2019 সালের ফোনের আপগ্রেড ভার্সন আনছে Vivo, লঞ্চের টাইমলাইন ও স্পেসিফিকেশন লিক হল

Avatar

Published on:

Vivo Y11 2023 Global launch timeline

ভিভো শীঘ্রই তাদের ওয়াই সিরিজের নয়া মডেল Vivo Y11 (2023) চীনের পাশাপাশি বিশ্ববাজারে লঞ্চ করতে পারে। এটি ২০১৯ সালে লঞ্চ হওয়া পূর্বসূরি Vivo Y11 (2019)-এর তুলনায় অনেক ক্ষেত্রে আপগ্রেড অফার করবে৷ এখন একটি সূত্র মারফৎ Vivo Y11 (2023) লঞ্চের টাইমলাইন ও স্পেসিফিকেশন প্রকাশ হয়েছে। জানা গিয়েছে, এই ভিভো ফোনে MediaTek প্রসেসর ব্যবহার করা হবে। এছাড়াও, এটি ৬.৫ ইঞ্চির ফুল-এইচডি+ এলসিডি ডিসপ্লের সাথে আসবে এবং অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করবে। আসুন তাহলে জেনে নেওয়া যাক Vivo Y11 (2023) সম্পর্কে কি কি তথ্য সামনে এসেছে।

প্রকাশ্যে এল Vivo Y11 (2023)-এর স্পেসিফিকেশন

প্রাইসবাবার প্রতিবেদন অনুযায়ী, ভিভো ওয়াই১১ (২০২৩) মার্চের শেষের দিকে চীনে আত্মপ্রকাশ করবে আর বিশ্ববাজারে আগামী এপ্রিলে লঞ্চ হবে। তবে, কোম্পানির পক্ষ থেকে বাজেট রেঞ্জের ভিভো ওয়াই১১ (২০২৩)-এর সঠিক লঞ্চের তারিখ এখনও নিশ্চিত করা হয়নি। এদিকে, হ্যান্ডসেটটির ফাঁস হওয়া স্পেসিফিকেশনগুলি নির্দেশ করে যে, ২০১৯ সালের মডেলের তুলনায় এটি অনেকগুলি আপগ্রেডের সাথে আসবে।

স্পেসিফিকেশনের কথা বললে, ভিভো ওয়াই১১ (২০২৩)-এ ৬.৫ ইঞ্চির ফুল-এইচডি+ এলসিডি স্ক্রিন থাকতে পারে। এটি মিডিয়াটেকের প্রসেসর দ্বারা চালিত হবে। তবে চিপটির সঠিক নাম সম্পর্কে বিস্তারিত কিছু জানা যায়নি। ফোনটি শুধুমাত্র ৪জি কানেক্টিভিটি সাপোর্ট করবে। এতে ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন-বিল্ট স্টোরেজ মিলবে। হ্যান্ডসেটটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ইউজার ইন্টারফেসে রান করবে বলেও জানা গেছে।

এছাড়াও, সূত্র নির্দেশ করেছে যে, ভিভো ওয়াই১১ (২০২৩)-এ ১৮ ওয়াট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে। ফোনটিতে পলিকার্বোনেট চেসিস এবং একটি ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাক অন্তর্ভুক্ত থাকবে বলেও অনুমান করা হচ্ছে।

জানিয়ে রাখি, Vivo Y11 (2019) অ্যান্ড্রয়েড ৯ ভিত্তিক ফানটাচওএস ৯ (Funtouch OS 9) ইউজার ইন্টারফেসে রান করে। ফোনটিতে ওয়াটারড্রপ-স্টাইল নচ সহ ৬.৩৫ ইঞ্চির এইচডি+ (৭২০x১,৫৪৪ পিক্সেল) এলসিডি স্ক্রিন রয়েছে। এটি ১২ ন্যানোমিটারের অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৩৯ প্রসেসর দ্বারা চালিত, যা ৩ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজের সাথে যুক্ত।

সঙ্গে থাকুন ➥