iPhone এর থেকেও ভাল ক্যামেরা! Xiaomi-র নতুন ফোনে বিশাল চমকের সাক্ষী থাকতে পারে গোটা বিশ্ব

Avatar

Published on:

Xiaomi 14 Series WLG High-Lens Cameras

গত মাসেই লঞ্চ হয়েছে Xiaomi 13 Ultra ফ্ল্যাগশিপ। বর্তমানে স্মার্টফোনটি অত্যাধুনিক স্পেসিফিকেশনের সাথে চীনে উপলব্ধ। এটির প্রধান হাইলাইট কিন্তু ক্যামেরা। লাইকা-টিউনড ক্যামেরা সহ এই নয়া ফোনটি মোবাইল ফটোগ্রাফিকে সম্পূর্ণ নতুন স্তরে নিয়ে গেছে। এই মুহূর্তে মোবাইল ইমেজিংয়ের ক্ষেত্রে, অ্যাপল (Apple) এবং হুয়াওয়ে (Huawei) দুই শক্তিশালী প্রতিদ্বন্দ্বী ব্র্যান্ড। তবে শাওমি এই ব্র্যান্ডগুলিকেও টেক্কা দিতে মরিয়া। তাই সংস্থাটি তাদের আপকামিং ফ্ল্যাগশিপগুলিতে আরও উন্নত লেন্স ব্যবহার করার পরিকল্পনা করছে৷ আর এখন একটি সূত্র মারফৎ জানা গেছে যে, Xiaomi 14 সিরিজে এএসি টেকনোলজিস (AAC Technologies)-এর WLG High-Lens ক্যামেরা ব্যবহৃত হবে।

Xiaomi-এর পরবর্তী হাই-এন্ড স্মার্টফোনে দেখা যাবে AAC Technologies দ্বারা নির্মিত WLG High-Lens

চীনা সংবাদমাধ্যমের দাবি, শাওমি কম্পোনেন্ট নির্মাতা এএসি টেকনোলজিস-এর সাথে একটি চুক্তি স্বাক্ষর করেছে। এই চীনা কোম্পানিটি স্পিকার, রিসিভার, মাইক্রোফোন-এর মতো পার্টস ডিজাইন, ডেভেলপমেন্ট এবং উৎপাদন করে থাকে৷ ডাব্লিউএলজি হাই-লেন্স সেন্সর তৈরির জন্য দুই সংস্থার মধ্যে বিশেষ চুক্তি স্বাক্ষরিত হয়েছে। এটির মাধ্যমে শাওমির ফোনগুলির ফটোগ্রাফি পাওয়ার আরও বৃদ্ধি পাবে। শোনা যাচ্ছে শাওমি ১৪ সিরিজে ওই হাই-এন্ড লেন্স প্রথম ব্যবহার করা হবে।

জানিয়ে রাখি, ইতিমধ্যেই বহু শাওমি ডিভাইসে প্রচুর ডাব্লিউএলজি গ্লাস-প্লাস্টিক হাইব্রিড ব্যবহার করা হয়েছে। Xiaomi CIVI 2 একটি ডাব্লিউএলজি গ্লাস-প্লাস্টিক হাইব্রিড লেন্স ব্যবহার করে, যার মধ্যে একটি ডাব্লিউএলজি ওয়েফার-লেভেল গ্লাস লেন্স এবং ছয়টি প্লাস্টিকের লেন্স রয়েছে যা একটি বড় অ্যাপারচার এবং একটি তীক্ষ্ণ লেন্স প্রদান করে। এএসি টেকনোলজিস-এর সাথে এই নয়া চুক্তিটিকে শাওমির হাই-এন্ড স্মার্টফোন স্ট্র্যাটিজির একটি গুরুত্বপূর্ণ ধাপ বলে মনে করা হচ্ছে।

উল্লেখ্য, শাওমি এবং এএসি টেকনোলজিস-কে পুরানো পার্টনার হিসাবে বিবেচনা করা হয়। WLG High-Lens-এর জন্য চুক্তি স্বাক্ষর করা ছাড়াও, কোম্পানিগুলি সম্প্রতি এমআই এবং এএসি ক্যামেরার যৌথ পরীক্ষাগার প্রতিষ্ঠা করেছে, যা নতুন ইমেজিং প্রযুক্তি নিয়ে কাজ করবে।

সঙ্গে থাকুন ➥