অন্যরা একটি দিতেই হিমশিম, Xiaomi 13 সিরিজ আসছে একাধিক 50 মেগাপিক্সেল ক্যামেরার সাথে

Avatar

Published on:

Xiaomi 13 series multiple 50 megapixel cameras

শাওমি (Xiaomi) গতবছর ডিসেম্বরে লঞ্চ করেছে তাদের Xiaomi 12 ফ্ল্যাগশিপ স্মার্টফোন সিরিজটি। এই সিরিজের অধীনে Xiaomi 12, 12X এবং 12 Pro লঞ্চ হওয়ার কয়েকমাসের মধ্যেই পরবর্তী প্রজন্মের ফ্ল্যাগশিপ Xiaomi 13 লাইনআপটিকে নিয়ে জল্পনা শুরু হয়ে গিয়েছে প্রযুক্তি মহলে। বর্তমানে এই সিরিজের ডিভাইসগুলির ওপর কাজ করছে সংস্থা, তবে একটি সাম্প্রতিক প্রতিবেদনে দাবি করা হয়েছে যে, আগামী নভেম্বর মাসের প্রথম দিকেই Xiaomi 13 সিরিজটি বাজারে আত্মপ্রকাশ করতে পারে। ইতিমধ্যে বিভিন্ন সূত্র মারফৎ আপকামিং ডিভাইসগুলির সম্পর্কে একাধিক তথ্য প্রকাশ্যে এসেছে। আর এবার এক পরিচিত টিপস্টার আসন্ন Xiaomi 13 সিরিজের ক্যামেরা কনফিগারেশন সম্পর্কে কিছু চমকপ্রদ তথ্য শেয়ার করেছেন।

Xiaomi 13 সিরিজের ডিভাইসের ক্যামেরা সেটআপে মিলবে একাধিক ৫০ মেগাপিক্সেলের সেন্সর

টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন তার সাম্প্রতিক ওয়েইবো (চীনা মাইক্রোব্লগিং সাইট) পোস্টে দাবি করেছেন যে, শাওমি ১৩ সিরিজের ফোনগুলিতে একাধিক ৫০ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর অবস্থান করবে। ৫০ মেগাপিক্সেল + ৫০ মেগাপিক্সেল সেন্সর সমন্বিত ডুয়েল-ক্যামেরা সেটআপ যুক্ত একটি মডেল অন্তর্ভুক্ত থাকবে এই সিরিজে। আবার, ৫০ মেগাপিক্সেল + ৫০ মেগাপিক্সেল + ৫০ মেগাপিক্সেলের সেন্সর যুক্ত ট্রিপল ক্যামেরা ইউনিট সহ আরেকটি মডেলও শাওমি ১৩ সিরিজে দেখা যাবে। এই ডিভাইসগুলি যথাক্রমে শাওমি ১৩ এবং শাওমি ১৩ প্রো নামে চীনা বাজারে আসবে বলে আশা করা হচ্ছে।

জানিয়ে রাখি, গতবছর ডিসেম্বরে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ চিপসেট দ্বারা চালিত শাওমি ১২ এবং শাওমি ১২ প্রো মডেল দুটি চীনের মার্কেটে উন্মোচিত হয়। এর পাশাপাশি কোম্পানি স্ন্যাপড্রাগন ৮৭০ সহ শাওমি ১২এক্স মডেলটিও উন্মোচন করে। রেগুলার শাওমি ১২-এর ট্রিপল ক্যামেরা সেটআপে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ১৪ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং একটি ৫ মেগাপিক্সেলের টেলিফটো ম্যাক্রো ক্যামেরা উপস্থিত রয়েছে। অন্যদিকে, শাওমি ১২ প্রো-এর ট্রিপল ক্যামেরা ইউনিটে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড স্ন্যাপার এবং একটি ৫০ মেগাপিক্সেলের টেলিফটো ক্যামেরা বর্তমান।

প্রসঙ্গত, Xiaomi 13 Pro মডেলে সম্ভবত আপগ্রেড করা প্রাইমারি এবং টেলিফটো ক্যামেরা উপস্থিত থাকবে। ডিজিট্যাল চ্যাট স্টেশন Xiaomi 13 সিরিজের আরেকটি নতুন হ্যান্ডসেট সম্পর্কেও জানিয়েছেন, যা টপ-এন্ড Xiaomi 13 Ultra হবে বলে মনে করা হচ্ছে। টিপস্টারের দাবি, এই ডিভাইসটি আপগ্রেডেড ক্যামেরা মডিউল এবং সেন্সরের সাথে আসবে।

উল্লেখ্য, সাম্প্রতিক একটি রিপোর্টে প্রকাশ করা হয়েছে যে, স্ট্যান্ডার্ড Xiaomi 13-এ কার্ভড এজগুলির সাথে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সমৃদ্ধ ৬.৩৬ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে। আর Xiaomi 13 Pro কার্ভড এজ সহ ৬.৭ ইঞ্চির স্যামসাং ই৬ অ্যামোলেড ডিসপ্লের সাথে আসবে, যা ২কে রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। উভয় ডিভাইসই কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ Gen ২ চিপসেট দ্বারা চালিত হতে পারে। Xiaomi 13 সিরিজে সিঙ্গেল ব্যাটারি ব্যবহার করা হতে পারে যা ১০০ ওয়াট চার্জিং এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে। এই সিরিজে Xiaomi 12X-এর উত্তরসূরি মডেলটি রয়েছে কিনা, সেসম্পর্কে এখনও স্পষ্টভাবে কিছু জানা যায়নি।

সঙ্গে থাকুন ➥