Xiaomi 14: শাওমির সর্বাধুনিক স্মার্টফোন ব্যবহারের সুযোগ পাবে দেশবাসী, তৈরি তো?

Avatar

Published on:

Xiaomi 14 launch soon India

Xiaomi 14 সিরিজ Qualcomm Snapdragon 8 Gen 3 চিপসেটের প্রথম স্মার্টফোন হিসাবে খুব সম্প্রতি লঞ্চ হয়েছে৷ ফোনগুলির দুর্দান্ত ফিচার বিশ্বজুড়ে শাওমির অনুরাগীদের প্রত্যাশা বহু গুণ বাড়িয়ে তুলেছে৷ সংস্থা যে ভারতে খুব শীঘ্রই Xiaomi 14 সিরিজ লঞ্চ করবে তার বড়সড় ইঙ্গিত এবার মিলল। স্ট্যান্ডার্ড Xiaomi 14 বিআইএস (BIS) সার্টিফিকেশন সাইটে হাজির হয়ে জল্পনা বাড়িয়েছে।

Xiaomi 14 পেল BIS-এর অনুমোদন

টিপস্টার সিমরনপাল সিং সূত্রে জানা গেছে যে, স্ট্যান্ডার্ড শাওমি ১৪ মডেলটিকে ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) ওয়েবসাইটে তালিকাভুক্ত হয়েছে। ডিভাইসটি 23127PN0CG মডেল নম্বর সহ সার্টিফিকেশন ডেটাবেসে উপস্থিত হয়েছে। বিআইএস লিস্টিং ফোনটির কোনও স্পেসিফিকেশন প্রকাশ করেনি। তবে খুব শীঘ্রই লঞ্চের ইঙ্গিত দিয়েছে।

Xiaomi 14-এর স্পেসিফিকেশন

শাওমি ১৪ মডেলটিতে ৬.৩৬ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে রয়েছে, যা উচ্চ ১.৫কে রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৩,০০০ নিট পিক ব্রাইটনেস সাপোর্ট করে৷ শাওমি ১৪ কোয়ালকমের ফ্ল্যাগশিপ স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর দ্বারা চালিত, যা সর্বাধিক ১৬ জিবি এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ১ টিবি পর্যন্ত ইউএফএস ৪ স্টোরেজের সাথে যুক্ত। অতিরিক্ত গরম হয়ে যাওয়া থেকে রক্ষা করতে এতে গ্যাস-লিকুইড সেপারেশন চ্যানেল ডিজাইন বিদ্যমান।

ফটোগ্রাফির জন্য, Xiaomi 14-এ লেইকা টিউনড ক্যামেরা আছে। যা অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ভ্যারিয়েবল অ্যাপারচার সহ একটি ৫০ মেগাপিক্সেলের টেলিফটো সেন্সর নিয়ে গঠিত৷ সেলফির জন্য, ফোনের সামনে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান। ফোনটি ডলবি অ্যাটমস ডুয়েল স্টেরিও স্পিকার এবং ৩৬০-ডিগ্রি সাউন্ড ক্যাপচারের জন্য ৪-মাইক অ্যারে সহ অতুলনীয় অডিও অভিজ্ঞতা প্রদান করে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Xiaomi 14 স্মার্টফোনটি ৪,৬১০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ৯০ ওয়াট ওয়্যার্ড, ৫০ ওয়াট ওয়্যারলেস এবং ১০ ওয়াট রিভার্স ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে। এটি অ্যান্ড্রয়েড ১৪-এর ওপর ভিত্তি করে শাওমির নতুন হাইপারওএস (HyperOS) কাস্টম স্কিনে চলে। এই শাওমি আইপি৬৮ (IP68)-রেটেড ধুলো এবং জল প্রতিরোধী চ্যাসিস, একটি মজবুত ধাতু দ্বারা নির্মিত মিড ফ্রেম অফার করে।

সঙ্গে থাকুন ➥