Xiaomi 12T, 12T Pro 5G কত জিবি র‌্যাম ও কি কি কালারে পাওয়া যাবে, লঞ্চের আগেই ফাঁস

Avatar

Published on:

Xiaomi 12T Pro 5G Launch Timeline Tipped

গত বছর ডিসেম্বর মাসে Xiaomi 12 স্মার্টফোন সিরিজটি লঞ্চ করার পর সংস্থা এর নয়া সংযোজন হিসেবে গত জুলাই মাসে Xiaomi 12S লাইনআপটি উন্মোচন করেছে। আর বর্তমানে শাওমি আপকামিং 12T সিরিজের ডিভাইসগুলির ওপর কাজ করছে এবং এটি শীঘ্রই লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। যদিও কোম্পানি এখনও এই লাইনআপের লঞ্চের তারিখ সম্পর্কে কোনো বিস্তারিত তথ্য নিশ্চিত করেনি। তবে, সংস্থার তরফে আনুষ্ঠানিক ঘোষণার আগে Xiaomi 12T সিরিজের ডিভাইসগুলির সম্পর্কে একাধিক তথ্য অনলাইনে ফাঁস হয়েছে। এই সিরিজের অধীনে অন্তত দুটি প্রিমিয়াম ফোন লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। এর মধ্যে রয়েছে Xiaomi 12T 5G এবং 12T Pro 5G। আর এখন একটি নতুন রিপোর্টে আসন্ন প্রিমিয়াম হ্যান্ডসেটগুলির লঞ্চের টাইমলাইন প্রকাশ করা হয়েছে৷ এর পাশাপাশি ওই রিপোর্টে Xiaomi 12T সিরিজের দুটি মডেলের স্টোরেজ কনফিগারেশন এবং কালার অপশনগুলির বিষয়েও উল্লেখ করা হয়েছে।

প্রকাশ্যে এল Xiaomi 12T সিরিজের লঞ্চের সময়রেখা, মেমরি কনফিগারেশন এবং রঙের বিকল্প

জনপ্রিয় টিপস্টার পারস গুগলানিকে উদ্ধৃত করে প্রাইসবাবা (PriceBaba)-এর একটি সাম্প্রতিক রিপোর্টে দাবি করা হয়েছে যে, শাওমি ১২টি সিরিজটি এই সেপ্টেম্বরেই লঞ্চ হবে। ১২টি প্রো মডেলটি আসন্ন দুই ডিভাইসের মধ্যে সবচেয়ে প্রিমিয়াম হ্যান্ডসেট হবে। এটি দুটি মেমরি কনফিগারেশনের সাথে আত্মপ্রকাশ করবে। এর বেস মডেলটিতে ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি ইন-বিল্ট স্টোরেজ পাওয়া যাবে। এছাড়া, ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি অভ্যন্তরীণ স্টোরেজ সহ আরও একটি উচ্চতর ভ্যারিয়েন্টও বাজারে আসবে। শাওমি ১২টি প্রো ৫জি-কে কসমিক ব্ল্যাক, লুনার সিলভার এবং ক্লিয়ার ব্লু-এই তিন কালার অপশনে বেছে নেওয়া যাবে।

অন্যদিকে, স্ট্যান্ডার্ড শাওমি ১২টি মডেলটিও দুটি স্টোরেজ বিকল্পে লঞ্চ হবে। বেস মডেলে ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ থাকবে, আর টপ-এন্ড মডেলটি ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি ইন-বিল্ট স্টোরেজের সাথে আসবে। ১২টি সিরিজের রেগুলার মডেলটিও প্রো মডেলের মতো কসমিক ব্ল্যাক, লুনার সিলভার এবং ক্লিয়ার ব্লু-এই তিন কালার ভ্যারিয়েন্টে মিলবে।

প্রসঙ্গত, Xiaomi 12T Pro 5G মডেলটি গতমাসে চীনে লঞ্চ হওয়া Redmi K50 Ultra-এর রিব্যাজড সংস্করণ হিসাবে লঞ্চ হবে বলে শোনা যাচ্ছে, কিন্তু এতে ১০৮ মেগাপিক্সেলের পরিবর্তে উচ্চতর ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর উপস্থিত থাকবে। শাওমি সম্ভবত Moto X30 Pro, ওরফে আসন্ন Motorola Edge 30 Ultra-এ থাকা ২০০ মেগাপিক্সেলের স্যামসাং এইচপি১ সেন্সরটি ব্যবহার করবে। Xiaomi 12T Pro-এর ট্রিপল-ক্যামেরা সেটআপে একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরাও উপস্থিত থাকবে।

আবার, Xiaomi 12T 5G-তে একটি ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরার সাথে একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা সেন্সর অবস্থান করবে৷ পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, উভয় ডিভাইসেই ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে। তবে 12T Pro 5G-এ ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে, যদিও 12T 5G ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তির সাথে আসবে।

উল্লেখ্য, Xiaomi 12T Pro কোয়ালকমের লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ চিপসেট দ্বারা চালিত হবে, যেখানে 12T 5G-এ ডাইমেনসিটি ৮১০০ আল্ট্রা প্রসেসর থাকবে। ডিভাইসগুলিতে ১,২২০ x ২,৭১২ পিক্সেল রেজোলিউশন এবং ১২০ রিফ্রেশ রেট সহ ৬.৬৭ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে। এছাড়া, একটি সাম্প্রতিক রিপোর্ট থেকে জানা গেছে যে, রেগুলার Xiaomi 12T 5G-এর দাম ৬০০ ইউরো থেকে ৬২০ ইউরো (প্রায় ৪৮,৭০০ থেকে ৫০,৪০০ টাকা)- এর মধ্যে থাকবে। অন্যদিকে, 12T Pro 5G-এর দাম ৮০০ ইউরো থেকে ৮২০ ইউরো (প্রায় ৬৫,০০০ টাকা – ৬৬,৭০০ টাকা)-এর মধ্যে রাখা হবে। তবে ভারতে ডিভাইসগুলির দাম এর থেকে অনেকটাই কম হবে বলে আশা করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥