স্মার্টফোন বদলে যাবে DSLR-এ! ওয়্যারলেস ক্যামেরা কিট বাজারে আনছে Xiaomi

Published on:

Xiaomi 14 Ultra Camera Kit Gets 3C Certification

শাওমি শীঘ্রই তাদের পরবর্তী ফ্ল্যাগশিপ স্মার্টফোন হিসেবে Xiaomi 14 Ultra লঞ্চ করতে চলেছে৷ যার সম্পর্কে একাধিক তথ্য ইতিমধ্যেই সামনে এসেছে। এখন কোনও আনুষ্ঠানিক ঘোষণার আগেই, একটি নতুন সার্টিফিকেশন লিস্টিং Xiaomi 14 Ultra সম্পর্কে একটি গুরুত্বপূর্ণ তথ্য প্রকাশ করেছে। জানা যাচ্ছে যে, এই ফোনটির সাথে একটি ওয়্যারলেস ক্যামেরা কিটও অফার করা হতে পারে।

Xiaomi 14 Ultra-এর ক্যামেরা কিটকে দেখা গেল 3C সার্টিফিকেশন প্ল্যাটফর্মে

টপ-এন্ড শাওমি ১৪ আল্ট্রা মডেলটি এ বছরের প্রথম ত্রৈমাসিকের শেষের দিকে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে৷ আর এখন, চায়না কম্পালসারি সার্টিফিকেশন ডেটাবেসে শাওমি ওয়্যারলেস ক্যামেরা কিটটি তালিকাভুক্ত হয়েছে, যা এই ফ্ল্যাগশিপ স্মার্টফোনের পাশাপাশি লঞ্চ হতে পারে৷ লিস্টিংটি প্রকাশ করেছে যে, এই ক্যামেরা কিটটি 2402CPS69C মডেল নম্বর বহন করে। এই পেরিফেরালটি শাওমির লেন্স প্রযুক্তি দ্বারা তৈরি করা হয়েছে এবং উন্নততর ফটোগ্রাফি এক্সপেরিয়েন্সের জন্য শাওমি ১৪ আল্ট্রা মডেলের সাথে যুক্ত হবে।

৩সি সার্টিফিকেশন এই ক্যামেরা কিটে ৫ভি চার্জিং এবং একটি ১,৫০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারির সাপোর্ট নিশ্চিত করেছে৷ এছাড়াও লিস্টিংটি প্রকাশ করেছে যে ক্যামেরা কিটটি পাওয়ার অ্যাডাপ্টারের সাথে লঞ্চ হবে না। জানিয়ে রাখি, বর্তমান প্রজন্মের শাওমি ১৩ আল্ট্রা ফোনটিও ওয়্যারলেস ক্যামেরা কিট সহ লঞ্চ হয়েছিল। এতে ৬৭ মিলিমিটার অ্যাডাপ্টারের রিং সহ একটি কেস, একটি ইন-বিল্ট শাটার বাটন সহ একটি ক্যামেরা হ্যান্ডেল এবং একটি লেন্স কভার রয়েছে৷ এই পেরিফেরালটি ব্লুটুথ ৫.০ ভার্সন সাপোর্ট করে।

জানিয়ে রাখি, Xiaomi 13 Ultra-এর ক্যামেরা কিটটির দাম ছিল ৭৯৯ ইউয়ান (প্রায় ৯,৪৫৫ টাকা)। তবে এটিকে শুধুমাত্র আল্ট্রা মডেলের জন্যই তৈরি করা হয়নি, অন্যান্য শাওমি স্মার্টফোনের সাথেও ক্যামেরা কিটটি কম্প্যাটিবল ছিল। লেটেস্ট ভ্যারিয়েন্টও অনুরূপ দামে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। নতুন Xiaomi 14 Ultra-এর ক্যামেরা কিটটি গ্লোবাল মার্কেটে লঞ্চ হবে কিনা, তা এখনও স্পষ্ট নয়। কারণ গত বছরের মডেলটি আন্তর্জাতিক বাজারে আসেনি। তবে Xiaomi 14 Ultra ভারত সহ গ্লোবাল মার্কেটে ঘোষণা করা হবে বলে আশা করা হচ্ছে, তাই ক্যামেরা কিটটিও সম্ভবত এটির সাথে বিশ্বের বিভিন্ন বাজারে পা রাখবে।

সঙ্গে থাকুন ➥