iPhone 16-কে চাপে ফেলতে টাইটেনিয়াম স্মার্টফোন লঞ্চ করে বিরাট চমক Xiaomi-র

Published on:

Xiaomi 14 Pro Titanium Edition launched

সম্প্রতি Xiaomi 14 সিরিজের অধীনে Xiaomi 14 এবং Xiaomi 14 Pro নামে দু’টি ফ্ল্যাগশিপ স্মার্টফোন
চীনে লঞ্চ হয়েছে। সংস্থাটি এখন এই লাইনআপে এক নতুন মডেল যুক্ত করেছে। Xiaomi 14 Pro-এর ওই স্পেশাল এডিশন টাইটেনিয়াম অ্যালয় ফ্রেমে বানানো এবং ভিন্ন রঙের ছোঁয়া পেয়েছে। তবে বাহ্যিক পরিবর্তন ছাড়া, এটি রেগুলার ভার্সনের মতোই স্পেসিফিকেশন অফার করে। চলুন Xiaomi 14 Pro ‘Titanium Edition’ সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Xiaomi 14 Pro Titanium Edition: বিশেষত্ব

শাওমি ১৪ প্রো টাইটেনিয়াম স্পেশাল এডিশনে টাইটানিয়াম অ্যালয় মিডল ফ্রেম রয়েছে। কোম্পানি দাবি করেছে যে, এতে ৯৯% অ্যারোস্পেস-গ্রেড টাইটেনিয়াম ব্যবহার হয়েছে। স্পেশাল এডিশন স্মার্টফোনটির সামনে এবং পিছনে উভয় দিকেই শাওমি ড্রাগন ক্রিস্টাল গ্লাস রয়েছে। সেখানে, স্ট্যান্ডার্ড শাওমি ১৪ প্রো-এর ক্ষেত্রে এই গ্লাসটি শুধুমাত্র ডিসপ্লের জন্য ব্যবহার করা হয়েছে।

রেগুলার মডেলের মতোই, টাইটেনিয়াম ভার্সনেও স্মার্টফোনটিও 2K ডিসপ্লের সাথে এসেছে, যা ১২০ হার্টজ পরিবর্তনশীল রিফ্রেশ রেট এবং ৩,০০০ নিট পিক ব্রাইটনেস অফার করে। অ্যান্ড্রয়েডের সবচেয়ে শক্তিশালী চিপসেট Qualcomm Snapdragon 8 Gen 3 প্রসেসর দ্বারা চালিত এটি।

ফটোগ্রাফির জন্য, Xiaomi 14 Pro Titanium Edition-এ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ৫০ মেগাপিক্সেলের লাইকা-টিউনড আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ৫০ মেগাপিক্সেলের টেলিফটো ইউনিট রয়েছে৷ আর ফোনের সামনে ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা অবস্থান করছে। এই নয়া ফোনটি অ্যান্ড্রয়েড ১৪-এর ওপর ভিত্তি করে শাওমির নতুন হাইপারওএস (HyperOS) কাস্টম স্কিনে রান করে।

স্মার্টফোনটিতে একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ইনফ্রারেড সেন্সর এবং ডলবি অ্যাটমস-চালিত স্টেরিও স্পিকার সেটআপও রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য, Xiaomi 14 Pro Titanium Edition-এ ৪,৮৮০ এমএএইচ ব্যাটারি বর্তমান, যা ১২০ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে।

Xiaomi 14 Pro Titanium Edition: দাম

চীনা মার্কেটে শাওমি ১৪ প্রো টাইটেনিয়াম স্পেশাল এডিশনের দাম রাখা হয়েছে ৬,৪৯৯ ইউয়ান (প্রায় ৭৪,৫০০ টাকা)। এটি স্ট্যান্ডার্ড শাওমি ১৪ প্রো-এর ১৬ জিবি র‍্যাম + ১ টিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের থেকে ৫০০ ইউয়ান (প্রায় ৫,৭০০ টাকা) বেশি ব্যয়বহুল। শাওমি ১৪ সিরিজটি চীনের বাইরে লঞ্চের বিষয়ে নিশ্চিত করা হয়েছে। তবে, টাইটেনিয়াম স্পেশাল এডিশনের ক্ষেত্রে একই সিদ্বান্ত নেওয়া হবে কিনা, তা এখনও জানা যায়নি।

সঙ্গে থাকুন ➥