্রেম-পার-সেকেন্ড (fps) হারে ৪কে ভিডিও এবং ৬০ ফ্রেম-পার-সেকেন্ড হারে ৪কে ভিডিও রেকর্ড করার অনুমতি দেবে। আর ফোনের সামনে ৫০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বিদ্যমান।

Oppo Find X7 Ultra ফোন কোয়াড রিয়ার ক্যামেরা ইউনিট সহ এসেছে। এই ক্যামেরাগুলি হল – OIS, ৭পি লেন্স ও এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেল Sony LYT 900 প্রাইমারি সেন্সর (লেন্স সাইজ : ১ ইঞ্চি) + OIS, ১২৩-ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ, ৫পি লেন্স ও এফ/২.০ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেল Sony LYT 600 আল্ট্রা-ওয়াইড লেন্স + OIS, ৩এক্স অপটিক্যাল জুম, এফ/২.৬ অ্যাপারচার যুক্ত ৫০ মেগাপিক্সেল Sony IMX890 পেরিস্কোপ টেলিফোটো লেন্স + OIS, ৬এক্স অপটিক্যাল জুম,১২০এক্স ডিজিটাল জুম, এফ৪.৩ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেল Sony IMX 858 পেরিস্কোপ টেলিফটো লেন্স। এছাড়া সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ফোনে এফ/২.৪ অ্যাপারচার ও ৫পি লেন্স সহ ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা পাওয়া যাবে।

Vivo X100 Ultra vs Oppo Find X7 Ultra : ব্যাটারি, চার্জিং ক্যাপাসিটি

পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, ভিভো এক্স১০০ আল্ট্রা ফোনে ৮০ ওয়াট ফাস্ট ওয়্যার্ড এবং ৩০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সমর্থিত ৫,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে।

ওপ্পো ফাইন্ড এক্স৭ আল্ট্রা ফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ১০০ ওয়াট সুপারভুক ওয়্যারড চার্জিং এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে।

Vivo X100 Ultra vs Oppo Find X7 Ultra : পরিমাপ

ভিভো এক্স১০০ আল্ট্রা ফোনে পরিমাপ ১৬৪.১x৭৫.৬x৯.২ মিমি এবং ওজন ২২৯ গ্রাম।

ওপ্পো ফাইন্ড এক্স৭ আল্ট্রা ফোনের পরিমাপ ১৬৪.৩x৭৬.২x৯.৫ মিমি এবং ওজন ২২১ গ্রাম।

Vivo X100 Ultra vs Oppo Find X7 Ultra : দাম

Vivo x100 Ultra ফোনের ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ যুক্ত বেস ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ৬,৪৯৯ ইউয়ান (প্রায় ৭৬,৫০০ টাকা)। ১৬ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ মডেলের দাম থাকছে ৭,২৯৯ ইউয়ান (প্রায় ৮৪,৩০০ টাকা)। আর টপ-এন্ড ১৬ জিবি র‍্যাম + ১ টেরাবাইট স্টোরেজের দাম ৭,৯৯৯ ইউয়ান (প্রায় ৯২,৩৬০ টাকা) ধার্য করা হয়েছে। এটি – টাইটানিয়াম, হোয়াইট এবং স্পেস গ্রে কালারে এসেছে।

Oppo Find X7 Ultra স্মার্টফোনের ১২ জিবি র‍্যাম + ২৬৭ জিবি স্টোরেজ যুক্ত বেস বিকল্পের দাম ৫,৯৯৯ ইউয়ান (প্রায় ৭০,৩০০ টাকা) বরাদ্দ করা হয়েছে। আবার ১৬ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১৬ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ মডেলের বিক্রয় মূল্য যথাক্রমে ৬,৪৯৯ ইউয়ান (আনুমানিক ৭৭,২০০ টাকা) ও ৬,৯৯৯ ইউয়ান (আনুমানিক ৮৩,১০০ টাকা) থাকছে। এটি – ডেজার্ট সিলভার মুন, দ্য সি অ্যান্ড দ্য স্কাই, স্মোকি পার্পল এবং স্টারি স্কাই ব্ল্যাক কালার বিকল্পের সাথে লঞ্চ হয়েছে।

RELATED ARTICLES

Most Popular