লঞ্চের আগেই Xiaomi 12T কিনে ফেললেন এই ব্যক্তি, ২৫৬ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে Xiaomi 12T Pro

Avatar

Published on:

Xiaomi 12T Pre sale live in Peru

বিগত কয়েক মাস ধরেই প্রযুক্তি মহলে Xiaomi 12T সিরিজটিকে ঘিরে আলোচনা চলছে। এই সিরিজটি গত ডিসেম্বর মাসে লঞ্চ হওয়া Xiaomi 12 সিরিজের নবতম সংযোজন হিসেবে বিশ্ববাজারে শীঘ্রই পা রাখতে চলেছে। যদিও, শাওমি এখনও আনুষ্ঠানিকভাবে এর লঞ্চের তারিখটি প্রকাশ করেনি। কিন্তু তার আগেই, বিভিন্ন রিপোর্ট এবং সার্টিফিকেশন সাইটের মাধ্যমে এই আসন্ন স্মার্টফোনগুলির সম্পর্কে বহু তথ্যই জানতে পারা গেছে। এছাড়া দক্ষিণ আমেরিকার পেরুর এক ব্যক্তি একটি স্থানীয় দোকান থেকে লঞ্চের আগেই কিনে ফেলেছেন Xiaomi 12T। শুনে নিশ্চয়ই অবাক হচ্ছেন? আসুন এই বিষয়ে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

লঞ্চের আগেই Xiaomi 12T বিক্রির জন্য পৌঁছে গেছে পেরুর স্থানীয় দোকানে

শাওমিইউআই (Xiaomiui)-এর একটি নতুন রিপোর্ট অনুযায়ী, এক পেরুর বাসিন্দা দাবি করেছেন যে, তিনি আনুষ্ঠানিক লঞ্চের আগেই নয়া শাওমি ১২টি ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটটি হস্তগত করতে পেরেছেন। প্রকাশনার সাথে কথোপকথনের সময়, তিনি প্রকাশ করেছেন যে, এই শাওমি হ্যান্ডসেটটি একটি স্থানীয় দোকান থেকে তিনি কিনেছেন, যেখানে এটি প্রি-সেলের জন্য উপলব্ধ ছিল।

প্রসঙ্গত, বেশ কিছু স্পেসিফিকেশন প্রকাশ করা ছাড়াও ওই ব্যক্তি ফোনটির কয়েকটি ছবিও শেয়ার করেছেন। ছবিগুলি প্রকাশ করেছে যে, শাওমি ১২টি ডিজাইনের দিক থেকে চীনে লঞ্চ হওয়া রেডমি কে৫০ আল্ট্রা-এর অনুরূপ, যা ২০০ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা সহ শাওমি ১২টি প্রো হিসেবে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে৷

এবার আসা যাক স্পেসিফিকেশনের প্রসঙ্গে। 22071212AG মডেল নম্বর সহ Xiaomi 12T-তে ২৭১২ x ১,২২০ পিক্সেল (1.5K) রেজোলিউশন সহ ৬.৬৭ ইঞ্চির কেন্দ্রিক পাঞ্চ-হোল ওলেড (OLED) ডিসপ্লে রয়েছে। স্ক্রিন রেজোলিউশন এবং আকার অনুযায়ী, এটি Redmi K50 Ultra-এ ব্যবহৃত একই প্যানেল হতে পারে। ডিভাইসটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০ আল্ট্রা প্রসেসর দ্বারা চালিত। হাই-এন্ড চিপসেট থাকা সত্ত্বেও, ফোনটি ৩০ ফ্রেম প্রতি সেকেন্ড (fps) হারে ৪কে (4K) ভিডিও রেকর্ড করার মধ্যেই সীমাবদ্ধ। তবে এখনো জানা নেই যে, ভবিষ্যতে কোম্পানি সফ্টওয়্যার আপডেটের মাধ্যমে এই হ্যান্ডসেটে ৪কে রেকর্ডিংয়ের জন্য সাপোর্ট অফার করবে কিনা। Xiaomi 12T অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম স্কিনে রান করে।

ফটোগ্রাফির জন্য, Xiaomi 12T-এ ট্রিপল ক্যামেরা সিস্টেম রয়েছে, যার মধ্যে একটি ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর বর্তমান। আর সেলফি এবং ভিডিও কলের জন্য, ফোনের সামনে একটি ২০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য, Xiaomi 12T ১২০ ওয়াট ওয়্যার্ড চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি অফার করে। রিপোর্ট অনুযায়ী, শাওমি হ্যান্ডসেটটি ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ-এই দুটি মেমরি কনফিগারেশনে এসেছে। ওই ব্যক্তি পেরুতে আনুমানিক ৬১৬ ডলার (প্রায় ৪৯,১২০ টাকা) মূল্যে টপ-এন্ড সংস্করণটি কিনেছেন। তবে, বিভিন্ন বাজারে এই শাওমি ফোনটির মূল্য ভিন্ন হতে পারে।

উল্লেখ্য, সম্প্রতি জনপ্রিয় টিপস্টার মুকুল শর্মা তার একটি টুইটে জানিয়েছেন যে, আসন্ন 12T সিরিজের উচ্চতর মডেল, Xiaomi 12T Pro অন্ততপক্ষে একটি ভ্যারিয়েন্টে আসবে, যা ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ অফার করবে। এছাড়াও টুইটটি থেকে জানা গেছে যে, Pro মডেলটি পার্পল কালার অপশনে পাওয়া যাবে।

সঙ্গে থাকুন ➥