কিছুই গোপন থাকল না, লঞ্চের আগেই ফাঁস Xiaomi 14 Ultra-র সমস্ত স্পেসিফিকেশন

Updated on:

Xiaomi 14 ultra full specifications leaked ahead of official launch

শাওমি (Xiaomi) চলতি বছরের মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২৪ (MWC 2024) সম্মেলনে Xiaomi 14 Ultra লঞ্চ করতে চলেছে। এই মডেলটির সাথে স্ট্যান্ডার্ড Xiaomi 14-ও বিশ্ববাজারে উন্মোচন করা হবে, যা বর্তমানে চীনের বাজারে উপলব্ধ। ইতিমধ্যেই আসন্ন ফ্ল্যাগশিপগুলির সম্পর্কে একাধিক তথ্য ফাঁস হয়েছে। তবে এখন একটি রিপোর্টের মাধ্যমে Xiaomi 14 Ultra-এর সম্পূর্ণ স্পেসিফিকেশন প্রকাশ্যে এসেছে। এটি কি কি অফার করতে চলেছে, আসুন জেনে নেওয়া যাক।

Xiaomi 14 Ultra-এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

উইনফিউচার-এর রিপোর্ট দাবি করেছে যে, শাওমি ১৪ আল্ট্রা-এর রিয়ার প্যানেলটি ফ্ল্যাট হবে এবং সামনের দিকেও ফ্ল্যাট ডিসপ্লে থাকবে। হ্যান্ডসেটটিতে ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ৩,২০০×১,৪৪০ পিক্সেলের রেজোলিউশন, এইচডিআর১০+ সাপোর্ট এবং আকর্ষণীয় পিক ব্রাইটনেস সহ ৬.৭৩ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) প্যানেল থাকবে।

এছাড়াও শোনা যাচ্ছে যে, শাওমি ১৪ আল্ট্রা স্পেশাল টাইটানিয়াম ফ্রেম ভার্সনে আসতে পারে। ফোনটির প্রধান হাইলাইট নিঃসন্দেহে ক্যামেরা সেটআপ হবে। প্রতিবেদন অনুসারে, ফোনটিতে ওয়াইড-অ্যাঙ্গেল, আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ৩.২x ও ৫x জুমের জন্য চারটি ৫০ মেগাপিক্সেলের সেন্সর থাকবে। মেইন ৫০ মেগাপিক্সেলের লেন্সে একটি ১-ইঞ্চির সেন্সর থাকবে যা পর্যাপ্ত আলো ক্যাপচার করতে সক্ষম, এর সর্বোচ্চ অ্যাপারচার সাইজ এফ/১.৬। প্রতি সেকেন্ডে ২৪ ফ্রেম পর্যন্ত ৮কে রেকর্ডিং, ৬০ ফ্রেম প্রতি সেকেন্ড পর্যন্ত ৪কে ভিডিও এবং ১,০৮০ পিক্সেল রেজোলিউশনে প্রতি সেকেন্ডে ১,৯২০ ফ্রেম পর্যন্ত স্লো-মোশন ভিডিও সাপোর্ট সহ ফোনটির ভিডিও ক্ষমতা উচ্চ মানের হবে বলে আশা করা হচ্ছে।

পারফরম্যান্সের ক্ষেত্রে, Xiaomi 14 Ultra ফোনটি Qualcomm Snapdragon 8 Gen 3 প্রসেসর দ্বারা চালিত হবে। ইউরোপীয় মডেলটি ১৬ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি স্টোরেজের সাথে আসতে পারে। এতে ৫,৩০০ এমএএইচ ব্যাটারি থাকবে যা ফাস্ট ওয়্যার্ড এবং ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে। Xiaomi 14 Ultra-এর অন্যান্য বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে লেটেস্ট ওয়াইফাই ও ব্লুটুথ প্রযুক্তি, এনএফসি, এবং আইপি৬৮ (IP68) জল ও ধুলো প্রতিরোধী রেটিং। শোনা যাচ্ছে, Xiaomi 14 Ultra-এর দাম ফ্রান্সে ১,৪৯৯ ইউরো (প্রায় ১,৩৪,৫৫ টাকা) হবে।

সঙ্গে থাকুন ➥