ফোনের সেলফি ক্যামেরায় 4K সাপোর্ট আনছে Xiaomi, ভিডিয়ো কলে নিজেকে লাগবে পরী

Published on:

Xiaomi 14 14 Pro feature Periscope Zoom camera

শাওমি (Xiaomi) চীনে বহুল প্রত্যাশিত Xiaomi 14 সিরিজের স্মার্টফোনগুলি উন্মোচন করার প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে। যা আগামী নভেম্বরে বাজারে আসবে। এগুলি Qualcomm-এর আসন্ন Snapdragon 8 Gen 3 প্রসেসর দ্বারা চালিত হবে, যা চলতি বছরের অক্টোবরে আত্মপ্রকাশ করতে পারে। আর এখন একটি সূত্র মারফৎ জানা গেছে যে, Xiaomi 14 Ultra-এর পাশাপাশি Xiaomi 14 এবং Xiaomi 14 Pro-তেও পেরিস্কোপ জুম ক্যামেরা থাকবে। যা ছবির কোয়ালিটির সঙ্গে আপোস না করে দূরের বস্তু জুম করে ভাল দৃশ্য ক্যাপচার করতে সাহায্য করবে । আসুন তাহলে আপকামিং Xiaomi 14 সিরিজের পেরিস্কোপ লেন্স সম্পর্কে কি কি তথ্য এখনও পর্যন্ত সামনে এসেছে, জেনে নেওয়া যাক।

Xiaomi 14 এবং Xiaomi 14 Pro-এ মিলবে পেরিস্কোপ জুমের সুবিধা

সুপরিচিত টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশনের মতে, শাওমি ১৪ প্রো-এর পেরিস্কোপ টেলিফটো ক্যামেরা ১১৫ মিলিমিটার ফোকাল লেন্থের চিত্তাকর্ষক ৫x অপটিক্যাল জুম অফার করবে। অন্যদিকে, শাওমি ১৪-এ ৩.৯x অপটিক্যাল জুম এবং একটি ছোট ৯০ মিলিমিটার ফোকাল লেন্থ সহ একটি পেরিস্কোপ টেলিফোটো ক্যামেরা থাকবে।

এর আগে একটি রিপোর্টে দাবি করা হয়েছে যে, শাওমি ১৩ প্রো-এর মতো, এর উত্তরসূরির পিছনে তিনটি ৫০ মেগাপিক্সেলের ক্যামেরা থাকবে – ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ৫০ মেগাপিক্সেলের জুম ক্যামেরা। তবে স্ট্যান্ডার্ড শাওমি ১৪-এর ক্যামেরা সেটআপ সম্পর্কে কোনও তথ্য এখনও সামনে আসেনি৷ যা খবর, শাওমি ১৪ প্রো-এর ফ্রন্ট-ফেসিং ক্যামেরাটি 4K ভিডিও রেকর্ডিং সাপোর্ট করবে এবং এর সাহায্যে উচ্চ মানের সেলফি এবং ভিডিও কল করা যাবে৷

এছাড়াও, বর্তমানে Xiaomi 14 Pro-এর ডিসপ্লে অপশনগুলিকে নিয়েও জল্পনা চলেছে। বলা হচ্ছে এই ফোনটি ফ্ল্যাট এবং একটি কার্ভড-এজের ডিসপ্লের সাথে বাজারে আসবে। উভয় মডেলেই ৫,০০০ এমএএইচ ক্ষমতার ব্যাটারি থাকবে বলে আশা করা হচ্ছে। চার্জিংয়ের ক্ষেত্রে, Xiaomi 14 মডেলটি ৯০ ওয়াট পর্যন্ত ফাস্ট চার্জিং সাপোর্ট করবে এবং প্রো ভ্যারিয়েন্টটি আরও দ্রুত ১২০ ওয়াট চার্জিং স্পিড প্রদান করতে পারে। তবে ডিসপ্লে ভ্যারিয়েন্ট অনুযায়ী চার্জ করার ক্ষমতা আলাদা হবে।

সঙ্গে থাকুন ➥