গুগলকে বোকা বানিয়ে ফাঁস Google Pixel 8a এর দাম ও সমস্ত স্পেসিফিকেশন, রয়েছে প্রচুর চমক

Updated on:

Google Pixel 8a Launch Date

Google Pixel 8a স্মার্টফোনটি ব্র্যান্ডের লেটেস্ট Pixel 8 সিরিজের সাশ্রয়ী মূল্যের সংযোজন হিসেবে গুগল আই/ও ২০২৪ (Google I/O 2024) বার্ষিক সম্মেলনের সময় লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। মার্কিন প্রযুক্তি সংস্থাটি তাদের এই আসন্ন ফোনটির সম্পর্কে গোপনীয়তা বজায় রাখতে চাইলেও, বিভিন্ন সূত্র মারফৎ প্রায়শই কিছু না কিছু তথ্য ফাঁস হচ্ছে। এখন যেমন এক টিপস্টার Google Pixel 8a ফোনের সম্পূর্ণ স্পেসিফিকেশনের পাশাপাশি এর ইউরোপীয় মূল্য সম্পর্কেও জানিয়েছেন। চলুন এগুলি দেখে নেওয়া যাক।

Google Pixel 8a: স্পেসিফিকেশন এবং ইউরোপীয় মূল্য (সম্ভাব্য)

টিপস্টার মিস্ট্রিলুপিন তার এক্স (আগে টুইটার নামে পরিচিত) হ্যান্ডেল থেকে গুগল পিক্সেল ৮এ স্পেসিফিকেশন তালিকার সম্পূর্ণ পিডিএফ শেয়ার করেছেন এবং ডিভাইসটি সম্পর্কে ইতিমধ্যেই যা যা তথ্য সামনে এসেছিল, তা এটির সাথে সামঞ্জস্যপূর্ণ। ফোনটিতে ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ২,০০০ নিট পিক ব্রাইটনেস সহ ৬.১ ইঞ্চির ডিসপ্লে থাকবে, যা কর্নিং গরিলা গ্লাস ৩ দ্বারা সুরক্ষিত। ফোনটির পরিমাপ ১৫২.১ x ৭২.৭ x ৮.৯ মিলিমিটার এবং ওজন ১৮৮ গ্রাম হবে। এটি গুগলের টেনসর জি৩ চিপসেটে চলবে, যদিও শোনা যাচ্ছে যে, এর চিপটির ক্লক স্পিড পিক্সেল ৮ এবং পিক্সেল ৮ প্রো মডেলে থাকা প্রসেসরের তুলনায় কম হতে পারে। গুগল পিক্সেল ৮এ হ্যান্ডসেটে ৮ জিবি এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ২৫৬ জিবি ইউএফএস ৩.১ স্টোরেজ মিলবে।

সফ্টওয়্যারের ক্ষেত্রে, গুগল পিক্সেল ৮এ ম্যাজিক টাচ-আপ, বেটার গ্রিপ ম্যাজিক, রিয়েল টোনের মতো একগুচ্ছ নতুন ফিচার অফার করবে বলে আশা করা হচ্ছে। সবচেয়ে গুরুত্বপূর্ণভাবে, ডিভাইসটি রেগুলার গুগল পিক্সেল ৮ এবং ৮ প্রো-এর মতো সাত বছরের সফ্টওয়্যার আপডেট পাবে। পাওয়ার ব্যাকআপের জন্য, এতে ৪,৪৯২ এমএএইচ ব্যাটারি মিলবে যা ২৭ ওয়াট ওয়্যার্ড এবং ওয়্যারলেস কিউআই চার্জিং সাপোর্ট করবে। নিরাপত্তার জন্য, এই ফোনে ফেস আনলক ফিচারের পাশাপাশি একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও মিলবে।

Google-Pixel-8a-Europe-Price-Leak

ক্যামেরার ক্ষেত্রে, Google Pixel 8a-এর রিয়ার ক্যামেরা সেটআপটি বর্তমান প্রজন্মের Pixel 7a-এর মতোই হবে বলে মনে হচ্ছে। ফোনটিতে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর (সম্ভবত স্যামসাং) এবং একটি ১৩ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড সেন্সর (সম্ভবত সনি) সহ একটি ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। উভয় লেন্সেই অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট থাকবে। আর সামনে একটি ১৩ মেগাপিক্সেলের সেন্সর দেখা যাবে। Google Pixel 8a-এ জল এবং ধুলো প্রতিরোধের জন্য আইপি৬৭ (IP67) রেটিং প্রাপ্ত চ্যাসিস থাকবে। এতে একটি ইউএসবি ৩.২ টাইপ-সি পোর্ট, ওয়াই-ফাই ৬ই সংযোগ এবং প্রধান এলটিই এবং 5G ব্যান্ডগুলির জন্য সাপোর্ট মিলবে৷

এছাড়া, টিপস্টার তার এক্স পোস্টে Google Pixel 8a ফোনের একটি ব্যানারও শেয়ার করেছেন, যা নির্দেশ করেছে যে ইউরোপীয় বাজারের এই ফোনটির দাম ৫৪৯ ইউরো (প্রায় ৪৯,৩১০ টাকা) হবে। পুরোনো স্মার্টফোনের জন্য ১৫০ ইউরো (প্রায় ১৩,৪৭৫ টাকা) ট্রেড-ইন বোনাসও থাকবে। ডিভাইসটি বে, লাইম গ্রিন, ওবসিডিয়ান এবং পোর্সেলিন কালার অপশনে আসবে বলে আশা করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥