ক্যামেরায় উঠবে দুর্ধর্ষ ফটো, এই প্রথম প্রকাশ্যে এল Xiaomi 14 Ultra-র ছবি

Published on:

Xiaomi 14 Ultra Design Leaked

Xiaomi 14 সিরিজ আগামী ২৫ ফেব্রুয়ারি গ্লোবাল মার্কেটে লঞ্চ হতে চলেছে৷ আসন্ন সিরিজে স্ট্যান্ডার্ড মডেলের সাথে Xiaomi 14 Ultra ফোনটিও অন্তর্ভুক্ত থাকবে বলে মনে করা হচ্ছে। এই ডিভাইসটি সম্পর্কে বিশদ তথ্যের অভাব রয়েছে। তবে এখন এক চীনা টিপস্টার একটি নতুন শাওমি ফোনের ছবি অনলাইনে প্রকাশ করেছেন, যা সম্ভবত Xiaomi 14 Ultra-কে দেখিয়েছে। এই ছবি থেকে এই ফোনটির ডিজাইন সম্পর্কে কি কি তথ্য উঠে এসেছে, আসুন জেনে নেওয়া যাক।

সামনে এল Xiaomi 14 Ultra-এর ফার্স্ট লুক

টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন ওয়েইবো (চীনা সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম)-তে একটি ছবি শেয়ার করেছেন, যা অন্যান্য ফ্ল্যাগশিপ ফোনগুলির সাথে নতুন শাওমি ১৪ আল্ট্রা-কেও দেখিয়েছে বলে মনে করা হচ্ছে। যদিও ছবিটি কিছুটা ঝাপসা, তবে এতে ফোনটিকে অফ-হোয়াইট শেডে এবং একটি বৃত্তাকার ক্যামেরা মডিউলের সাথে দেখা গেছে, যা পূর্ববর্তী শাওমি আল্ট্রা ফ্ল্যাগশিপ ডিজাইনের কথা মনে করিয়ে দেয়।

 Xiaomi 14 Ultra

ছবিটি অস্পষ্ট হওয়া সত্ত্বেও, ফোনটির পিছনে চারটি ক্যামেরার রিং সনাক্ত করা সম্ভব হয়েছে, যা আগের রিপোর্টগুলির সাথে সামঞ্জস্যপূর্ণ। শাওমি ১৪ আল্ট্রা-তে একটি কোয়াড-ক্যামেরা সেটআপ থাকবে বলে শোনা যাচ্ছে, যার মধ্যে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) এবং ভেরিয়েবল অ্যাপারচার প্রযুক্তি সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা অবস্থান করবে।

এছাড়াও অতীতের রিপোর্টগুলি ইঙ্গিত করেছে যে, প্রাইমারি ক্যামেরা হিসাবে সনির লেটেস্ট এলওয়াইটি-৯০০ ১-ইঞ্চি সেন্সর ব্যবহৃত হবে। এই সেন্সর এখনও পর্যন্ত শুধুমাত্র ওপ্পো ফাইন্ড এক্স৭ আল্ট্রা-এর মতো কয়েকটি নির্বাচিত ফোনে দেখা যায়৷ এছাড়াও, ফোনটিতে ফটোগ্রাফির জন্য আল্ট্রা-ওয়াইড, টেলিফোটো এবং পেরিস্কোপ-টেলিফটো লেন্স অন্তর্ভুক্ত থাকবে বলে আশা করা হচ্ছে।

Xiaomi 14 Ultra-এ Qualcomm Snapdragon 8 Gen 3 ফ্ল্যাগশিপ প্রসেসর এবং ২কে রেজোলিউশন ও ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ অ্যামোলেড (AMOLED) প্যানেল থাকতে পারে। ডিভাইসটি সম্ভবত অ্যান্ড্রয়েড ১৪-এর ওপর ভিত্তি করে লেটেস্ট হাইপারওএস (HyperOS) কাস্টম স্কিনে চলবে। এছাড়াও শোনা যাচ্ছে যে, Xiaomi 14 Ultra-এ ৯০ ওয়াট ওয়্যার্ড এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ বড় ৫,৩০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি থাকবে৷

সঙ্গে থাকুন ➥