শাওমি ১৩ সিরিজের সবচেয়ে সস্তা ফোন হবে Xiaomi 13 Lite, থাকবে ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা

Avatar

Published on:

Xiaomi 13 Lite spotted IMEI database listing

জনপ্রিয় টেক ব্র্যান্ড শাওমি (Xiaomi) আগামী মাসে তাদের পরবর্তী প্রজন্মের Xiaomi 13 ফ্ল্যাগশিপ সিরিজটি লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। কোম্পানির নিয়ম অনুযায়ী এই নয়া লাইনআপটি এবছরের (২০২২) শেষের দিকে উন্মোচিত হতে পারে। Xiaomi 13 সিরিজে একাধিক প্রিমিয়াম গ্রেডের ডিভাইস অন্তর্ভুক্ত থাকবে বলে আশা করা যায় এবং সম্ভবত এই লাইনআপের সবচেয়ে সস্তা ফোন হিসেবে Xiaomi 13 Lite মডেলটি বাজারে পা রাখবে। আর এখন এই নয়া শাওমি হ্যান্ডসেটটিকে আইএমইআই (IMEI) ডেটাবেসে খুঁজে পাওয়া গেছে। চলুন সার্টিফিকেশন সাইট থেকে কি কি তথ্য প্রকাশ্যে এল, জেনে নেওয়া যাক।

Xiaomi 13 Lite-কে দেখা গেল IMEI ওয়েবসাইটে

প্রাইসবাবা-এর নতুন রিপোর্টে অনুযায়ী, 2210129SG (“G” অক্ষরটি গ্লোবাল ভ্যারিয়েন্টকে নির্দেশ করে) মডেল নম্বর সহ আসন্ন শাওমি ১৩ লাইট ফোনটি আইএমইআই (IMEI) ডেটাবেসে তালিকাভুক্ত হয়েছে। মডেল নম্বরটি দেখে অনুমান করা হচ্ছে, শাওমি ১৩ লাইট হবে শাওমি সিভি ২-এর একটি রিব্র্যান্ডেড সংস্করণ। সিভি ২ গত মাসে চীনে আত্মপ্রকাশ করেছে এবং এটি কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৭ জেন ১ প্রসেসর দ্বারা চালিত। উল্লেখ্যযোগ্যভাবে, শাওমি সিভি সিরিজের স্মার্টফোনগুলি শুধুমাত্র চীনের বাজারেই পাওয়া যায়, তবে মনে করা হচ্ছে সিভি ২-এর ক্ষেত্রে এর ব্যতিক্রম হতে চলেছে।

জানিয়ে রাখি, শাওমি গত ৪-৫ বছর ধরে মিড-রেঞ্জে লাইট সিরিজের স্মার্টফোনগুলি লঞ্চ করছে। দেখা গেছে, এই লাইট সিরিজের শেষ কয়েকটি প্রজন্মের ডিভাইসের ক্ষেত্রে, কোম্পানি ডিজাইনের ওপর সবচেয়ে বেশি ফোকাস করেছে। শাওমি গত বছর চীনে সিভি লাইনআপ চালু করেছিল, যার ডিজাইনই এর ইউএসপি (USP) ছিল। সুতরাং, গ্লোবাল মার্কেটে লাইট লাইনআপের অধীনে সিভি সিরিজের হ্যান্ডসেট লঞ্চ করার বিষয়টা সহজেই বোধগম্য হয়। শাওমি ১৩ লাইট লঞ্চের পর কি কি অফার করতে পারে, সে সম্পর্কে ধারণা পেতে আসুন শাওমি সিভি ২-এর স্পেসিফিকেশন এবং ফিচারগুলি দেখে নেওয়া যাক।

শাওমি সিভি ২-এর স্পেসিফিকেশন এবং ফিচার – Xiaomi Civi 2 Specifications and Features

শাওমি সিভি ২-এ রয়েছে ১২০ হার্টজের কার্ভড অ্যামোলেড ডিসপ্লে, যা ফুল-এইচডি+ রেজোলিউশন, ১০০০ নিট পিক ব্রাইটনেস এবং ডলবি ভিশন সাপোর্ট করে। ডিসপ্লে প্যানেলে একটি পিল-আকৃতির নচ রয়েছে এবং এটি কর্নিং গরিলা গ্লাস ৫-এর একটি স্তর দ্বারা সুরক্ষিত। সিভি সিরিজের এই স্মার্টফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ জেন ১ অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত যা গ্রাফিক্সের জন্য অ্যাড্রেনো ৬৬২ জিপিইউ-এর সাথে যুক্ত রয়েছে। এই শাওমি ফোনে সর্বাধিক ১২ জিবি পর্যন্ত এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত ইউএফএস ২.২ স্টোরেজ পাওয়া যায়। শাওমি সিভি ২ অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম স্কিনে রান করে।

ফটোগ্রাফির জন্য, Xiaomi Civi 2- এর ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপের মধ্যে ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭৬৬ সেন্সর, একটি ২০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা অন্তর্ভুক্ত রয়েছে। আর সেলফির জন্য ফোনের সামনে একটি ৩২ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ৩২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং কোয়াড এলইডি ফ্ল্যাশ সহ ডুয়েল সেলফি ইউনিট উপস্থিত রয়েছে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Xiaomi Civi 2-এ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি ইউনিট ব্যবহার করা হয়েছে, যা ৬৭ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং সাপোর্ট করে। হ্যান্ডসেটটি চার্জিং এবং ডেটা স্থানান্তরের জন্য একটি টাইপ-সি পোর্টের ওপর নির্ভর করে। এটি ডলবি অ্যাটমস অডিও সহ একটি স্টেরিও স্পিকার সেটআপের সাথে এসেছে। তবে, হ্যান্ডসেটটিতে ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাক নেই, তাই অডিও টাইপ-সি পোর্টের মাধ্যমেও রুট করা হয়। নিরাপত্তার জন্য, Xiaomi Civi 2-এ ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অন্তর্ভুক্ত রয়েছে। সবশেষে, ফোনটির ওজন ১৭১.৮ গ্রাম এবং পরিমাপ ১৫৯.২ × ৭২.৭ × ৭.২৩ মিলিমিটার।

সঙ্গে থাকুন ➥