পুরো 10 হাজার টাকা দাম কমলো Vivo X90 Pro ফোনের, নতুন মূল্য কত হল দেখে নিন

Avatar

Published on:

Vivo X90 Pro Price Drop in India by rs 10000 how much smartphone cost now

গত ২৬শে এপ্রিল ভারতের বাজারে পা রেখেছিল Vivo X90 স্মার্টফোন সিরিজ। আলোচ্য লাইনআপের অধীনে মোট দুটি মডেল আত্মপ্রকাশ করে, যথা – স্ট্যান্ডার্ড Vivo X90 এবং টপ-এন্ড X90 Pro। যার মধ্যে উচ্চতর ভ্যারিয়েন্ট অর্থাৎ Vivo X90 Pro স্মার্টফোনটির দাম ভারতে ১০,০০০ টাকা কমানো হল। ফলে এখন এই হ্যান্ডসেটটি ৭৫,০০০ টাকারও কমে কেনা যাবে। সাথে অন্য অফারও পাওয়া যাবে।

ভারতে ১০,০০০ টাকা দাম কমলো Vivo X90 Pro স্মার্টফোনের

ভারতে ভিভো এক্স৯০ প্রো ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছিল, যার বিক্রয় মূল্য রাখা হয় ৮৪,৯৯৯ টাকা। তবে আজ (২০ই অক্টোবর) থেকে এই মডেলটিকে ভারতে ১০,০০০ টাকা কম দামে অর্থাৎ ৭৪,৯৯৯ টাকায় বিক্রি করা হবে বলে সংস্থার তরফ থেকে ঘোষণা করা হয়েছে। ভিভো এক্স৯০ সিরিজের এই ‘প্রো’ মডেলকে ই-কমার্স সাইট ফ্লিপকার্ট, ভিভো ইন্ডিয়ার অফিসিয়াল ওয়েবসাইট এবং অফলাইন পার্টনার রিটেল আউটলেট থেকে নতুন দামে কেনা যাবে।

এছাড়া অন্যান্য অফারের কথা বললে, ক্রেতারা নির্বাচিত ব্যাঙ্কের কার্ডের মাধ্যমে Vivo X90 Pro কিনলে ১০,০০০ টাকা ক্যাশব্যাক ও ২৪ মাসের বৈধতাসম্পন্ন নো-কস্ট ইএমআই বিকল্পও পেয়ে যাবেন। এছাড়াও, Cashify -এর মাধ্যমে ভিভো ভি৯০ প্রো ফোনটি কিনলে ৮,০০০ টাকা পর্যন্ত এক্সচেঞ্জ বোনাস এবং ভিভো ভি-শিল্ড প্ল্যানের উপর ৪০% পর্যন্ত ডিসকাউন্ট পাওয়া যাবে।

Vivo X90 Pro-এর স্পেসিফিকেশন ও ফিচার

ডুয়েল সিমের (ন্যানো) Vivo X90 Pro স্মার্টফোনে ৬.৭৮-ইঞ্চির (১,২৬০ x ২,৮০০ পিক্সেল) AMOLED ৩ডি কার্ভড ডিসপ্লে রয়েছে৷ এই ডিসপ্লে ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ১০০% ডিসিআই-পি৩ কালার গ্যামট কভারেজ অফার করে। উন্নত পারফরম্যান্স ও মাল্টিটাস্কিংয়ের জন্য এতে ৪ ন্যানোমিটার প্রসেসিং নোড নির্মিত মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০০ প্রসেসর এবং জি৭১৫ জিপিইউ ব্যবহার করা হয়েছে। ডিভাইসটি সর্বাধিক ১২ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত ইউএফএস ইনবিল্ট স্টোরেজ সহ এসেছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ফানটাচ ওএস (FunTouch OS) কাস্টম স্কিন চালিত।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য, Vivo X90 Pro ফোনে জেইস (Zeiss) ডেভেলপড ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল – এফ/১.৭৫ অ্যাপারচার ও OIS সহ ৫০ মেগাপিক্সেল সনি আইএমএক্স৯৮৯ ১-ইঞ্চি প্রাইমারি সেন্সর, এফ/১.৬ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেল সনি আইএমএক্স৭৫৮ সেকেন্ডারি লেন্স এবং এফ/২.০ অ্যাপারচার সহ ১২ মেগাপিক্সেল সনি আইএমএক্স৬৬৩ সেন্সর। এদিকে সেলফি ও ভিডিও কলের জন্য ফোনের সামনে ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বিদ্যমান।

কানেক্টিভিটি অপশন হিসাবে Vivo X90 Pro ফোনে সামিল রয়েছে – ৫জি, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ভি৫.৩, এনএফসি, জিপিএস এবং একটি ইউএসবি টাইপ-সি পোর্ট। আবার এতে – অ্যাক্সেলেরোমিটার, অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর, অ্যাম্বিয়েন্ট কালার টেম্পারেচার সেন্সর, ই-কম্পাস, জাইরোস্কোপ এবং ইনফ্রারেড রিমোট কন্ট্রোল সেন্সর বিকল্প অন্তর্ভুক্ত থাকছে। নিরাপত্তার জন্য মিলবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের সুবিধা। Vivo X90 Pro -তে ১২০ ওয়াট ফাস্ট চার্জিং এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সমর্থিত ৪,৮৭০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে। ধুলো এবং জল প্রতিরোধী IP68 রেটিং প্রাপ্ত এই ফোনের পরিমাপ ১৬৪.০৭x৭৪.৫৩x৯.৩৪ মিমি এবং ওজন ২১৪.৮৫ গ্রাম।

সঙ্গে থাকুন ➥