আগামী সপ্তাহে বড় ধামাকা, Xiaomi 12T, Xiaomi 12T Pro এর সাথে লঞ্চ হচ্ছে Redmi Pad, Redmi Buds 4 Pro

Avatar

Published on:

Xiaomi 12T Pro May Launch Next Week

বিগত কয়েক মাস ধরেই জনপ্রিয় স্মার্টফোন নির্মাতা শাওমি (Xiaomi)-এর আপকামিং স্মার্টফোন সিরিজ, Xiaomi 12T-কে ঘিরে জল্পনা চলছে। এই লাইনআপের ডিভাইসগুলির সম্পর্কে অনলাইনে একাধিক তথ্য ফাঁস হলেও, এগুলির লঞ্চ সম্পর্কে সেভাবে কিছু জানা যায়নি। তবে এবার এক জনপ্রিয় টিপস্টার দাবি করেছেন যে, শাওমি আগামী সপ্তাহে তাদের বহু চর্চিত Xiaomi 12T সিরিজে অন্তর্ভুক্ত Xiaomi 12T এবং Xiaomi 12T Pro মডেলগুলি বিশ্ববাজারে উন্মোচন করবে। এর সাথেই Redmi Pad ট্যাবলেট এবং Redmi Buds 4 Pro ইয়ারফোনটিও আগামী সপ্তাহে বিশ্বব্যাপী লঞ্চ হবে বলে জানা গেছে। এছাড়াও, টিপস্টার একটি Xiaomi 12T সিরিজের ফোন এবং অচেনা Redmi Pad-এর ছবিও শেয়ার করেছেন। চিত্রটি প্রকাশ করেছে যে, Xiaomi 12T সিরিজের ফোনটিতে একটি এলইডি ফ্ল্যাশ সহ ২০০ মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকতে পারে এবং ডিভাইসটিকে ছবিতে একটি ব্ল্যাক কালার অপশনে দেখা গেছে।

Xiaomi 12T, Redmi Pad এবং Redmi Buds 4 Pro বিশ্ববাজারে আসতে পারে আগামী সপ্তাহেই

টিপস্টার অভিষেক যাদব (yabhishekd) টুইটারে শেয়ার করেছেন যে, শাওমি ১২টি এবং শাওমি ১২টি প্রো আগামী সপ্তাহে গ্লোবাল মার্কেটে আত্মপ্রকাশ করবে বলে আশা করা হচ্ছে। টিপস্টার আরও বলেছেন যে, একটি অজ্ঞাত রেডমি প্যাড ট্যাবলেট এবং রেডমি বাডস ৪ প্রো ইয়ারফোনটিও আগামী সপ্তাহে উন্মোচিত হতে পারে। অভিষেক যাদব তার টুইটে একটি শাওমি ১২টি সিরিজের হ্যান্ডসেট এবং রেডমি প্যাড ট্যাবলেটের একটি প্রচারমূলক ছবিও শেয়ার করেছেন। তবে, সংস্থাটি এখনও আনুষ্ঠানিকভাবে এই ডিভাইসগুলি জন্য কোনও নির্দিষ্ট লঞ্চ টাইমলাইন ঘোষণা করেনি।

প্রসঙ্গত, ফাঁস হওয়া ছবিটি প্রকাশ করেছে যে, শাওমি ১২টি সিরিজের হ্যান্ডসেটটি একটি এলইডি ফ্ল্যাশ সহ ২০০ মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপের সাথে আসবে। আর রেডমি প্যাড ট্যাবলেটে একটি ৮ মেগাপিক্সেলের ক্যামেরা সেটআপ উপস্থিত থাকবে। ট্যাবলেটটির ওপরে পাওয়ার বাটন এবং বাম ধারে ভলিউম রকারটি থাকতে পারে। ছবিতে ১২টি সিরিজের মডেলটি কালো রঙের বিকল্পে দেখা গেছে, এবং রেডমি প্যাডটি একটি ডার্ক গ্রে কালার অপশনে প্রদর্শিত হয়েছে।

জানিয়ে রাখি, একটি সাম্প্রতিক রিপোর্ট থেকে জানা যায় যে, Xiaomi 12T চলতি মাসে চীনে দুটি স্টোরেজ কনফিগারেশনে আত্মপ্রকাশ করবে। একটি ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি ইন-বিল্ট স্টোরেজ ভ্যারিয়েন্ট এবং অপরটি হল ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি ইন-বিল্ট স্টোরেজ ভ্যারিয়েন্ট। অন্যদিকে, Xiaomi 12T Pro ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি ইন-বিল্ট স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি ইন-বিল্ট স্টোরেজ সংস্করণে উপলব্ধ হতে পারে।

এছাড়া, Xiaomi 12T-এ ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং এইচডিআর১০+ সাপোর্ট সহ ৬.৭ ইঞ্চির ওলেড (OLED) ডিসপ্লে থাকবে বলে জানা গেছে। হ্যান্ডসেটটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০ প্রসেসর দ্বারা চালিত হতে পারে, যার সাথে ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ যুক্ত রয়েছে। ফোনটিতে ২০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা থাকবে বলে জানা গেছে। পাওয়ার ব্যাকআপের জন্য, Xiaomi 12T-এ ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ একটি ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হতে পারে।

উল্লেখ্য, গত অগাস্টে Redmi Pad 4G ট্যাবটিকে চীনের ৩সি (3C) সার্টিফিকেশন ডেটাবেসে খুঁজে পাওয়া গেছে। ট্যাবলেটটিতে ২২.৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৭,৮০০ এমএএইচ ব্যাটারি থাকবে বলে জানা গেছে। এটি মিডিয়াটেক হেলিও জি৯৯ প্রসেসর দ্বারা চালিত হতে পারে এবং Redmi Pad 4G ১১.২ ইঞ্চির আইপিএস ডিসপ্লের সাথে আসবে বলে আশা করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥