HomeMobilesএকধাক্কায় অনেকটাই সস্তা হল ৫০ মেগাপিক্সেল ক্যামেরার Vivo Y75, এত কমে এই...

একধাক্কায় অনেকটাই সস্তা হল ৫০ মেগাপিক্সেল ক্যামেরার Vivo Y75, এত কমে এই প্রথম

চলতি বছরের ২০ই মে Vivo Y75 স্মার্টফোনকে ভারতীয় গ্রাহকদের জন্য ২০,৯৯৯ টাকায় লঞ্চ করা হয়েছিল। তবে মহেশ টেলিকম দ্বারা শেয়ার করা টুইট অনুসারে, এই স্মার্টফোনটির দাম এখন ১,০০০ টাকা কমানো হয়েছে

চলতি বছরের দ্বিতীয় কোয়ার্টারে ৪৪ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা ও ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ লঞ্চ হয়েছিল Vivo Y75। তবে লঞ্চের ৭ মাস পরেই ‘স্লিম অ্যান্ড ট্রিম’ ডিজাইনের সাথে আসা আলোচ্য মডেলটির বিক্রয় মূল্য পুরো ১,০০০ টাকা কমানো হল। মুম্বাইয়ের বিখ্যাত রিটেল স্টোর, মহেশ টেলিকম Vivo Y75 ফোনের মূল্য হ্রাসের খবর সামনে এনেছে। জানিয়ে রাখি, ফোনটি 4G কানেক্টিভিটি সহ এসেছিল। চলুন মূল্য হ্রাসের পর Vivo Y75 স্মার্টফোনের নতুন দাম কত হল জেনে নেওয়া যাক।

দাম কমলো Vivo Y75 ফোনের

চলতি বছরের ২০ই মে ভিভো ওয়াই৭৫ স্মার্টফোনকে ভারতীয় গ্রাহকদের জন্য ২০,৯৯৯ টাকায় লঞ্চ করা হয়েছিল। তবে মহেশ টেলিকম দ্বারা শেয়ার করা টুইট অনুসারে, এই স্মার্টফোনটির দাম এখন ১,০০০ টাকা কমানো হয়েছে। যার দরুন এদেশের গ্রাহকদের জন্য এই মিড-রেঞ্জের ভিভো স্মার্টফোনটির বর্তমান ‘মার্কেট অপারেটিং প্রাইজ’ বা MOP থাকছে ১৯,৯৯৯ টাকা।

লভ্যতার কথা বললে, ভিভো ওয়াই৭৫ স্মার্টফোনকে দেশের সমস্ত অনুমোদিত রিটেল স্টোর থেকে – মুনলাইট শ্যাডো এবং ডান্সিং ওয়েভস কালার ভ্যারিয়েন্টে কিনতে পারবেন আপনারা।

Vivo Y75-এর স্পেসিফিকেশন ও ফিচার

ডুয়াল-সিমের (ন্যানো) ভিভো ওয়াই৭৫ স্মার্টফোনে ৬.৪৪-ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪০০ পিক্সেল) AMOLED ডিসপ্লে রয়েছে। ফাস্ট পারফরম্যান্স ও মাল্টিটাস্কিংয়ের জন্য ওয়াই-সিরিজের এই ফোনে মিডিয়াটেক হেলিও জি৯৬ ৪জি প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক ফানটাচ ওএস ১২ (FuntouchOS 12) কাস্টম স্কিন দ্বারা চালিত। স্টোরেজ হিসাবে এই ডিভাইসে, ৮ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি মেমরি বর্তমান৷ আবার ফোনটি ৪ জিবি পর্যন্ত বর্ধিত র‌্যাম টেকনোলজির সাথে এসেছে। আর ডিভাইসের স্টোরেজ ক্যাপাসিটি মাইক্রোএসডি কার্ড ব্যবহার করে সম্প্রসারিত করা যাবে।

ক্যামেরা ফ্রন্টের কথা বললে, Vivo Y75 স্মার্টফোনের পিছনে LED ফ্ল্যাশ সহ ট্রিপল ক্যামেরা সেটআপ লক্ষণীয়। এই ক্যামেরাগুলি হল – এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, এফ/২.২ অ্যাপারচার সহ ৮ মেগাপিক্সেল ওয়াইড-অ্যাঙ্গেল ডেপ্থ সেন্সর এবং এফ/২.৪ অ্যাপারচার সহ ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। একইভাবে সেলফি এবং ভিডিও চ্যাটের জন্য এই ফোনটির সামনে একটি ৪৪ মেগাপিক্সেলের অটোফোকাস ফ্রন্ট-ফেসিং ক্যামেরা দেওয়া হয়েছে। ভিভোর এই হ্যান্ডসেটে – আল্ট্রা-ওয়াইড নাইট, সুপার ম্যাক্রো, পোর্ট্রেট মোড, লাইভ ফটো এবং বোকেহ মোড সহ একধিক ক্যামেরা মোড প্রিলোডেড আছে।

কানেক্টিভিটির জন্য Vivo Y75 ফোনে – ওয়াই-ফাই, ব্লুটুথ ভি৫.২, জিপিএস, বেইডু (BEIDOU), গ্লোনাস (GLONASS), গ্যালিলিও (GALILEO), ইউএসবি টাইপ-সি পোর্ট এবং ৩.৫মিমি হেডফোন জ্যাক অন্তর্ভুক্ত। আবার সেন্সর হিসাবে এই মডেলে – অ্যাক্সেলেরোমিটার, অ্যাম্বিয়েন্ট লাইট, জাইরোস্কোপ, প্রক্সিমিটি এবং ই-কম্পাস সেন্সর উপস্থিত। নিরাপত্তার জন্য ফোনটিতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ। আর পাওয়ার ব্যাকআপের জন্য, Vivo Y75 স্মার্টফোনে ৪৪ ওয়াট ফ্ল্যাশ চার্জ টেকনোলজির সমর্থন সহ ৪,০৫০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

RELATED ARTICLES

Most Popular