Vivo Y77e (t1 Edition) লঞ্চ হল আরও দুর্দান্ত 50 মেগাপিক্সেল ক্যামেরার সাথে, দাম কত দেখে নিন

Avatar

Published on:

Vivo Y77e t1 Edition launched

জনপ্রিয় টেক ব্র্যান্ড ভিভো গত সপ্তাহেই চীনের বাজারে তাদের Y-সিরিজের অধীনে Vivo Y77e মিড-রেঞ্জ হ্যান্ডসেটটি উন্মোচন করেছে। আর এখন, Vivo Y77e (t1 Edition) নামের একটি অভিন্ন ডিজাইনের স্মার্টফোন ভিভোর চীনা শাখার ওয়েবসাইটে তালিকাভুক্ত হয়েছে। উভয় ডিভাইস স্পেসিফিকেশন দিক থেকেও একে অপরের সাথে সাদৃশ্যপূর্ণ। তবে, দুটি মডেলের মধ্যে একমাত্র লক্ষণীয় পার্থক্য হল, Y77e (t1 Edition) রেগুলার মডেলের তুলনায় উচ্চ রেজোলিউশনের প্রাইমারি ক্যামেরা অফার করে। আর Vivo Y77e তিনটি মেমরি কনফিগারেশনে পাওয়া যায়, কিন্তু এর t1 Edition শুধুমাত্র একটি ভ্যারিয়েন্টেই উপলব্ধ। এছাড়া, এই ফোনে রয়েছে এলসিডি ডিসপ্লে, MediaTek Dimensity 810 চিপসেট এবং বড় ৫,০০০ এমএএইচ ব্যাটারি। আসুন এই নতুন ভিভো হ্যান্ডসেটটির দাম, ফিচার এবং সকল স্পেসিফিকেশনগুলি দেখে নেওয়া যাক।

ভিভো ওয়াই৭৭ই (টি১ এডিশন)-এর মূল্য এবং লভ্যতা [Vivo Y77e (t1 Edition) Price and Availability]

চীনে ভিভো ওয়াই৭৭ই (টি১ এডিশন)-এর একমাত্র ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ মডেলের দাম ১,৭৯৯ ইউয়ান (প্রায় ২১,১০০ টাকা)। ফোনটিকে ক্রিস্টাল ব্ল্যাক, ক্রিস্টাল পাউডার (গোলাপী) এবং সামার লিসেনিং টু দ্য সি (নীল)-এর মতো আকর্ষণীয় কালার অপশনগুলিতে বেছে নেওয়া যাবে। উল্লেখ্য, ওয়াই৭৭ই তিনটি ভ্যারিয়েন্টে বাজারে এসেছে- ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ, ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ। তবে এর মধ্যে, শুধুমাত্র ৮ জিবি + ১২৮ জিবি মডেলটি ১,৬৯৯ ইউয়ান (প্রায় ১৯,৯০০ টাকা) মূল্যের সাথে কেনার জন্য উপলব্ধ রয়েছে।

ভিভো ওয়াই৭৭ই (টি১ এডিশন)-এর স্পেসিফিকেশন এবং ফিচার [Vivo Y77e (t1 Edition) Specifications and Features]

নবাগত ভিভো ওয়াই৭৭ই (টি১ এডিশন)-এ ৬.৫৮ ইঞ্চির আইপিএস এলসিডি ওয়াটারড্রপ নচ ডিসপ্লে রয়েছে। এই স্ক্রিনটি ১,০৮০ x ২,৪০৮ পিক্সেলের ফুল-এইচডি+ রেজোলিউশন, ৬০ হার্টজ রিফ্রেশ রেট, ১৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, ২০.০৭:৯ অ্যাসপেক্ট রেশিও এবং ১,৫০০:১ কনট্রাস্ট রেশিও অফার করে৷ নিরপত্তার জন্য, এই হ্যান্ডসেটের ডানদিকে উপস্থিত পাওয়ার বাটনেই ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারটি এম্বেড করা আছে।

ভিভো ওয়াই৭৭ই (টি১ এডিশন) মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০ চিপসেট দ্বারা চালিত, যার সাথে ৮ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ২৫৬ জিবি ইউএফএস ২.২ ইন-বিল্ট স্টোরেজ যুক্ত রয়েছে। আবার অতিরিক্ত স্টোরেজের জন্য এই ভিভো ফোনে একটি ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লটও অন্তর্ভুক্ত রয়েছে। হ্যান্ডসেটটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক অরিজিনওএস (OriginOS) কাস্টম স্কিনে রান করে।

ক্যামেরার ক্ষেত্রে, Vivo Y77e (t1 Edition)-এর ব্যাক প্যানেলে অবস্থিত ডুয়েল ক্যামেরা ইউনিটে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর দেখা যাবে। তুলনামূলকভাবে, রেগুলার Y77e-তে ১৩ মেগাপিক্সেল (প্রাইমারি) + ২ মেগাপিক্সেলের (ডেপ্থ) সেন্সর যুক্ত ডুয়েল-ক্যামেরা সিস্টেম রয়েছে। আবার সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য Y77e (t1 Edition)-এর সামনে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান।

পাওয়ার ব্যাকআপের জন্য, এই নতুন ভিভো স্মার্টফোনটি ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ইউএসবি-সি পোর্টের মাধ্যমে ১৮ ওয়াট চার্জিং সাপোর্ট করে। এছাড়া, এই ডিভাইসটি ডুয়েল-সিম সাপোর্ট, ৫জি, ওয়াই-ফাই ৮০২.১১এসি, ব্লুটুথ ৫.১, জিপিএস এবং একটি ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাকের মতো স্ট্যান্ডার্ড কানেক্টিভিটি অপশনগুলি অফার করে। সবশেষে, Y77e (t1 Edition)-এর পরিমাপ ১৬৪ x ৭৫.৮৪ x ৮.২৫ মিলিমিটার এবং ওজন প্রায় ১৯৪ গ্রাম।

সঙ্গে থাকুন ➥